বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পিএসজির অনুশীলনে মেসি-নেইমার-রামোস!

প্রকাশ: শনিবার, ২০ নভেম্বর, ২০২১ | ০০:২২:৫৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

দৃশ্যটা দূরতম কল্পনাতেও হয়তো ছিল না ফুটবল সমর্থকদের। স্পেনের শীর্ষ দুই ক্লাবে দুজন খেলেছেন দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবে। প্রায় এক যুগেরও বেশি সময় একে অপরের বিপক্ষে লড়াই করেছেন। নিজেদের জায়গায় দুজনই সেরা পারফর্মেন্স করে আসছেন। মাঠের লড়াইয়ে কেউ কাউকে এক বিন্দু ছাড়ও দেয়নি!

কিন্তু, দুজনই এখন একই মাঠে একই দলের হয়ে অনুশীলন করেছেন। মেসি-রামোস দুজনের এক বনে দুই বাঘ চষে বেড়াচ্ছেন এমন কিছু দেখারও সৌভাগ্য হয়েছে ফুটবলপ্রেমিদের। কল্পনার অতীত ব্যাপারটি যেন এখন বাস্তবে পরিণত হয়েছে।  আসলে এই পৃথিবীতে ‘অসম্ভব’ বলে কিছু নেই।

ছবিঃ টুইটার

এবারের রোমাঞ্চ ছড়ানো গ্রীষ্মকালীন দলবদলে চরম নায়কীয়ভাবে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন লিওনেল মেসি। সবকিছু ঠিকঠাক থাকার পরও শুধু লা লিগার ফাইন্যান্সিয়াল কাঠামোয় কাতালানদের সঙ্গে একুশ বছরের সম্পর্ক ছিন্ন করতে হয় ছয়বারের বর্ষসেরা ফুটবলারের।

মেসির পথে প্যারিসে পাড়ি জমিয়েছেন রিয়াল মাদ্রিদ কাপ্তান সার্জিও রামোস। মেসির মতো নিয়মনীতির বেড়াজালে আটকে না গেলেও ক্লাবের সাথে বনিবনা না হওয়ায় বার্নাব্যু ছেড়েছেন স্প্যানিশ ডিফেন্ডার।

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার পর মেসির অভিষেক হতে দেরী হয়নি। ইতোমধ্যে, ফরাসি ক্লাবটির হয়ে লীগ ওয়ান ও উয়েফা চ্যাম্পিয়নস লিগও খেলে ফেলেছেন আর্জেন্টাইন অধিনায়ক। এখনও ফরাসি লিগে গোলের খাতা খুলতে না পারলেও ৩৪ বছর বয়সী মেসি পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগেও গোল করে ফেলেছেন।

মেসির অভিষেকের পর সমর্থকরা অপেক্ষায় ছিলো এক সময়ে তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবে খেলা সার্জিও রামোসকে নিয়ে। দীর্ঘদিন চোটের কারণে মাঠের বাহিরে থাকায় পিএসজির হয়ে এখনও মাঠে নামা হয়নি স্প্যানিশ ডিফেন্ডারের।

অবশেষে চোট সেরে সুস্থ হয়ে অনুশীলনে ফিরেছেন সার্জিও রামোস। প্রথমবারের মতো পিএসজির তারকা দুই ফুটবলার লিওনেল মেসি ও নেইমার জুনিয়রের সাথে অনুশীলন করেছেন স্প্যানিশ কিংবদন্তি। আজ (শুক্রবার) ফরাসিদের অনুশীলনে দেখা গেছে তারকা তিন ফুটবলারকেই।

ছবিঃ টুইটার

আগামীকাল (শনিবার) রাতে নঁতের বিপক্ষে মুখোমুখি হবে পিএসজি। ফরাসি লিগ ওয়ানে ঘরের মাঠে লীগ ওয়ানের ম্যাচটি বাংলাদেশ সময় রাতে দশটায় অনুষ্ঠিত হবে। সবকিছু ঠিকঠাক থাকলে হয়তো এই ম্যাচেই প্রথমবারের মতো পিএসজির জার্সিতে তিন তারকা ফুটবলারকেই দেখা যেতে পারে।

আরও খেলার খবরঃ   পিএসজিকে হারিয়ে ফ্রেঞ্চ সুপার কাপ জয় লিলের

ফরাসি লীগ ওয়ানে ১৩ ম্যাচে ১১ জয়ব ১ ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ৭ জয় ও ৩ ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লেন্স।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / আবারো মেলবোর্ন স্টারসের হয়ে খেলবেন পাকিস্তানি হ্যারিস রউফ
বাংলাদেশ ক্রিকেট / শুরুতেই বাবর-আজহারের উইকেট নিয়েছে বাংলাদেশ
আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি