বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পিএসজির হুমকি উপেক্ষা করে আর্জেন্টিনার হয়ে খেলতে প্রস্তুত মেসি

প্রকাশ: শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১ | ১০:২০:৪১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

দীর্ঘদিনের পায়ের পেশির চোটে ফরাসি লিগ ওয়ানে লিলের বিপক্ষে পুরো নব্বই মিনিট খেলতে পারেননি মেসি। তারপর পিএসজির হয়ে পরের দু ম্যাচেও খেলা হয়নি আর্জেন্টাইন মহাতারকার। এমন অবস্থায়, দ্রুতই মেসির চোট সেরে উঠার দিকে তাকিয়ে ছিল ফরাসি ক্লাবটি।

কিন্তু, তার মধ্যেই বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার দু ম্যাচের জন্য লিওনেল মেসিকে রেখে গন্ডগোল বাঁধান আকাশী-নীল দলের কোচ লিওনেল স্কালোনি।যা নিয়ে দুই পক্ষের মধ্যে চলে যুদ্ধ। চোটের কারণে পিএসজির হয়ে খেলতে না পারলেও আর্জেন্টিনা স্কোয়াডে মেসির অন্তর্ভুক্তি দেখে ক্ষুব্ধ হওয়া কথা জানায় দলটি। ক্ষুব্দ পিএসজি পরিচালক বিষয়টি সুরাহার জন্য ফিফারও দৃষ্টি আকর্ষণ করেন।

ছবিঃ ইন্টারনেট

তবে, পিএসজি আর যাই করুক। সব সংশয় কাটিয়ে আর্জেন্টিনা হয়ে খেলতে এখন প্রস্তুত লিওনেল মেসি। পেশির চোট পুরোপুরি সেরে উঠায় বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে অধিনায়ককে পাওয়ার ব্যাপারে আশাবাদী কোচ স্কালানিও। দলের সেরা তারকার অন্তর্ভুক্তি নিয়ে ক্লাব অসন্তুষ্ট থাকলেও নিয়মের মধ্যেই মেসিকে জাতীয় দলে রাখা হয়েছে বলে জানিয়েছে আলবিসেলেস্তেদের কোচ।

“আমাদের বিশ্বাস, লিও (মেসি) ভালো অবস্থায় আছে। লিও খেলতে চায় এবং আমিও তাকে খেলাতে চাই।”

“লিওনার্দোর (পিএসজির পরিচালক) সঙ্গে আমাদের ভালো সম্পর্ক আছে এবং তাদের প্রতিক্রিয়া বোধগম্য, কারণ মেসি সম্প্রতি জাতীয় দলের সঙ্গে অনেক সময় কাটিয়েছে। কিন্তু কোনো সন্দেহ নেই যে আমরা নিয়মের মধ্যে থেকেই তাকে দলে ডেকেছি। ইউরোপিয়ান ক্লাবগুলোর কাছে এটা সবসময়ই সমস্যা।”

কাতার বিশ্বকাপের বাছাইয়ে বাংলাদেশ সময় আগামী শনিবার ভোরে উরুগুয়ের মাঠে খেলবে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নরা। এর চার দিন পর ঘরের মাঠে মেসিদের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল।

বিশ্বকাপ বাছাই পর্বের লাতিন আমেরিকা অঞ্চলে ১১ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। সব প্রতিযোগিতা মিলিয়ে সর্বশেষ ২৫ ম্যাচে অপরাজিত আছে স্কালোনির দল।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মেসি ব্যালন ডি’অরের যোগ্য ছিলেন না, দাবি রিয়াল মিডফিল্ডার টনি ক্রুসের
বাংলাদেশ ফুটবল / জোড়া গোলে অভিষেক রাঙালেন ভ্রানিয়াস
বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি