বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বার্সা সভাপতির ‘মিথ্যে’ কথায় কষ্ট পেয়েছেন মেসি!

প্রকাশ: সোমবার, ১ নভেম্বর, ২০২১ | ২২:২২:০৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

গ্রীষ্মকালীন দলবদল স্প্যানিশ লা লিগার আর্থিক কাঠামো নিয়মের বেড়াজালে পড়ে বার্সেলোনা ছাড়তে বাধ্য হন লিওনেল মেসি। কাতালানদের সঙ্গে একুশ বছরের সম্পর্ক ছিন্ন করে আর্জেন্টাইন অধিনায়ক এখন পিএসজির খেলোয়াড়। মেসি ফ্রান্সে-এই বিষয়টি এখনও মানতে পারছে না ক্লাবটির পুরোনো সমর্থকরা। তর্কসাপেক্ষ নিজেদের ইতিহাসের সেরা খেলোয়াড়কে হারিয়ে যেন অথৈ সাগরে ভাসছে কাতালান সমর্থকরা।

বার্সেলোনার সাথে লিওনেল মেসির সম্পর্ক বিচ্ছেদে অনেকেই হুয়ান লাপোর্তাকে দায়ী করেছেন। ভক্তদের দাবী, ক্লাব সভাপতির ব্যর্থতায় কাতালানদের হারাতে হয় নিজেদের ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা কে। তাই, সংবাদিকদের মুখোমুখি হলেই লাপোর্তাকে এখনও প্রতিনিয়ত মেসির দলবদল নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়।

ছবিঃ টুইটার

যদিও মেসি এবং বার্সেলোনা ক্লাব উভয় পক্ষই চেয়েছিল দীর্ঘ সম্পর্কটা টিকিয়ে রাখতে। কিন্তু ঐতিহ্যবাহী ক্লাবটি আর্থিক অবস্থা ক্রমেই অবনতির দিকে যাওয়ার কারণে এমনটা ঘটেছে। অবশ্য ক্লাব সভাপতি নাকি মেসিকে বিনা খরচেই চেয়েছিলেন। কদিন আগেই সাক্ষাৎকারে মেসিকে দলে নাকি ফ্রিতে রাখতে চাওয়া এই কথাটি জানিয়েছিলেন হুয়ান লাপোর্তা। তাঁর মতে, লিওনেল মেসি যদি ফ্রিতেই খেলতো, তাহলেই নাকি দু পক্ষের মধ্যে চুক্তিটি হতে পারতো।

তবে, বার্সেলোনা সভাপতির এমন কথা ভালোভাবে নেননি মেসি। আর্জেন্টাইন তারকার মতে, বার্সেলোনা সভাপতি তাঁকে নিয়ে মিথ্যে বলেছেন। ফ্রি-তে খেলার কোন কথাই নাকি আর্জেন্টাইন অধিনায়ককে বলেননি ক্লাব সভাপতি।

বরং, মেসি নিজেই ৫০ শতাংশ বেতন কমিয়ে নাকি চুক্তি করতে চেয়েছিলেন। গতকাল (সোমবার) স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্তকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন কথাই জানান ছয়বারের বর্ষসেরা এই ফুটবলার। মেসি বলেছেন,

“আমি বার্সেলোনায় থাকার জন্য যথাসাধ্য চেষ্টা করেছি। কখনোই আমাকে বিনামূল্যে খেলতে বলা হয়নি। আমাকে আমার বেতন ৫০ শতাংশ কমাতে বলা হয়েছিল এবং আমি কোনো কিন্তু ছাড়াই রাজি হয়েছিলাম। আমরা ক্লাবকে সাহায্য করতে সম্মত ছিলাম। আমার ও আমার পরিবারের ইচ্ছা ছিল বার্সেলোনায় থাকার।”

ছবিঃ টুইটার

এসময় মেসি নিজেকে নিয়ে বার্সেলোনা সভাপতির মিথ্যে কথারও জবাব দেন। হুয়ান লাপোর্তার এমন মন্তব্য তাঁর প্রাপ্য নয় বলে জানান আর্জেন্টাইন তারকা।

আরও খেলার খবরঃ   পেপ গার্দিওয়ালার পাঁচশো জয়

”কেউ আমাকে বিনামূল্যে খেলতে বলেনি। আমি মনে করি, সভাপতির এমন কথা বলা ঠিক নয়।এটি আমাকে কষ্ট দিয়েছে, কারণ আমি মনে করি না যে তার এমন কথা বলার দরকার ছিল।

“এতে (আমাকে নিয়ে) নানা জল্পনা-কল্পনার জন্ম দেয় এবং মানুষকে এমন কিছু ভাবাতে পারে যা আমার প্রাপ্য নয় বলেই মনে করি আমি।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি