বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাংলাদেশকে হারাতে ৭ ওভারও লাগলো না অজিদের

প্রকাশ: বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১ | ১৮:১৬:৩৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি/টুইটার
ছবি - আইসিসি/টুইটার

আরও একটা ব্যর্থতায় ভরা টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলো বাংলাদেশের, টুর্নামেন্ট শেষে আলোচনা হতে পারে এটাই আইসিসির সবচেয়ে ব্যর্থ আসর কি না টাইগারদের। সান্ত্বনা খোঁজার ম্যাচে অস্ট্রেলিয়ার সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ, হেরেছে ৭ ওভারেই।

আগে ব্যাট করে অ্যাডাম জাম্পার স্পিন ঘূর্ণিতে ৭৩ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ, জবাবে অস্ট্রেলিয়ার জিততে লেগেছে মাত্র ৬.২ ওভার। ৮২ বল ও ৮ উইকেট হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে, এই জয়ে সেমিফাইনালের পথে এগিয়ে গেল অস্ট্রেলিয়া৷

দুবাইয়ে টসে হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই ফিরেন ওপেনার লিটন দাস, টিম ম্যানেজমেন্টের আস্থার প্রতিদান দিতে আরও একবার ব্যর্থ উইকেটরক্ষক এই ব্যাটার। মিচেল স্টার্কের ইয়োর্কারে পরাস্ত হয়ে ফিরেছেন শূন্য হাতেই ফিরেছেন লিটন।

দ্বিতীয় ওভারে ফিরেছেন সৌম্য সরকারও, জশ হ্যাজেলউডের বলে বোল্ড হয়ে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৮ বলে ৫ রান। লিটন-সৌম্যকে অনুসরণ করে আউট হন মুশফিকুর রহিমও, গ্লেন ম্যাক্সওয়েলের বলে লেগ-বিফোরের ফাঁদে পড়ার আগে তিনি করেন ২ বলে ১ রান।

১০ রানে ৩ উইকেট হারিয়ে ফেলার পর ২২ রানের জুটি গড়েন নাঈম শেখ ও মাহমুদউল্লাহ রিয়াদ, ১৭ রান করে আউট হন নাঈম। ব্যাটিং ব্যর্থতা লম্বা করে শূন্য হাতে ফিরেন আফিফ হোসেনও, ৩৩ রানে ৫ উইকেট ফেলা বাংলাদেশের স্কোরকে অর্ধশত পেরোতে সাহায্য করেন মাহমুদউল্লাহ রিয়াদ ও শামীম হোসেন পাটোয়ারী।

১৮ বলে ১৯ রান করা শামীমের বিদায়ে ভাঙে ২৯ রানের জুটি, পরের বলে মাহেদি হাসানকে গোল্ডেন ডাকে ফেরান অ্যাডাম জাম্পা। শেষ ভরসা হয়ে থাকা রিয়াদ ১৬ রানে আউট হওয়ার পর বাংলাদেশের ইনিংসও আর দীর্ঘ হয়নি, বাংলাদেশের লেজ গুটিয়ে দিয়েছেন অ্যাডাম জাম্পা।

১৯ রানে ৫ উইকেট পেয়েছেন জাম্পা, বাংলাদেশের ইনিংস থেমেছে ৭৩ রানে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মেসি ব্যালন ডি’অরের যোগ্য ছিলেন না, দাবি রিয়াল মিডফিল্ডার টনি ক্রুসের
বাংলাদেশ ফুটবল / জোড়া গোলে অভিষেক রাঙালেন ভ্রানিয়াস
বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি