বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ফেরার ম্যাচে কেমন করলো বিশ্বকাপ খেলা কলিন্ড্রেস?

প্রকাশ: সোমবার, ২৯ নভেম্বর, ২০২১ | ২১:৩২:২৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বল নিয়ে এগিয়ে যাচ্ছেন কলিন্ড্রেস।
বল নিয়ে এগিয়ে যাচ্ছেন কলিন্ড্রেস।

প্রায় এক বছরেরও বেশি সময় পর আবারো বাংলাদেশে ফিরেছেন ২০১৮ বিশ্বকাপে কোস্টারিকার হয়ে খেলা ড্যানিয়েল কলিন্ড্রেস। তবে পুরোনো ক্লাব বসুন্ধরা নয়, ফিরেছেন দেশের ফুটবলের ইতিহাস-ঐতিহ্যে ভরা ক্লাব আবাহনীর হয়ে খেলতে। ২০১৮-১৯ মৌসুমে বসুন্ধরার হয়ে দূর্দান্ত পারফমেন্স করে বাংলার সমর্থকদের মনে জায়গা করে নিয়েছিলেন কলিন্ড্রেস।

বসুন্ধরার পর এবার আবাহনী। বদলেছে ক্লাব, বদলেছে সমর্থকদের প্রত্যাশা। আকাশী-নীল সমর্থকেরাও অপেক্ষায় ছিলেন কলিন্ড্রেসকে মাঠে দেখায়। প্রশ্নও ছিল কলিন্ড্রেস কি পারবে বসুন্ধরার সেই পারফমেন্স আবাহনীর জার্সিতে বজায় রাখতে? তবে হতাশ করেননি কলিন্ড্রেস, স্বাধীনতা ক্রীড়া সংঘকে হারানোর ম্যাচে নিজের সেরা ছন্দে না থাকলেও আবাহনীকে কিছু দিতে বাংলাদেশে এসেছেন সেটার জানান দিয়েছেন। কমলাপুরের টার্ফে নতুন সতীর্থদের সাথে ম্যাচের শুরুতে কলিন্ড্রেসকে তেমন ছন্দে দেখা না গেলেও সময় যত গড়িয়েছে নিজেকে তত গুছিয়ে নিয়েছেন বিশ্বকাপ খেলা এই ফুটবলার।

পুরো ম্যাচে লেফট উইঙ্গার হিসেবে খেলেছেন কলিন্ড্রেস। দেশি ফরোয়ার্ড মেহেদি হাসান রয়েল ও রাকিবকে সঙ্গে নিয়ে আক্রমণ ভাগের দায়িত্ব সামলেছেন। আবার কখনো পিছন থেকে বলের জোগান দিতে যোগ দিয়েছিলেন ব্রাজিলিয়ান রাফায়েল অগোস্তোর সঙ্গে। ম্যাচের ৩৯তম মিনিটে দেখিয়েছেন তাঁর পায়ের কারুকাজ। মাঝ মাঠ থেকে ইরানি ডিফেন্ডার মিলাদ শেখের বাড়ানো বল স্বাধীনতার দুই ডিফেন্ডারকে কাটিয়ে রাকিব হোসেনের সাথে বল দেওয়া নেওয়া করে বক্সের মধ্যে ঢুকে গোলের সুযোগ বানালেও দুই ডিফেন্ডার এসে কলিন্ড্রেসকে আটকে দেয়। ফলে আক্রমণ সফলতার মুখ দেখেনি।

গোলের পর সতীর্থদের সঙ্গে উদযাপনে কলিন্ড্রেস।

এ দিন ভাগ্য সহায় ছিল না কলিন্ড্রেসের, তা না হলে বক্সের বাইরে থেকে তাঁর নেওয়া জোরাল শট কেনোই বা ক্রস বারে লেগে ফিরে আসবে? শুধু ক্রসবারই নয়, তাঁকে হতাশ করেছেন মেহেদি হাসান রয়েলও। ৫০তম মিনিটে বাঁ দিক থেকে কলিন্ড্রেসের নেওয়া হাওয়ায় ভাসানো ক্রস ঠিক মত পা ছোঁয়াতে পারেনি জাতীয় দলের এই স্ট্রাইকার।

ঢাকায় এসে মাত্র তিন দিনের অনুশীলনে প্রথম ম্যাচ খেললেন কলিন্ড্রেস। স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে তাঁর পারফরমেন্সে খুশি কোচ মারিও লেমোস। ম্যাচ শেষে কলিন্ড্রেসকে নিয়ে এই পর্তুগিজ কোচ বলেন, “প্রথম ম্যাচ অনুযায়ী ভাল খেলেছে। মাত্র কয়েকদিন হল সে এসেছে। দলের সাথে আরও অনুশীলন করলে সে আরও ভাল করবে। আমরা তাঁর সেরাটা পাওয়ার অপেক্ষায় আছি।”

আরও খেলার খবরঃ   ১২ বছর পর ফেডারেশন কাপের ফাইনাল ওঠার সুযোগ মোহামেডানের সামনে

সবশেষ ২০১৮ সালে ফেডারেশন কাপ জিতেছিল আবাহনী, এরপর জেতা হয়নি আর কোন শিরোপা। ড্যানিয়েল কলিন্ড্রেস, রাফায়েল অগোস্তো, দরিয়েলটন (যদিও প্রথম ম্যাচে খেলেনি), রাকিবদের নিয়ে স্কোয়াড গড়ে শিরোপা জয়ের স্বপ্ন দেখছে আবাহনী লিমিটেড।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কানাডার বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের লক্ষ্য ১৩৬ রান
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি