বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিজয় দিবসে ঢাকায় হচ্ছে না ভারত-পাকিস্তান ম্যাচ!

প্রকাশ: মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১ | ০১:০৬:৪৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

আগামী ১৪ই ডিসেম্বর থেকে মাঠে গড়াচ্ছে এশিয়ান হকি চ্যাম্পিয়নশিপ। এবারের আসর আয়োজিত হবে বাংলাদেশের মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে। ১৬ই ডিসেম্বর দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের জমজমাট ম্যাচ হওয়ার কথা থাকলেও সেদিন তা মাঠে গড়ানো নিয়ে দেখা দিয়েছে সংশয়।

প্রতি বছর ১৬ই ডিসেম্বর বাংলাদেশের বিজয় দিবস পালিত হয়। এই দিনে দেশ ব্যাপি নানা ধরণের রাষ্ট্রীয় অনুষ্ঠান হয়। আর এই দিনেই মাঠে গড়ানোর কথা ছিল এশিয়া কাপ হকিতে ভারত ও পাকিস্তানের মধ্যকার ম্যাচ। কিন্তু সেই ম্যাচ পিছিয়ে নেওয়ার জন্য এশিয়ান হকি ফেডারেশনের কাছে আবেদন করে বাংলাদেশ হকি ফেডারেশন। মূলত বিজয়ের দিনে বিভিন্ন দেশের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপ্রতিরা ঢাকায় সফর করতে আসেন। এ কারণেই ম্যাচটির সূচি পিছিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ এ বিষয়ে বলেন, “আমাকে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ডেকে বলেছেন বিজয় দিবসে কোন খেলা যেন না থাকে। এরপর আমি এশিয়ান হকি ফেডারেশনকে জানিয়েছি ১৬ ডিসেম্বর ম্যাচ আয়োজন কার সম্ভব না। কারণ, ওইদিন অনেক দেশের সরকার প্রধান, রাষ্ট্রপ্রধান থাকবেন। বিদেশি দলগুলোকে হোটেল থেকে মাঠে আনা, মাঠ থেকে হোটেলে নেয়ার মতো নিরাপত্তা দেয়া কঠিন হবে।”

এবারের পুরা টুর্নামেন্টের ব্রডকাস্ট স্পন্সর স্টার স্পোর্টস। বাংলাদেশ হকি ফেডারেশনের ইমেইল পেয়ে এশিয়ান হকি ফেডারেশন জানিয়েছে, সূচি পরিবর্তন হলে স্টার স্পোর্টস খানিকটা বেকায়দায় পড়বে। তবে বাংলাদেশ হকি ফেডারেশন থেকে স্পষ্ট ভাবে জানিয়ে দেয়া হয়েছে যে ১৬ তারিখে ম্যাচ আয়োজন সম্ভব নয়।

তাই এখন দেখার বিষয়, শেষ পর্যন্ত ১৬ই ডিসেম্বরের ম্যাচটি কয়দিন পিছিয়ে দেওয়া হয়।

সাম্প্রতিক খবর

আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি