বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পাকেতার গোলে বিশ্বকাপে ব্রাজিল

প্রকাশ: শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১ | ০৯:০৮:৩৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

আগের নয় ম্যাচের সবকটি জিতেই বিশ্বকাপের পথে অনেকটাই এগিয়ে গিয়েছিল ব্রাজিল। তবে, প্রতিযোগিতায় দশম ম্যাচে এসে কলম্বিয়ার কাছেই থামে জাগো বনিতোর অপ্রতিরোধ্য জয়যাত্রা। টানা আট ম্যাচ জয়ের পর প্রতিপক্ষের মাঠে হোঁচট খায় তিতের দল। আজ সেই ড্রয়ের প্রতিশোধ নিল দলটি। এবার ঘরের মাঠে নিজেদের চেনা আঙ্গিনায় হামেস রদ্রিগেজদের হারিয়ে লাতিন আমেরিকার প্র‍থম দল হিসেবে কাতার বিশ্বকাপ নিশ্চিত করল সেলেসাওরা।

আজ (শুক্রবার) ভোরে বিশ্বকাপ বাছাইপর্বে লাতিন আমেরিকা অঞ্চলের ম্যাচটি ১-০ গোলে জিতেছ ব্রাজিল। প্রথমার্ধে ঢিলেঢালা ম্যাচের পর দ্বিতীয়ার্ধে নেইমারের পাস থেকে স্বাগতিকদের হয়ে পার্থক্য গড়ে দেন ফরাসি ক্লাব অলিম্পিক লিওঁর মিডফিল্ডার লুকাস পাকেতা।

ছবিঃ টুইটার

এই নিয়ে বিশ্বকাপ বাছাইপর্বে ঘরের মাঠে সর্বশেষ টানা ১১ ম্যাচ জিতেছে ব্রাজিল। বিশ্বকাপ বাছাইপর্বের ইতিহাসে আর কোন দল ঘরের মাঠে এতগুলি ম্যাচ টানা জিততে পারেনি। ১১ ম্যাচের দশম জয়ে লাতিন আমেরিকার প্রথম দল হিসেবে বিশ্বকাপও নিশ্চিত হয়ে গেল নেইমারদের।

ঘরের মাঠে পুরো ম্যাচে আধিপত্য ছিল সেলেসাওদের। বল দখলের লড়াইয়ে প্রায় ৬৫ ভাগ সময় এগিয়ে ছিল ব্রাজিল। পুরো ম্যাচে অন্তত ১৬টি শট করে তারা, যার ছয়টি ছিল নিশানা বরাবর। কিন্তু গোল হয়েছে মাত্র একটি।

প্রথমার্ধের পুরোটা গোলহীন থাকার পর দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭২ মিনিটে গিয়ে অপেক্ষার অবসান ঘটান পাকুয়েতা। নেইমারের কাছ থেকে বল পেয়ে প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের মাঝ দিয়ে শট করে জালের ঠিকানা খুঁজে নেন তারকা মিডফিল্ডার।

ছবিঃ টুইটার

লাতিন অঞ্চলের বাছাইয়ে রীতিমতো অপ্রতিরোধ্যই হয়ে আছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এখন পর্যন্ত খেলা ১২ ম্যাচে হারেনি একটিও, নিজেদের ২৭ গোলের বিপরীতে হজম করেছে মাত্র চারটি।

১১টি জয় ও এক ড্রতে ৩৪ পয়েন্ট নিয়ে সবার ওপরেই তারা। ব্রাজিলের চেয়ে এক ম্যাচ কম খেলে ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা।

আরও খেলার খবরঃ   ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনা দলে আছেন চোটাক্রান্ত মেসি, ফিরেছেন দিবালা

এই অঞ্চল থেকে পয়েন্ট টেবিলের শীর্ষ চারটি দল কাতার বিশ্বকাপে সরাসরি খেলার টিকেট পাবে। পঞ্চম স্থানে থাকা দলকে খেলতে হবে আন্তঃমহাদেশীয় প্লে অফ।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
ক্লাব ফুটবল / সালাহর জোড়া গোলে এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি