বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ফিফা বর্ষসেরা খেলোয়াড় ও কোচের পুরস্কার দেওয়া হবে জানুয়ারিতে

প্রকাশ: বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১ | ১৮:২৭:৩৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

আগামী ১৭ জানুয়ারি ২০২০-২১ মৌসুমের বর্ষসেরা খেলোয়াড় ও কোচের পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণকারী সংস্থা ফিফা। করোনা মহামারীর কারণে গেলবারের মতো এবারও ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

সুইজারল্যান্ডের জুরিখে অবস্থিত ফিফার হেডকোয়ার্টার থেকে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ নামে অনুষ্ঠানটি পরিচালনা করা হবে। আনুষ্ঠানিক এক বিবৃতিতে এমনটিই জানিয়েছেন ফুটবলের অভিভাবক সংস্থাটি।

আগামী ২২ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত চলা ভোট কার্যক্রমে জাতীয় দলের অধিনায়ক, কোচ, দর্শক এবং নির্বাচিত গণমাধ্যমকর্মীরা তাদের ভোটে বেছে নিবেন এবারের বর্ষসেরা খেলোয়াড় ও কোচদের।

গত বছর ছেলেদের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারটি উঠে ছিলো বার্য়ানের পোলিশ তারকা বরার্ট লেওয়ানডেস্কির হাতে। এবং কোচের পুরুষ কোচের ক্যাটাগরিতে পুরস্কার জিতেছিলেন লিভারপুলের জার্মান কোচ ইয়ুর্গেন ক্লপ। এবং মেয়েদের ক্যাটাগরিতে জিতেছিলেন বর্তমানে ইংল্যান্ড নারী দলের কোচ সারিনা ভিয়েগম্যান। তাছাড়াও মেয়েদের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারটি জিতেছিলেন আগের মৌসুমে লিওঁ এবং ম্যানচেস্টার সিটির হয়ে খেলা ইংলিশ ফুটবলার লুসি ব্রোঞ্জ।

বর্ষসেরা ফুটবলার এবং কোচ ছাড়াও সেরা গোলকিপার, বছর সেরা গোলের জন্য পুসকাস অ্যাওয়ার্ড, ফেয়ার প্লে অ্যাওয়ার্ড এবং ফ্যান অ্যাওয়ার্ড দিয়ে থাকে ফিফা। ঘোষণা করা হয় বর্ষসেরা একাদশ-ফিফপ্রো মেনস ওয়ার্ল্ড ইলেভেনও।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি