বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তানে সফর নিয়ে অস্বস্তিতে অজি ক্রিকেটাররা

প্রকাশ: বুধবার, ১০ নভেম্বর, ২০২১ | ০৮:০২:৫৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

২৪ বছর পর পাকিস্তান সফরে যাওয়ার ঘোষণা দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া, চূড়ান্ত হয়েছে সফরের সূচিও। আগামী বছর মার্চে অনুষ্ঠিত হতে যাওয়া পূর্ণাঙ্গ সেই সিরিজে ৩ টেস্ট, ৩ ওয়ানডে ও ১ ম্যাচের টি-টোয়েন্টি খেলবে দুই দল, সিরিজ চূড়ান্ত হলেও পাকিস্তান সফর নিয়ে অস্বস্তিতে অজি ক্রিকেটাররা।

নিরাপত্তা ইস্যুতে সবচেয়ে খুতখুতে দল অস্ট্রেলিয়া, পাকিস্তানে যেতে তাই অনেক ক্রিকেটারই স্বাচ্ছন্দবোধ করছেন না বলে জানিয়েছেন অজিদের টেস্ট অধিনায়ক টিম পেইন। পাকিস্তানের সার্বিক পরিস্থিতি নিয়ে এরই মধ্যে তারা খোঁজ খবরও নিতে শুরু করেছেন।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমকে টিম পেইন বলেন, “কয়েক জন ক্রিকেটার বিশেষজ্ঞের পরামর্শ নিতে চাইছেন, কেউ আবার সফরের আগে সে দেশের পরিস্থিতি সম্পর্কে জানতে চাইছেন। সত্যি বলতে, কয়েক জন ক্রিকেটার পাকিস্তানে খেলতে যাওয়ার বিষয়ে স্বচ্ছন্দ নন।”

পাকিস্তানে যাওয়ার আগে প্রশ্ন করার ও এই বিষয় নিয়ে আলোচনা করার অধিকার ক্রিকেটারদের আছে বলেই মনে করেন টিম পেইন, পাশাপাশি এই সফরে কে যাবে না যাবে সেই সিদ্ধান্ত শুধুই ক্রিকেটারের বলে জানিয়েছেন অজিদের টেস্ট এই অধিনায়ক।

টিম পেইন আরও বলেন, “আমরা চেষ্টা করব পাকিস্তান সফরে সেরা দল নিয়ে যেতে। কিন্তু দিনের শেষে এটা প্রত্যেকের ব্যক্তিগত সিদ্ধান্ত।”

৩ মার্চ টেস্ট দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। ১২ ও ২১ মার্চ অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই টেস্ট, ২৯ মার্চ থেকে শুরু হবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। ৫ এপ্রিল একমাত্র টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে অস্ট্রেলিয়ার পাকিস্তান সফর।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি