বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বার্সা থেকে ‘ছিনতাই’ করা উইনাল্ডমের জোড়া গোলে প্রাণে বাঁচলো পিএসজি

প্রকাশ: বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১ | ০৪:০৪:৫২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

এবারের গ্রীষ্মকালীন দলবদলে চরম নাটকীয়তায় ফ্রি ট্রান্সফারে লিভারপুল ছেড়ে পিএসজিতে যোগ দেন গিনি উইনাল্ডম। অথচ প্যারিসে আসার আগে তাঁর সঙ্গে চুক্তি প্রায় সেরেই ফেলেছিল স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা।

নতুন চুক্তির বিষয়ে দুই পক্ষের মধ্যে সব পাকাপোক্ত হলেও দলবদলের শেষ মুহুর্তে কাতালানদের কাছ থেকে ডাচ এই মিডফিল্ডারকে কেড়ে নেয় পিএসজি। রীতিমতো ছিনতাই করে উইনাল্ডমকে বার্সেলোনার নাকের ডগা থেকে উড়িয়ে আনে ফরাসি ক্লাবটি।

ছবিঃ টুইটার

বার্সেলোনা থেকে ছিততাই করা সেই উইনাল্ডমই আজ পিএসজিকে রক্ষা করেছেন। প্রতিপক্ষের মাঠে গিয়ে  শুরুতে পিছিয়ে পড়ার পরও ডাচ মিডফিল্ডারের কল্যাণে লেইপজিগের বিপক্ষে কোনরকম হার এড়ায় পিএসজি। শেষ মুহুর্তে পেনাল্টি গোল হজম করে জয় এনে দিতে না পারলেও আগেই জোড়া গোল করে মেসিবিহীন দলকে এক পয়েন্ট এনে দিয়েছেন উইনাল্ডম।

আজ (বুধবার) রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচটি ২-২ গোলে করেছে পিএসজি। আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচে প্রতিপক্ষের মাঠে ক্রিস্টোফার এনকুনকুর গোলে পিছিয়ে পড়ে দলটি। পরে বিরতির আগেই জোড়া গোল করে ফরাসিদের লিড এনে দেন ডাচ মিডফিল্ডার জর্জিনো উইনাল্ডম। পরে যোগ করা সময়ে ডমিনিক সোবোসজলাই পেনাল্টি থেকে গোল করে লেইপজিগকে সমতায় ফেরান।

প্রতিপক্ষের মাঠে জয় পেলেও তা সহজ ছিল না মেসিবিহীন পিএসজির। বল দখল কিংবা গোলমুখে শট লেইপজিগের চেয়ে সবকিছুতেই পিছিয়ে ছিল মৌরিচিও পচিত্তিনোর দল। পুরো ম্যাচে পিএসজি কেবল ৪৯ শতাংশ বল নিজেদের পায়ে রাখতে পারে। গোলমুখেও লেইপজিগের ১৩ শটের বিপরীতে নেইমার-এমবাপ্পেদের শট ছিল কেবল ৬টি।

রেডবুল এরেনায় আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচে শুরুতেই এগিয়ে যায় লেইপজিগ। ম্যাচের অষ্টম মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন ক্রিস্টোফার এনকুনকুর। সমতায় ফিরতে পিএসজির সময় লাগে তের মিনিট। ম্যাচের ২১তম মিনিটে কিলিয়ান এমবাপ্পের পাস থেকে গোল করে সফরকারীদের সমতায় ফেরান উইনাল্ডম। বিরতির আগে মার্কুইনোসের পাস থেকে ডাচ মিডফিল্ডারের করা গোলেই ২-১ গোলে লিড নিয়ে বিরতিতে যায় পিএসজি।

ছবিঃ টুইটার

দ্বিতীয়ার্ধে দু দলই গোল করার আপ্রাণ চেষ্টা করে। তবে, ভাগ্যে কারোরই সহায় ছিল না। সুযোগ পেলেও আক্রমণভাগের ফুটবলারদের ব্যর্থতায় আর গোল হয়নি। জয়ের দিকেই এগিয়ে যাচ্ছিলো পড়ে পিএসজি। কিন্তু শেষদিকে ভুল করে বসে দলটি। ম্যাচের যোগ করা সময়ে পেনাল্টি লেইপজিগ। সেখান থেকে সফল স্পটকিকে স্বাগতিকদের সমতায় ফেরান ডমিনিক সোবোসজলাই। জয়বঞ্চিত হয় পিএসজি। লেইপজিগের মাঠ থেকে এক পয়েন্ট নিয়ে বাড়ি ফিরে মৌরিচিও পচিত্তিনোর দল।

আরও খেলার খবরঃ   লেস্টার সিটিকে উড়িয়ে জয় পেল আর্সেনাল

এই ড্রয়ে ৪ ম্যাচে ২ জয় ও ২ ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপে দুইয়ে আছে পিএসজি। দিনের অন্য ম্যাচে ক্লাব ব্রুজকে ৩-১ গোলে হারানো ম্যানসিটির ৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। ৪ ম্যাচে প্রথমবার পয়েন্ট পেলেও এক পয়েন্ট নিয়ে তলানিতে আছে লেইপজিগ।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / আইপিএল | ধোনিকে ছেড়ে দিতে চেন্নাইকে পরামর্শ দিলেন গম্ভীর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি