বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তানের মাটিতে কখনো খেলতে না পারার আক্ষেপ হেইডেনের

প্রকাশ: বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১ | ০৭:৩৯:৫৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ম্যাথু হেইডেন (ছবি - জিও টিভি)
ম্যাথু হেইডেন (ছবি - জিও টিভি)

নিরাপত্তা ইস্যুতে ১৯৯৮ সালের পর পাকিস্তান সফর করেনি অস্ট্রেলিয়া, দীর্ঘ প্রায় ২৪ বছরের অপেক্ষা শেষে আগামী বছরের মার্চে আবারও পাকিস্তানে যাচ্ছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সফরে ৩ করে টেস্ট, ওয়ানডে ও ১ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অজিরা, বর্তমান দলের কারোরই আগে কখনো পাকিস্তান সফরের অভিজ্ঞতা নেই।

এবারের বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবে কাজ করছেন অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটার ম্যাথু হেইডেন, ১৯৯৩ সালে অজিদের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলেও কখনো পাকিস্তান সফর করা হয়নি তার। হেইডেনের অভিষেকের পর মোটে একবারই পাকিস্তান সফর করেছে অস্ট্রেলিয়া, তবে সেই সফরের দলে ছিলেন না তিনি।

পাকিস্তানের সফরের সূচি চূড়ান্ত হওয়ার পরপরই দেশটি সফর নিয়ে নিজেদের অস্বস্তির কথা জানিয়েছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা, তাদের প্রতিনিধি হিসেবে এই বার্তা দিয়েছেন অজিদের টেস্ট অধিনায়ক টিম পেইন। তাই শেষ পর্যন্ত পুরো শক্তির স্কোয়াড নিয়ে অস্ট্রেলিয়া পাকিস্তান সফর করবে কি-না তা নিয়ে আছে অনিশ্চয়তাও।

তবে দ্বিধায় ভোগা অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা যদি ম্যাথু হেইডেনের আক্ষেপের কথা শোনেন, নিশ্চিত ভাবেই পাকিস্তান সফরে যাওয়া নিয়ে উৎসাহিত হবেন। নিজ দেশ অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় সেমিফাইনালে মাঠে নামবে পাকিস্তান, সেই ম্যাচের আগে নিজের আক্ষেপের কথা জানিয়েছেন ম্যাথু হেইডেন।

নিজের হতাশার কথা জানিয়ে হেইডেন বলেন, “ব্যাটিংয়ের দৃষ্টিকোণ থেকে আমার পরামর্শ হবে পাকিস্তানের উইকেট আমাদের ব্যাটারদের জন্য ভীষণ ভালো হবে, সেখানে খেলতে তাদের লাইন পড়ার কথা।  আমি ভয়ঙ্করভাবে হতাশ যে পাকিস্তানের ওকরম ফ্লাট উইকেটে ক্যারিয়ারে কখনো খেলা হয়নি।”

তিনি আরও বলেন, “পাকিস্তানের মানুষ ক্রিকেটটা ভালোবাসে। ভারতের পর সেখানে সবচেয়ে বড় ফ্যানবেইজ আছে। আমার মনে হয় পাকিস্তানে গিয়ে আতিথেয়তা নিতে পারে অস্ট্রেলিয়া, খেলাটাকে উপভোগ করতে পারে। ক্রিকেটীয় জায়গা থেকে আন্তর্জাতিক ক্যারিয়ারে কখনো পাকিস্তানে গিয়ে খেলতে না পারা আমার জন্য আক্ষেপের বিষয়।”

আরও খেলার খবরঃ   টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের সেরা পাঁচ বোলার

কেন আক্ষেপ ঝড়ছে সেটাও ব্যাখ্যা করেছেন হেইডেন, “সেখানে কিছু অন্যরকম চ্যালেঞ্জ আছে। আমাদের এখানকার প্রধান কোচ সাকলাইন (মুশতাক) তখন দারুণ স্পিনার, এছাড়া আরও ভালোমানের স্পিনার ছিল তাদের বিপক্ষে ওই কন্ডিশনের চ্যালেঞ্জ নেওয়ার মতো ছিল।

তিনি আরও যোগ করেন, “ওপেনিং ব্যাটার হিসেবে ওয়াকার, ওয়াসিম, শোয়েবের মতো পেসারদের তাদের নিজেদের দেশে সামলানো হতে পারতো দারুণ ব্যাপার। সেসব দিক থেকে পাকিস্তানে না খেলা আমার জন্য আক্ষেপের। ক্রিকেট কমিউনিটির জন্য পাকিস্তানে ক্রিকেট নিয়মিত হওয়াটা গুরুত্বপূর্ণ। আমি নিশ্চিত তারা সবাই পাকিস্তান সফরের দিকে তাকিয়ে থাকবে।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি