বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘বাংলাদেশকে ট্রফি এনে দিতে চাই’

প্রকাশ: শনিবার, ৬ নভেম্বর, ২০২১ | ০১:০৯:০৪

মোঃ রানা শেখ

ট্রফির স্বপ্ন দেখাচ্ছেন লেমোস।
ট্রফির স্বপ্ন দেখাচ্ছেন লেমোস।

সাফ চ্যাম্পিয়নশিপে ব্যর্থতার পর অস্কার ব্রুজন দায়িত্ব না নেওয়ায় বাংলাদেশ দলের দায়িত্ব তুলে দেওয়া হয় আবাহনী লিমিটেডের পর্তুগিজ কোচ মারিও লেমোসের কাঁধে। দীর্ঘমেয়াদী নয়, শুধু মাত্র শ্রীলংকার চার জাতি টুর্নামেন্টের জন্য দায়িত্ব নেন তিনি।

প্রথম বারের মত কোন জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পর জানিয়েছেন নিজের লক্ষ্যের কথা। দীর্ঘ দিন ধরে কোন ট্রফি না জেতা বাংলাদেশকে এবার ট্রফি এনে দিতে চান এই পর্তুগিজ। ডেইলিস্পোর্টসবিডিকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটা জানিয়েছেন মারিও লেমোস।

চলুন চোখ বুলিয়ে নেওয়া যাক পুরো সাক্ষাৎকারটি।

*প্রথমবারের মতো জাতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব নিলেন। কতটা উপভোগ করছেন?

লেমোসঃ এটা খুবই সম্মানের বিষয়, আমি খেলোয়াড়দের সাথে কাজ করে সত্যিই উপভোগ করছি এবং আমি প্রতিদিন দলের সাথে থাকার প্রশংসা করি।

*সাফের ব্যর্থতার পর বাংলাদেশের দায়িত্ব আপনার হাতে তুলে দেওয়া হয়েছে। টানা ব্যর্থতার পর এই টুর্নামেন্টে ভালো করাটা কতটা চ্যালেঞ্জিং?

লেমোসঃ হ্যাঁ সবাই সাফের হতাশা ভুলে যেতে চায় এবং এটি ভুলতে হলে আমাদের ম্যাচ জিততে হবে। এই টুর্নামেন্টটি আমাদের জন্য সবকিছু ঘুরিয়ে দেওয়ার একটি দুর্দান্ত সুযোগ।

*আপনার অধীনে দুই-তিন বছর ধরে দলের বেশ কয়েকজন ফুটবলার খেলেছেন। বাকিরা খেলেনি, তারা কি আপনার কৌশলের সাথে খাপ খাইয়ে নিতে পেরেছে?

লেমোসঃ হ্যাঁ খেলোয়াড়রা আমার ধারণাগুলির সাথে খাপ খাইয়ে নেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করেছে। ধারাবাহিকতা ধরে রাখা গুরুত্বপূর্ণ, আমিও খুব বেশি পরিবর্তন করতে চাই না। আশা করি টুর্নামেন্টটি আমাদের একটি দলকে একত্র করতে সহায়তা করবে।

*এই টুর্নামেন্টে বাংলাদেশকে একই কৌশলে খেলাবেন যেভাবে আপনি আবাহনীতে খেলিয়েছেন নাকি কিছু পরিবর্তন আনবেন?

লেমোসঃ কিছু মিল আবার কিছু পরিবর্তন আসবে। প্রতিটা ম্যাচে প্রতিপক্ষের হিসেবে কৌশল কিছুটা বদলে যেতে পারে।

*আমরা গত ১৪ ম্যাচে মাত্র ৮ গোল করেছি। গোল করার ক্ষেত্রে আমরা অনেক পিছিয়ে। দেখেছি আপনি এটি নিয়ে অনুশীলনে অনেক কাজ করেছেন। এটা আপনার জন্য চ্যালেঞ্জিং কি না?

আরও খেলার খবরঃ   ম্যাচ খেলতে পেরেই খুশি জেমি ডে

লেমোসঃ হ্যাঁ আমি বিশ্বাস করি আমাদের গোল করার সক্ষমতা আছে। আমি মনে করি আমাদের দ্রুত সিদ্ধান্ত নিতে হবে। গোল করার ক্ষেত্রে আরও সরাসরি এবং আক্রমণাত্মক হতে হবে।

*টুর্নামেন্টের তিন প্রতিপক্ষ নিয়ে অবশ্যই হোমওয়ার্ক করেছেন। আপনার কাছে সবচেয়ে কঠিন প্রতিপক্ষ কারা?

লেমোসঃ খেলার কৌশল গত দিক দিয়ে তিনটি দলই কঠিন প্রতিপক্ষ। প্রতিটি ম্যাচেই আমরা বিভিন্ন চ্যালেঞ্জের মুখোমুখি হবো।

*এই টুর্নামেন্টে আপনার ব্যক্তিগত প্রত্যাশা কী?

লেমোসঃ আমরা প্রতিটি ম্যাচ জিততে চাই। সাফে খুব কাছে গিয়েও ফাইনাল খেলতে পারেনি তবে আশা করি এই টুর্নামেন্টে বাংলাদেশকে ট্রফি এনে দিতে চাই।

*বাংলাদেশ দলের কোচ হওয়ার প্রস্তাব পেয়ে আপনার কেমন লেগেছিল? আপনার পরিবারের বাকি সদস্যরা কি বলেছিল?

লেমোসঃ আমি খুব খুশি ছিলাম, পরিবারও খুব খুশি এবং আমাকে অভিনন্দন জানিয়েছিল এবং কোচ হতে পেরে আমি খুব সম্মানিত ছিলাম, বাংলাদেশ আমাকে এত কিছু দিয়েছে যে এটি ফিরিয়ে দেওয়ার সময় এসেছে।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি