বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

পেনাল্টি না পেয়ে ‘ভিএআর’ নিয়ে ক্ষুব্ধ ব্রাজিল কোচ তিতে!

প্রকাশ: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ | ১৮:২৯:১৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - টুইটার
ছবি - টুইটার

জুন-জুলাইয়ে অনুষ্ঠিত কোপা আমেরিকার ফাইনালে ঘরের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে শিরোপা খুইয়ে ছিল ব্রাজিল। সেই ক্ষত এখনও হয়তো ভুলতে পারেনি তিতের দল। আর তাইতো এ ম্যাচ জয় ছাড়া অন্য কিছু ভাবতে ‍পারেনি সেলেসাওরা।আজ (বুধবার) ভোরে আর্জেন্টিনার সান হুয়ানের ‘প্রতিশোধ’ নিতে মরিয়া নেইমারহীন ব্রাজিল আলবিসেলেস্তদের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে।

ফুটবল বিশ্বে ব্রাজিল আর আর্জেন্টিনা দ্বৈরথ মানেই অন্যরকম এক উন্মাদনা। কিন্তু, আজ সান হুয়ানে তার ছিটেফোঁটাও দেখা যায়নি। বরং, দুদলের শরীরনির্ভর খেলায় বারবার রেফারিকে খেলা বন্ধ রাখতে হয়েছে। গোটা ম্যাচে মিলেমিশে ২১টি করে মোট ৪২টি ফাউল করেছে। হলুদ কার্ডও দেখেছে দুদলের ৭ ফুটবলার।

ম্যাচের প্রথমার্ধে মোট ২২টি ফাউল হয়েছে; যার ১২টিই করেছে ব্রাজিল। তবে আর্জেন্টিনা ১০টির বাইরেও একটি চ্যালেঞ্জ করে বসেছিল, যা রেফারির চোখ এড়িয়ে গেছে একেবারেই। ফাউলটি এতটাই দৃষ্টিকটু ছিল যে অনেকেই পেনাল্টির কথা ভেবেছিল।

ম্যাচের ৩৪ মিনিটে বলের দখল নিলেও ব্রাজিল ফরোয়ার্ড রাফিনহার মুখে কনুইয়ের গুঁতো মেরে দিয়েছিলেন আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দি। এসময়ে ম্যাচে দুর্দান্ত খেলা ব্রাজিলিয়ান তারকার মুখ দিয়ে রক্ত ঝড়তেও দেখা যায়। কিন্তু, সেটা পেনাল্টি তো দুরের কথা, ফাউলের বাশিও বাজাননি রেফারি।এমনকি ব্রাজিল খেলোয়াড়দের আবেদনের মুখে ভিএআরেও নেননি বিষয়টা।

ম্যাচশেষে এই বিষয়টি নিয়ে নিজের ক্ষোভের কথা জানায় ব্রাজিল কোচ তিতে। সদা শান্তশিষ্ট ব্রাজিল কোচ রেফারি নিয়ে কিছু না বললেও রাগ উগড়ে দেন ‘ভিএআর’ রেফারির উপর। ভিএআরে এমন সিদ্ধান্ত পুরো বিষয়টিই তিতের কাছে অকল্পনীয় লেগেছে।

“আন্দ্রেস কুনিয়া একজন অসাধারণ রেফারি। রেফারিংয়ের জন্য একটি দল প্রয়োজন, এবং যারা এদিন ভিএআরের দায়িত্বে ছিলেন, তাদের নিয়ে সেটা অসম্ভব। আমি আবারও বলছি, রাফিনহাকে মুখে ওতামেন্দির কনুই না দেখাটা অসম্ভব ছিল।”

“উঁচুমানের একজন ভিএআর কর্মকর্তা এভাবে কাজ করতে পারেন না। এটা অকল্পনীয়। অকল্পনীয় শব্দটি আমি ব্যবহার করতে চাইনি। তবে আমি এই শব্দটি ব্যবহার করছি, কারণ আমি ভদ্র।”

আরও খেলার খবরঃ   গ্যাব্রিয়েল ভেরনকে নিয়ে ম্যানচেস্টারের দুই ক্লাবের কাড়াকাড়ি

সুপার ক্লাসিকো ড্র হলেও লাতিন আমেরিকা থেকে কাতার বিশ্বকাপের নিশ্চিত করেছে আর্জেন্টিনা ও ব্রাজিল দুদলই। ১৩ ম্যাচে ১১ জয় ও দুই ড্রয়ে ব্রাজিলের পয়েন্ট ৩৫। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আর্জেন্টিনা।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি