বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের আত্মবিশ্বাস নিয়েই বাংলাদেশে সফল আবিদ

প্রকাশ: শনিবার, ২৭ নভেম্বর, ২০২১ | ১৯:৩০:৫৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আবিদ আলী (ছবিঃ বিসিবি)
আবিদ আলী (ছবিঃ বিসিবি)

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের করা ৩৩০ রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে অভিষিক্ত আব্দুল্লাহ শফিককে নিয়ে পাকিস্তানকে দারুণ শুরু এনে দিয়েছেন ওপেনার আবিদ আলী। দিন শেষে তাদের অবিচ্ছেদ্য জুটিতে পাকিস্তানের সংগ্রহ বিনা উইকেটে ১৪৫ রান।

যেখানে অভিষেক ইনিংসেই ফিফটি হাঁকিয়ে ৫২* রানে অপরাজিত আছেন আব্দুল্লাহ শফিক। অন্যদিকে ৯৩* রানে অপরাজিত থেকে চতুর্থ টেস্ট সেঞ্চুরির সুবাস পাচ্ছেন আবিদ আলী।

এই টেস্টের আগে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে ব্যাট হাতে চরম ব্যর্থ হয়েছিলেন আবিদ আলী। তবে শনিবার জহুর আহমেদ স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই সাবলীল ছিলেন পাকিস্তানি ওপেনার। সর্বোচ্চ পর্যায়ে ব্যাট হাতে ছন্দ ফিরে পাবার জন্য পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট কৃতিত্ব দিয়েছেন ডানহাতি এই ওপেনার।

সেখান থেকে পাওয়া আত্মবিশ্বাস, বাংলাদেশে এসে কাজ লেগেছে বলে মনে করেন পাকিস্তানি ওপেনার। দ্বিতীয় দিন শেষে এক ভিডিও বার্তায় এ প্রসঙ্গে আবিদ আলী বলেন,

“মূলত যেই জিনিসটা সবচেয়ে গুরুত্বপূর্ণ, তা হলো আমাদের প্রথম শ্রেণির ক্রিকেট। আমি সেখানে যেয়ে খেলেছি এবং আন্তবিশ্বাস অর্জন করেছি। সেখানে সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে আমার যে পারফরম্যান্স ছিল, সেখান থেকে আমার খুবই ফায়দা হয়েছে। আমি সেখানে বড় বড় ইনিংস খেলেছি।”

“সেখান থেকে আমি যে আত্মবিশ্বাস পেয়েছি তা এখানে কাজে লেগেছে। এখানের পরিস্থিতি, প্রতিপক্ষের (বাংলাদেশের) বোলিং এনালাইসিস করে, ঘরোয়া ক্রিকেটের ভালো করার আত্মবিশ্বাস মাথায় রেখে ধারাবাহিকতা বজায় রাখা এবং আরও ভালো করার প্রচেষ্টাই ছিল এবং আলহামদুলিল্লাহ, যাতে আমি সফল হয়েছি।” তিনি আরও যোগ করেন।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কানাডার বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের লক্ষ্য ১৩৬ রান
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি