বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

প্রথম টেস্ট সেঞ্চুরি করলেন লিটন কুমার দাস

প্রকাশ: শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১ | ১৬:১৬:৩৪

নিজস্ব প্রতিবেদক

টেস্ট ক্রিকেটে বিশ্বে এখন যতজন উইকেট কিপার আছেন তাদের মধ্যে সবথেকে বেশি রানের গড় এখন বাংলাদেশের লিটন কুমার দাসের। সাদা বলের ক্রিকেটে রীতিমত ধুকতে থাকায় আত্মবিশ্বাসের পালে যে বড্ড অসহায় ছিলেন লিটন কুমার দাস। টেস্ট ম্যাচ শুরু হওয়ার আগের দিন ভাল শুরু করার ইঙ্গিত দিতেই কিনা নিজের ফেসবুকে একটি পোস্ট দিয়েছিলেন লিটন।

সেই পোস্টে অবশ্য লিটনের পক্ষে কথা বলেনি সাধারণ দর্শক। দর্শকদের দুয়ো-গালি দেখেই লিটন হয়ত জানতেন তাকে ভাল করতেই হবে। টেস্টে অবশ্য লিটন দাসের পারফরম্যান্স বছরজুড়েই দারুণ করেছেন। পঞ্চাশের উপর গড় তো সেই কথায় বলে।

সেঞ্চরির পথে লিটন দাস বল খেলেছেন ১৯৯টি, চার মেরেছেন ১০টি, ছক্কা হাঁকিয়েছেন ১টি। এর আগে ক্যারিয়ারে দুইবার সেঞ্চুরির খুব কাছে গিয়েও সেঞ্চুরি করতে পারেননি লিটন দাস। জিম্বাবুয়ের বিপক্ষে করেছেন ৯৫ এবং শ্রীলংকার বিপক্ষে করেছিলেন ৯৪ রান। তবে সেই আক্ষেপ এবার ঘুচেছে পাকিস্তানের বিপক্ষে।

 

অধিনায়কের কথা রাখলেন লিটন দাস। গতকাল সংবাদ সম্মেলনে অধিনায়ক মুমিনুল হককে লিটন দাসকে নিয়ে প্রশ্ন করা হয়। স্বাভাবিকভাবেই লিটন দাসের সাদা বলের ক্রিকেটে রান নেই অনেকদিন যার কারণে টেস্টেও তিনি ভাল করবেন কিনা সেটি নিয়ে প্রশ্ন ছিল অনেক। তবে অধিনায়কের ভরসা ছিল লিটন দাসের উপর। অধিনায়ক বারবার মনে করিয়ে দিচ্ছিলেন যে এটা টেস্ট যেখানে লিটন দাসের পারফরম্যান্স গেল কয়েককটা ম্যাচে বেশ ভাল। ক্যাপ্টেনের আশা ঠিকই রেখেছেন তিনি। পাকিস্তানের বিপক্ষে লিটনস করেছেন সেঞ্চুরি।

লিটন প্রসঙ্গে মুমিনুল বলেছিলেন, “লিটনের যেটা, টেস্ট ও টি-টোয়েন্টি কিন্তু পার্থক্য আছে। আপনি যদি বারবার টেস্টের মাঝে টি-টোয়েন্টি নিয়ে আসেন তাহলে আরও কঠিন হবে আমার জন্য। আমার কাছে মনে হয় ও নিজে নিজেই ওভারকাম করে ফেলেছে জিনিসটা এতো দিনে। আপনি যদি গত এক বছর তার টেস্ট পারফরম্যান্স দেখেন প্রায় ৪৫-৫০ এর মতো গড়ে রান করেছে। আমার কাছে মনে হয়না তার টি-টোয়েন্টি ব্যর্থতা এখানে খুব বেশি প্রভাব ফেলবে। র দলের সবাই ওকে সাপোর্ট করছে। মেন্টালি সে ফ্রেশ আছে আল্লাহর রহমতে।”

আরও খেলার খবরঃ   বিশ্বকাপ মহারণ শুরু আজ, দেখে নিন প্রথম রাউন্ডের সূচি

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি