বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বার্সেলোনায় ফিরে ভক্তদের আবেগঘন বার্তা দানি আলভেজের

প্রকাশ: শনিবার, ১৩ নভেম্বর, ২০২১ | ২১:৪১:২৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

পাঁচ বছর আগে বার্সেলোনার সঙ্গে দীর্ঘ আট বছরের সম্পর্ক ছিন্ন করে ইতালিতে পাড়ি জমিয়েছিলেন দানি আলভেজ। জুভেন্টাসে মাত্র এক বছর খেলে ব্রাজিলিয়ান ডিফেন্ডার উড়াল দেন প্যারিসে। পিএসজির হয়ে দুই মৌসুম কাটিয়ে এতদিন স্বদেশী বিখ্যাত ক্লাব সাও পাওলোর হয়ে মাতিয়েছেন।

এবার বছর পাঁচকে পর আবারও প্রিয় ক্যাম্প ন্যুতে ফিরেছেন অভিজ্ঞ এই ডিফেন্ডার। কোচ হিসেবে জাভি হার্নান্দেজ কাতালানদের দায়িত্ব নেওয়ার পর থেকেই গুঞ্জন উঠেছিল ব্রাজিলিয়ান এই রাইট ব্যাকের বার্সায় ফেরার। গতকাল (শনিবার) বার্সেলোনা নিজেদের টুইটারে তাদের দানি আলভেজের ছবি পোস্ট করে তাঁর বার্সায় ফিরে আসার বিষয়টি নিশ্চিত করে।

আগামী সপ্তাহে ক্যাম্প ন্যুতে যোগ দেবেন আগামী মে তে ৩৯ বছরে পা দেওয়া দানি আলভেজ। যদিও স্প্যানিশ লা লিগার নিয়ম অনুসারে, আগামী বছরের জানুয়ারির আগে বার্সার জার্সিতে মাঠে নামা হচ্ছে না তাঁর।

বার্সেলোনার সোনালী প্রজন্মের গুরুত্বপূর্ণ এক সদস্য ছিলেন। তাই, এত বছর পর ‘বুড়ো’ বয়সে ন্যু ক্যাম্পে ফিরতে পেরে উচ্ছ্বসিত ব্রাজিলিয়ান অভিজ্ঞ ডিফেন্ডার ভক্তদের দিলেন আবেগঘন বার্তা। এই দিনটি ফিরে পাওয়ার জন্য দীর্ঘ পাঁচ বছর লড়াই করেছেন বলে জানান দানি আলভেজ। এমন একটি দিন আবারও আসবে বলে বিশ্বাস করতেন তিনি। নিজের ইনস্টাগ্রামে আলভেজ লিখেছেন,

“এই মুহূর্তটি পাওয়ার জন্য প্রায় পাঁচ বছর পাগলের মতো লড়াই করেছি। আমি জানতাম না যে এটা (বিচ্ছেদ) এত দীর্ঘ হবে। আমি জানতাম না যে এটা এত কঠিন হবে। কিন্তু আমি অন্তর ও আত্মা থেকে জানতাম যে এই দিনটা আসবে।”

বার্সেলোনাকে ‘নিজের বাড়ি’ হিসেবে উল্লেখ করে দানি আলভেজ আরও লিখেছেন, “আমি বাড়ি ফিরে এসেছি। কিন্তু আমি আসলে কখনও (মন থেকে এই ক্লাবকে) ছেড়ে যাইনি। আর ছেড়ে যাওয়ার আগেও আমি এটাই বলেছিলাম। আমি তোমাদের একজন। আমি জানি না এই স্বপ্নটা কতদিন টিকবে। কিন্তু যতদিনই টিকে থাকুক না কেন এটা যেন চিরস্থায়ী হয়।”

সময়টা এমনিতেই ভালো যাচ্ছে না। লিওনেল মেসির বিদায়ের পর স্প্যানিশ লা লিগায় জিততে ভুলে যাওয়া দলটি পয়েন্ট টেবিলে আছে নয়ে। চ্যাম্পিয়নস লিগেও প্রথম দুই ম্যাচ হেরে ইউরোপা লিগ খেলার শঙ্কায় ছিল। তবে, সর্বশেষ দুই ম্যাচ জিতে সেই আশংকা কিছুটা কাটিয়ে উঠেছে কাতালানরা।

ছবিঃ দানি আলভেজের ভেরিফাই ইনস্টাগ্রাম একাউন্ট থেকে নেওয়া

দলের এমন চরম খারাপ সময়ে নিজের সেরা খেলাটি খেলতে মুখিয়ে আছেন দানি আলভেজ। বার্সেলোনার পুর্নগঠনে নিজের সর্বস্ব নিংড়ে দিতে চান তিনি।

“আপনাদের সঙ্গে শিগগিরই দেখা হবে সেখানে যে জায়গাটা আমাকে সবচেয়ে বেশি মুগ্ধ করে, সেই প্রথম ম্যাচের মতো একই উদ্যম নিয়ে এবং বিশ্বের সেরা ক্লাবটির পুনর্গঠনের জন্য সেই পুরোনো আকাঙ্ক্ষা নিয়ে। আমি আমার বাড়িতে ফিরে এসেছি।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
বাংলাদেশ ফুটবল / সেনাবাহিনীকে কষ্টে হারালো সাইফ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি