বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাংলাদেশে উড়ছে পাকিস্তানের পতাকা, হৃদয় ভেঙে চুরমার মাশরাফির!

প্রকাশ: শনিবার, ২০ নভেম্বর, ২০২১ | ০২:০৫:৪৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সময়টা বড্ড খারাপ যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের। বিশ্বকাপে ভয়াবহ বিপর্যয়ের বৃত্ত ঘরের মাঠেও ভাঙ্গতে পারেনি মাহমুদউল্লাহ রিয়াদের দল। অথচ, আজকের ম্যাচে স্পষ্টতই দারুণ সুযোগ ছিল টাইগারদের। কিন্তু, শেষ দিকে ফের আরও একবার তীরে এসে তরী ডুবলো লাল-সবুজের দেশ। শুরুতে দারুণ বোলিং করলেও শেষে খেই হারিয়ে ফেলে ঘরের মাঠে হার দিয়ে পাকিস্তানের বিপক্ষে সিরিজ শুরু হলো স্বাগতিকদের।

আজ (শুক্রবার) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি ৪ উইকেটে হেরেছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে নেমে টাইগাররা নির্ধারিত বিশ ওভারে ১২৭ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ৪ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান। সফরকারীদের হয়ে ছোট্ট তবে কার্যকর দুটি ইনিংসে ব্যবধান গড়ে দিয়েছেন সহ অধিনায়ক শাদাব খান ও মোহাম্মদ নওয়াজ।

মিরপুরের পাকিস্তানি পতাকা হাতে সমর্থকদের একাংশ।

ম্যাচে বাংলাদেশ হেরে গেলেও স্টোডিয়ামে পাকিস্তানের পতাকা নিয়ে দেখা দিয়েছে নতুন বিতর্ক। দীর্ঘদিন পর মিরপুরে মাঠে ফিরেছে দর্শকরা। আর সেই দর্শকদের মধ্যেই একাংশকে দেখা গেছে পাকিস্তানের পতাকা হাতে। এমনকি, স্বাগতিকরা হারের পরও পাকিস্তানের পতাকা হাতে অনেকে উল্লাস করতে দেখা যায়। এমন দৃশ্য অবাক করেছে বাংলাদেশের মানুষকে। অবাক করেছে বহিঃবিশ্বের ক্রিকেটপ্রেমীদেরও। নিজ দেশের বিপক্ষে গিয়ে প্রতিপক্ষ দেশের পতাকা উড়ানোর এমন নজির পৃথিবীতে খুব কম দেশেই আছে।

এবার এসব নিয়ে মুখ খুলেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও। দেশের মাটিতে বাংলাদেশের খেলায় পাকিস্তানের পতাকা দেখে হৃদয় ভেঙে চুরমার নড়াইল এক্সপ্রেসের। নিজের ফেসবুক আইডিতে এক পোষ্টে জানান, হারি বা জিতি স্টোডিয়ামে যেন উড়ুক শুধু বাংলাদেশের-ই পতাকা।

মাশরাফি বিন মর্তুজার পোষ্ট

মাশরাফি তাঁর ফেসবুক আইডিতে লিখেছেন, “খেলার সঙ্গে কোনো কিছু মেলানো যায় না এটা ঠিক, কিন্তু খেলাটা যখন আমাদের দেশে আর খেলছে আমাদের দেশ, সেখানে অন্য যে দেশই খেলুক না কেন, তাদের পতাকা তাদের দেশের মানুষ ছাড়া আমাদের দেশের মানুষ উড়াবে, এটা দেখে সত্যি কষ্ট লাগে। যে যাই বলুক, ভাই দেশটা কিন্তু আপনার।

আজ হয়নি তো কাল হবে, না হলে পরশু হবে। আপনারা পাশে না থাকলে আর হবেই না। হারি বা জিতি স্টেডিয়ামে আমাদের দেশের পতাকা উড়ুক চিৎকার হোক বাংলাদেশ।”

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / অধিনায়ক না হলেও দলের নেতা কোহলিই, রোহিতের শান্তির বার্তা
বাংলাদেশ ফুটবল / বিকেএসপি / প্রতি বিভাগে বিকেএসপি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর
ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
ক্লাব ফুটবল / ইউরোপা লিগে নেমে ‘নতুন যুগের শুরু’ দেখছেন জাভি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি