বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ফর্মুলা ওয়ান ট্র‍্যাকে প্রথম বাংলাদেশি হিসেবে সেরা হলেন অভিক আনোয়ার

প্রকাশ: বুধবার, ২৪ নভেম্বর, ২০২১ | ০১:৩৬:২০

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

ইউরোপে বেশ জনপ্রিয় হলেও বাংলাদেশে এখনও ‘ফর্মুলা ওয়ান রেস’ খেলাটির প্রচলন নেই খুব একটা। তারপরও তরুণ বর্তমানে প্রজন্মের কেউ কেউ এগিয়ে এসেছেন। তাদের মাঝে অভিক আনোয়ার অন্যতম। প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক মোটর স্পোর্টস ইভেন্ট জিতেছেন। বাংলাদেশ র‍্যালিক্রস চ্যাম্পিয়নও তিনিই।

এবার তাঁর হাতে উঠলো প্রো কার শিরোপা। সংযুক্ত আরব আমিররাতে আয়োজিত এনজিকে প্রো কার চ্যাম্পিয়নশিপে এখন পর্যন্ত তিনটি রেস জিতেছেন অভিক আনোয়ার। শুক্রবার (১৯ নভেম্বর) প্রতিযোগিতাটিতে প্রথম বাংলাদেশি হিসেবে ফর্মুলা ওয়ানের ট্র্যাকে জয়ী হয়েছেন তিনি।

স্কটল্যান্ড, নিউজিল্যান্ড, বেলজিয়াম, মেক্সিকো, আয়ারল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, ভারত, সুইজারল্যান্ড, অস্ট্রিয়া, যুক্তরাজ্য এবং ফ্রান্সসহ বিশ্বের বিভিন্ন দেশের ফর্মুলা রেসারদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি এই মর্যাদাপূর্ণ রেস জিতেছেন।

নিজের ফেসবুক পাতায় বিজয় নিশ্চিত করে অভিক আনোয়ার লিখেছেন, “আবারও ইতিহাস সৃষ্টি হল, ইয়েস মেরিনা ফর্মুলা ওয়ান সার্কিটে কোয়ালিফাইংয়ে রেস করে প্রথম বাংলাদেশি হিসেবে পোল পজিশন পেয়েছি! এটা সহজ ছিল না। তিনি তার পৃষ্ঠপোষকদের ধন্যবাদও জানিয়েছেন।”

“গত বছর আমি টুর্নামেন্টের মাত্র তিনটি রাউন্ডে খেলেছিলাম। আমি এই বছরের চ্যাম্পিয়নশিপের সব রাউন্ডে অংশ নিতে চাই। আমার প্রস্তুতি বেশ ভালো হয়েছে এবং প্রথম রাউন্ড জেতার পর আমার আত্মবিশ্বাসও অনেক বেড়েছে। আশা করি পরের রাউন্ডেও আমি আরও ভালো করতে পারবো।”

দেশের হয়ে ইতিহাস গড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভক্তদের জন্য একটি ভিডিও পোষ্ট করেছেন অভিক। খুব স্বাভাবিকভাবেই এই জয়ের কারণে দারুণ উচ্ছ্বসিত তিনি। নিজের ফেসবুক পাতায় তিনি লিখেছেন, “যারা বলেছে আমি পারবো না, যারা বলেছে এটা সম্ভব নয়, যারা সবসময় বাংলাদেশিদের অবজ্ঞার চোখে দেখেছে, আজকের জয় তাদের জন্য। স্বপ্ন পূরণের জন্য যত কষ্টই হোক না কেনো, সব সময় বড় স্বপ্ন দেখা উচিত। ইনশাআল্লাহ, একদিন স্বপ্ন সফল বাস্তবে পরিণত হবে।”

সাম্প্রতিক খবর

খেলাধুলায় মেয়েরা / বাংলাদেশ ফুটবল / সাফের দলে নতুন দুই মুখ
আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি