বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকিস্তান দলে তরুণ তুর্কিদের দেখতে চান ইনজামাম

প্রকাশ: মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১ | ০৬:৪৪:১৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ইনজামাম-উল হক (ছবিঃ এপি)
ইনজামাম-উল হক (ছবিঃ এপি)

টি-টোয়েন্টি বিশ্বকাপে ফাইনালে নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো এই ফরম্যাটে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অজর্ন করেছে অস্ট্রেলিয়া। ঠিক এক বছর বাদে সেই অস্ট্রেলিয়ার মাটিতেই বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরবর্তী আসর। এখন থেকেই সেই বিশ্বকাপের জন্য পাকিস্তানকে দল গুছানোর তাগিদ দিয়েছেন দেশটির সাবেক অধিনায়ক ইনজামাম-উল হক।

আর তাসমান সাগর পাড়ের অনুষ্ঠিতব্য আসন্ন বিশ্বকাপের কথা মাথায় রেখে সেই দলে তরুণ তুর্কীদের বেছে নেওয়ার পরামর্শ দিছেন সাবেক এই তারকা ব্যাটার।

বিশ্বকাপ স্কোয়াডে থাকলে বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন মোহাম্মদ। নিজের জায়গায় তরুণ কোনো ক্রিকেটারকে সুযোগ দেওয়ার জন্য পিসিবিকে আহ্বান জানিয়েছিলেন অভিজ্ঞ এই অলরাউন্ডার।

তবে হাফিজের পরিবর্তে বাংলাদেশ সিরিজে ৩১ বছর বয়সী ইফতেখার আহমেদকে দলে রেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে ইনজামাম-উল হকও মনে করেছেন এই জায়গায় তরুণ কোনো ক্রিকেটারকে সুযোগ দেওয়া উচিত ছিল।

ইনজামাম-উল-হক (ছবিঃ টুইটার)

নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশিত এক ভিডিওতে সাবেক পাকিস্তান অধিনায়ক এ প্রসঙ্গে বলেন, “টি-টোয়েন্টি ক্রিকেটে হয়তো নতুন ক্রিকেটারদের অন্তর্ভুক্ত করার কথা ভাবছে পিসিবি ও নির্বাচক প্যানেল।(বাংলাদেশ সফরে) মোহাম্মদ হাফিজ তার পরিবর্তে একজন তরুণ খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করতে পরামর্শ দিয়েছেন। কিন্তু, তারা ইফতিখার আহমেদকে বেছে নিয়েছে। তবে আমি মনে করি তরুণ খেলোয়াড়দের অবশ্যই অন্তর্ভুক্ত করা উচিত।”

ব্যাট-বলের দাপুটে পারফরম্যান্সে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের একমাত্র দলে হিসেবে অপরাজিত থেকে সেমিফাইনালে উঠেছিল পাকিস্তান। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনালের উঠার সেই লড়াইয়ে অধিকাংশ সময় এগিয়ে থেকেও শেষ পর্যন্ত হেরে গিয়ে বিশ্বকাপ স্বপ্ন ধূলিসাৎ হয়েছে বাবর আজমদের।

তবে বাবর আজমের নেতৃত্বে ভবিষ্যতে পাকিস্তান ক্রিকেটে ইতিবাচক দিকটাই দেখতে পারছেন ইনজামাম। সাবেক পাকিস্তান অধিনায়ক বলেন, “এটি বাবর এবং পিসিবির জন্য একটি দূর্দান্ত সুযোগ। কারণ দলের ভিত্তিটি নিখুঁত এবং আমি মনে করি আমরা সামনে ইতিবাচক জিনিস দেখতে পাবো।”

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি