বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিশ্বকাপ নিশ্চিত করেই আর্জেন্টিনাকে হুমকি দিলেন ব্রাজিলের অ্যালিসন

প্রকাশ: শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১ | ২২:৩০:১৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

বিশ্বকাপ বাছাইপর্বে টানা ৯ ম্যাচ জয়ের পর কাতারের যাওয়া নিশ্চিত করতে ব্রাজিলের দরকার ছিল কেবল দুটো জয়। কিন্তু দশম ম্যাচে প্রতিপক্ষে মাঠে কলম্বিয়ার কাছে হোঁচট খেয়ে কিছুটা ধাক্কা খেয়েছিল নেইমাররা। তারপরের ম্যাচেই উরুগুয়েক উড়িয়ে দিয়ে জয়ে ফেরে তিতের দল। আজ কলম্বিয়াকে নিজেদের মাঠে হারিয়ে লাতিন সবার আগে বিশ্বকাপ নিশ্চিত করে সেলেসাও বাহিনী।

আজ (শুক্রবার) ঘরের মাঠে হামেজ রদ্রিগেজদের ১-০ গোলে হারায় ব্রাজিল। নিজেদের মাঠে চেনা আঙ্গিনায় নেইমারের পাস থেকে দুর্দান্ত এক গোল করে ব্রাজিলের জয় নিশ্চিত করেন লুকাস পাকেতা।

এই জয়ে বিশ্বকাপ বাছাইপর্বে ১২ ম্যাচে ১১ জয় ও ১ ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ নিশ্চিত করল ব্রাজিল। সবমিলিয়ে বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের মাঠে টানা ১১ ম্যাচ জিতল সেলেসাও বাহিনী। এ প্রতিযোগিতার ইতিহাসে যা আগে কেউ করতে পারেনি। এই সময়ে তিতের দল গোলও হজম করে নাই।

দুর্দান্ত এই জয়ে বিশ্বকাপ নিশ্চিত করার পর ব্রাজিল এখন চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা বিপক্ষে খেলতে প্রস্তুত হচ্ছে। জুন-জুলাইয়ে অনুষ্ঠিত কোপা আমেরিকায় নিজেদের মাঠেই আলবিসেলেস্তেদের কাছে শিরোপা হারিয়েছিল তিতের দল। এবার সেলেসাওদের সামনে সুযোগ এসেছে, আর্জেন্টিনার মাঠ থেকে জয় চিনিয়ে এনে সেই হারের ক্ষতে কিছুটা হলেও প্রলেপ দেওয়ার।

আর মাত্র ৪ দিন পরই বিশ্বকাপ বাছাইপর্বে মেসিদের মাঠে খেলতে যাবে দলটি। সেই দিনই আর্জেন্টিনাকে নিজেদের আসল খেলা দেখিয়ে দেওয়ার কথা জানান ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকার। নিজেদের মাঠে কোপা আমেরিকার ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে হারলেও জয়টি ব্রাজিলেরই প্রাপ্য ছিল বলে জানায় ২৯ বছর বয়সী এই গোলরক্ষক। অ্যালিসন বেকার বলেন,

“আর্জেন্টিনার মুখোমুখি হওয়াটা সবসময়ই গুরুত্বপূর্ণ এবং বিশেষ কিছু।”

“এবং এটা সত্য যে, তারা সর্বশেষ কোপা আমেরিকার শিরোপা জিতেছে। যদিও আমি মনে করি, জয়টা আমাদের প্রাপ্য ছিল। তবে ফুটবলে একটি দলই বিজয়ী হয়। আমরা কী করতে পারি, এবার তা বড় দেখানোর সুযোগ।”

আরও খেলার খবরঃ   ফ্রান্স দলে নেই জিরুদ ও কন্তে, ফিরেছেন কোম্যান

গত সেপ্টেম্বরে কাতার বিশ্বকাপের বাছাইর্বের ম্যাচে ব্রাজিলের মাঠে মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। তবে আর্জেন্টিনার ৪ ফুটবলার করোনাবিধি মেনে না চলায় সাও পাওলোয় শুরুর পাঁচ মিনিট পরই স্থানীয় স্বাস্থ্য বিভাগের হস্তক্ষেপে শেষ পর্যন্ত স্থগিত হয়ে যায় ম্যাচটি। সেটি নিয়ে তদন্ত করছে ফিফা। এবার ১৭ নভেম্বর আর্জেন্টিনার মাঠে হতে যাচ্ছে ফিরতি লেগ।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রাতে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে কার খেলা কখন?
আন্তর্জাতিক ক্রিকেট / আবারো মেলবোর্ন স্টারসের হয়ে খেলবেন পাকিস্তানি হারিস রউফ
বাংলাদেশ ক্রিকেট / শুরুতেই বাবর-আজহারের উইকেট নিয়েছে বাংলাদেশ
আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচ সহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি