বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে হারের কারণ জানালেন কোহলি

প্রকাশ: শনিবার, ৬ নভেম্বর, ২০২১ | ০৯:২৭:৫২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি
ছবি - আইসিসি

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ শুরু করেছিল ভারত, তবে কোহলিদের মূল ক্ষতিটা হয়ে গেছে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটি হেরে। এই দুই ম্যাচেই টসে হেরেছিল ভারত, দুটোতে হেরে সেমিফাইনালে খেলাই এখন অনিশ্চিত ফেভারিট দলটির।

নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পরেই কঠিন সমীকরণের মুখে পড়েছিল ভারত, সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে শেষ ৩ ম্যাচে জয়ের বিকল্প তো ছিলই না পাশাপাশি তাকিয়ে থাকতে হবে বাকি ম্যাচ গুলোর ফলাফলের দিকেও। অন্য ম্যাচ গুলোর ফলাফলে ভূমিকা রাখার সুযোগ নেই ভারতের, তবে নিজেদের কাজটা এখন পর্যন্ত ঠিকঠাকই করেছে তারা।

স্কটল্যান্ডকে রীতিমতো উড়িয়ে দিয়ে নেট রান রেটে নিজেদের সবচেয়ে ভালো অবস্থানে নিয়ে গেছে ভারত, শেষ ম্যাচে নামিবিয়ার বিপক্ষে জয়ের পাশাপাশি নিজ ম্যাচে নিউজিল্যান্ড হেরে গেলেই সেমিফাইনালে উঠে যাবে ভিরাট কোহলিরা। তবে প্রথম দুই ম্যাচে হারের ক্ষতটা যাচ্ছেই না ভারতের।

স্কটল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে জয়ের পর ভারতীয় অধিনায়ক বলেন, “আধিপত্য নিয়ে জয় কোন সন্দেহ নেই। এই জিনিসটার প্রতিই আমরা লক্ষ্য স্থির করে এগোচ্ছিলাম। আমি বেশি কিছু আর বলতে চাই না কারণ আমরা জানি আমরা কিভাবে খেলতে পারি।”

এরপরই টস ও কন্ডিশনের প্রসঙ্গ টেনেছেন, যাতে পরোক্ষভাবে মিশে ছিল পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে হারের কারণও। কোহলি বলেন, “টি-টোয়েন্টি ক্রিকেটে টস, পরিবেশের মতন ছোট ছোট বিষয়গুলো গুরুত্বপূর্ণ। এই জয়ে হারানো আত্মবিশ্বাস অনেকটাই ফিরে পাবো। আমরা ১০০-১২০ রানের মধ্যে ওদেরকে আটকে রাখার পরিকল্পনা করেছিলাম।”

স্কটিশদের বিপক্ষে বিশাল জয়ে স্বস্তি খুঁজে পাচ্ছেন কোহলি, “আমরা এমন একটা স্কোরে ওদের আটকে রাখতে সমর্থ হয়েছি যা আমাদের অন্য সবাইকে পিছনে ফেলতে (নেট রান রেটে) সাহায্য করেছে। আমরা ৮-১০ ওভারের মধ্যে ম্যাচটা শেষ করতে চেয়েছি।”

সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে আগামীকাল নামিবিয়ার বিপক্ষে মাঠে নামবে ভারত, তবে তার আগের ম্যাচে নিউজিল্যান্ড জিতে গেলে নামিবিয়ার বিপক্ষে কোহলিদের ম্যাচটা তাদের জন্য শুধুই হবে আনুষ্ঠানিকতার, একই সাথে সেটা হবে হতাশারও।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মেসি ব্যালন ডি’অরের যোগ্য ছিলেন না, দাবি রিয়াল মিডফিল্ডার টনি ক্রুসের
বাংলাদেশ ফুটবল / জোড়া গোলে অভিষেক রাঙালেন ভ্রানিয়াস
বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি