বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিশ্বকাপে ব্যর্থতার জন্য আইপিএলকেই দুষছেন বুমরাহ!

প্রকাশ: সোমবার, ১ নভেম্বর, ২০২১ | ০৮:০৬:২৫

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - বিসিসিআই
ছবি - বিসিসিআই

ফেভারিটের তকমা গায়ে লাগিয়ে এবারের বিশ্বকাপে অংশ নিয়েছিল ভার‍ত, অনেকে তো পারলে টুর্নামেন্ট শুরুর আগেই ট্রফি তাদের হাতে তুলে দেন। যদিও চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা এখনো শেষ হয়ে যায়নি কোহলিদের, তবে প্রথম দুই ম্যাচের দুইটিতেই হেরে কাজটা বেশ কঠিন করে তুলেছে ভারতীয়রা।

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে ১০ উইকেটের বিশাল হার দিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল ভারত, এরপর আইসিসির বিশেষ সুবিধা নিয়ে এক সপ্তাহের বিশ্রামে কাটিয়েছিল ভিরাট কোহলিরা। আইপিএলের ধকল কাটিয়ে উঠতেই মূলত এই সুবিধা দিয়েছিল আইসিসি, তবে সেটা অবশ্য কাজে আসেনি।

একটু বেশিই সুবিধা পাওয়া ভারত এক সপ্তাহের বিশ্রামের পর নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নেমেও রীতিমতো উড়েই গেছে বলা যায়। আগে ব্যাট করে ১১০ রানের পুঁজির পর হেরেছে ৮ উইকেটের বড় ব্যবধানে। নেট রান রেটও বেশ বাজে অবস্থা ভারতের, সব মিলিয়ে সেমিফাইনালে খেলার সম্ভাবনাকে অনেকটাই কঠিন করে ফেলেছে কোহলিরা।

আন্তর্জাতিক ক্রিকেটে এমনিতেই ব্যস্ততম দল ভারত, এর উপর আইপিএলের দীর্ঘ সূচি। বিশ্বকাপ শুরুর ২ দিন আগে শেষ হয়েছে আইপিএল, সেই ধকল যে দ্রুতই কাটিয়ে উঠতে পারেনি কোহলিরা নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পর সেটাই মনে করিয়ে দেওয়ার চেষ্টা করেছেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ।

বিশ্বকাপে ব্যর্থতার জন্য পরোক্ষভাবে আইপিএলকেই দায়ী করেছেন বুমরাহ। নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পর তিনি বলেন, “বিশ্রামের দরকার হয়, টানা ছয় মাস খেলতে থাকা সহজ নয়। পরিবারের সঙ্গে সময় কাটানোর প্রয়োজন হয়, সেটা মনের মধ্যে চলতে থাকে।”

বুমরাহ আরও বলেন, “কিন্তু মাঠে নামলে সেটা ভাবলে চলে না, বিসিসিআই চেষ্টা করেছে আমাদের সাহায্য করতে। কিন্তু সূচি কী হবে সেটা আমাদের হাতে থাকে না। জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকলে মানসিক ক্লান্তি আসেই, কিন্তু কিছু করার নেই।”

হারের কারণ প্রসঙ্গে বুমরাহ বলেন, “বড় রান দরকার ছিল। এই পিচে পরের দিকে ব্যাট করা সহজ, তাই ১০-২০ রান বেশি করার চেষ্টা ছিল আমাদের। বোলারদের সাহায্য করার জন্যই সেটা করতে চেয়েছিল ওরা। কিন্তু মারতে গিয়ে পর পর উইকেট হারাতে হয় আমাদের।”

আরও খেলার খবরঃ   সাকিব ইস্যুতে মন্তব্য করলেন তার স্ত্রী শিশির

টানা দুই হারে সেমিফাইনালে খেলাটা কঠিন হয়ে গেলেও সেটা নিয়ে পড়ে থাকতে চান না বুমরাহ, “খেলায় হার জিত থাকবেই। জিতলে আমরা যেমন খুব আনন্দে মাতি না, তেমনই হারের পর ভেঙে পড়া উচিত নয়। এটাই খেলার ধর্ম। আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।”

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি