বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তানের জন্য বিশ্বরেকর্ড সংরক্ষিত করে বেশি আনন্দিত রিজওয়ান

প্রকাশ: সোমবার, ১৫ নভেম্বর, ২০২১ | ১৯:৩৬:০২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

মোহাম্মদ রিজওয়ান (ছবিঃ নিউজিল্যান্ড ক্রিকেট)
মোহাম্মদ রিজওয়ান (ছবিঃ নিউজিল্যান্ড ক্রিকেট)

বছর জুড়ে ব্যাট হাতে মুগ্ধতা ছড়িয়ে একের পর এক রেকর্ড গড়ে চলেছেন মোহাম্মদ রিজওয়ান। যেখানে সর্বশেষ সংযোজন বিশ্বের সর্বপ্রথম ক্রিকেটার হিসেবে এক বর্ষপঞ্জিকায় আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে হাজার রান করার বিশ্বরেকর্ড।

অনন্য এই রেকর্ডটি গড়তে পেরে খুশি মোহাম্মদ রিজওয়ান। তবে এই উইকেটকিপার ব্যাটার আরও বেশি আনন্দিত পাকিস্তানের নামে রেকর্ডটি সংরক্ষিত করতে পেরে। বাংলাদেশে এসে সে কথাই জানালেন তিনি।

বাংলাদেশ সিরিজকে সামনে রেখে এক ভিডিও বার্তায় রিজওয়ান বলেন, “আমি খুশি যে, এক বর্ষপঞ্জিকায় সবচেয়ে বেশি রান করেছি। তবে আমি আরও বেশি আনন্দিত আমার দেশের জন্য এই রেকর্ডটি সুরক্ষিত করতে পেরেছি বলে।”

নিজের এই সাফল্যের পিছনে তিনজন ব্যক্তির বিশেষ ভূমিকার কথা জানিয়েছেন পাকিস্তানি কিপার-ব্যাটার। এ প্রসঙ্গে তিনি বলেন, “আমি উল্লেখ করতে চাই যে রিচার্ড পাইবাস, ইনজামাম উল হক এবং শহীদ আসলাম এই যাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।”

কোহলিকে টপকে দূর্দান্ত রেকর্ড ছুঁয়েছেন রিজওয়ান

মোহাম্মদ রিজওয়ান (ছবিঃ রয়টার্স)

৬ বছর পর বাংলাদেশ সফরে এসে আজ প্রথমবারের মতো অনুশীলনে নেমেছিল পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। তবে এদিন অনুশীলন করেননি সদ্যই আইসিইউ থেকে উঠে আসা পাকিস্তানের সহ-অধিনায়ক। তবে আগামীকাল থেকেই অনুশীলন ফিরেছেন রিজওয়ান, নিশ্চিত করেছেন নিজেই।

“আমি এখন বেশ ভালো বোধ করছি এবং আগামীকাল অবশ্যই প্রশিক্ষণের জন্য যাবো।”

এছাড়া বাংলাদেশের উইকেট প্রসঙ্গে স্পিনারদের বাড়তি সুবিধা পাওয়ার বিষয় আলোকপাত করেছেন রিজওয়ান। তিনি বলেন, “আমরা সাম্প্রতিক অতীতে দেখেছি যে এখানকার কন্ডিশন স্পিনারদের পক্ষে। বল এখানে স্পিন এবং গ্রিপ পায়।”

সাম্প্রতিক খবর

খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি