বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বাড়ি ফেরার তাড়া, ৭৩ রানেই গুটিয়ে গেলো বাংলাদেশ

প্রকাশ: বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১ | ১৭:২৫:৫২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি/টুইটার
ছবি - আইসিসি/টুইটার

বিশ্বকাপে বিদায় নিশ্চিত হয়েছিল আগেই, সুপার টুয়েলভে টানা ৪ হারের পর নতুন করে হারানোর কিছুই ছিল না বাংলাদেশের। তবে একটা জয় পেলে প্রাপ্তির খাতাতে একটু হলেও কিছু থাকতো, কিন্তু টাইগারদের ব্যাটিং দেখে বোঝার উপায় নেই তারা কিছু পাওয়ার আশায় খেলতে নেমেছে।

ব্যাটিং ব্যর্থতাকে নিত্যসঙ্গী বানিয়ে অজিদের বিপক্ষে ৭৩ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ, ১৯ রানে ৫ উইকেট পেয়েছেন অস্ট্রেলিয়ান লেগ-স্পিনার অ্যাডাম জাম্পা।

দুবাইয়ে টসে হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই ফিরেন ওপেনার লিটন দাস, টিম ম্যানেজমেন্টের আস্থার প্রতিদান দিতে আরও একবার ব্যর্থ উইকেটরক্ষক এই ব্যাটার। মিচেল স্টার্কের ইয়োর্কারে পরাস্ত হয়ে ফিরেছেন শূন্য হাতেই ফিরেছেন লিটন।

দ্বিতীয় ওভারে ফিরেছেন সৌম্য সরকারও, জশ হ্যাজেলউডের বলে বোল্ড হয়ে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৮ বলে ৫ রান। লিটন-সৌম্যকে অনুসরণ করে আউট হন মুশফিকুর রহিমও, গ্লেন ম্যাক্সওয়েলের বলে লেগ-বিফোরের ফাঁদে পড়ার আগে তিনি করেন ২ বলে ১ রান।

১০ রানে ৩ উইকেট হারিয়ে ফেলার পর ২২ রানের জুটি গড়েন নাঈম শেখ ও মাহমুদউল্লাহ রিয়াদ, ১৭ রান করে আউট হন নাঈম। ব্যাটিং ব্যর্থতা লম্বা করে শূন্য হাতে ফিরেন আফিফ হোসেনও, ৩৩ রানে ৫ উইকেট ফেলা বাংলাদেশের স্কোরকে অর্ধশত পেরোতে সাহায্য করেন মাহমুদউল্লাহ রিয়াদ ও শামীম হোসেন পাটোয়ারী।

১৮ বলে ১৯ রান করা শামীমের বিদায়ে ভাঙে ২৯ রানের জুটি, পরের বলে মাহেদি হাসানকে গোল্ডেন ডাকে ফেরান অ্যাডাম জাম্পা। শেষ ভরসা হয়ে থাকা রিয়াদ ১৬ রানে আউট হওয়ার পর বাংলাদেশের ইনিংসও আর দীর্ঘ হয়নি, বাংলাদেশের লেজ গুটিয়ে দিয়েছেন অ্যাডাম জাম্পা।

১৯ রানে ৫ উইকেট পেয়েছেন জাম্পা, বাংলাদেশের ইনিংস থেমেছে ৭৩ রানে।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি