বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের টেস্ট দলে ফিরলেন ইমাম, নেই ইয়াসির

প্রকাশ: সোমবার, ১৫ নভেম্বর, ২০২১ | ২১:৪০:৩৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ পিসিবি
ছবিঃ পিসিবি

বাংলাদেশের বিপক্ষে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নসশিপের অন্তর্ভুক্ত আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে টেস্ট দলে ফিরেছেন ওপেনার ইমাম-উল-হক, ব্যাটার কামরান গোলাম এবং লেগ-স্পিনার বিল্লাহ আসিফ।

তবে অক্টোবরে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে পাওয়া আঙ্গুলের চোট সেরে না উঠায় এই সিরিজেও দলে নেই পাকিস্তানের টেস্ট দলের নিয়মিত সদস্য লেগ স্পিনার ইয়াসির শাহ। মূলত তার বিকল্প হিসেবেই দলে ডাক পেয়েছেন পাঁচ টেস্টে ১৬ উইকেট শিকার করা বিল্লাল আসিফ।

অন্যদিকে কায়েদ-ই-আজম ট্রফিতে দূর্দান্ত ব্যাটিংয়ের পুরস্কার স্বরুপ আবারও পাকিস্তানের টেস্ট স্কোয়াডে ফিরেছেন ওপেনার ইমাম-উল-হকও। সেই টুর্নামেন্টের ৪ ম্যাচের ৫ ইনিংসে একটি অপরাজিত ডাবল সেঞ্চুরি সহ ৪৮৮ রান করেছেন বাঁহাতি এই ওপেনার। উল্লেখ্য গেল বছর নিউজিল্যান্ড সফরে আঙুলের ইঞ্জুরিতে পড়ার পর থেকে পাকিস্তানের সাদা জার্সিতে আর দেখা যায়নি ইমামকে।

ইয়াসির শাহ ছাড়াও টেস্ট স্কোয়াডে রাখা হয়নি ওপেনার ইমরান বাট এবং দুই পেসার হারিস রউফ এবং শাহনেওয়াজ দাহানিকে।

দল নির্বাচন প্রসঙ্গে মোহাম্মদ ওয়াসিম বলেন, “আমরা টিম ম্যানেজমেন্টের সাথে আলোচনা করে এবং প্রতিপক্ষের সম্ভাব্য দল এবং টেস্ট খেলার কন্ডিশন বিবেচনা করে স্কোয়াড নির্বাচন করেছি। বাংলাদেশ তাদের ঘরের মাঠে বেশ শক্তিশালী দল। কিন্তু আমাদের কাছে দৃঢ়ভাবে পারফর্ম করার জন্য সম্পদ, প্রতিভা এবং অভিজ্ঞতা আছে। এটা পরবর্তী অস্ট্রেলিয়া টেস্টেও ছন্দ ধরে রাখতে সহায়তা করবে, যা আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হবে।”

পাকিস্তানের টেস্ট স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক) , আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, বিলাল আসিফ, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হাসান আলি, ইমাম-উল-হক, কামরান গোলাম, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, নুমান আলি, সাজিদ খান, সরফরাজ আহমেদ, সৌদ সাকিল, শাহিন শাহ আফ্রিদি, জাহিদ মাহমুদ।

উল্লেখ্য, আগামী ২৬ ডিসেম্বর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হবে পাকিস্তান। এরপর আবার ঢাকা ফিরে ৪ ডিসেম্বর থেকে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ এবং পাকিস্তান। এর আগে আগামী ১৯, ২০ এবং ২২ নভেম্বর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে লড়বে বাংলাদেশ-পাকিস্তান।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
বাংলাদেশ ফুটবল / সেনাবাহিনীকে কষ্টে হারালো সাইফ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি