বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিশ্বের সেরা খেলোয়াড়দের সামলানো সহজ নয় মানছেন পিএসজি বস

প্রকাশ: শনিবার, ২০ নভেম্বর, ২০২১ | ১৬:৪২:৫৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - ইন্টারনেট
ছবি - ইন্টারনেট

পিএসজিতে ‘অধিক সন্ন্যাসীতে গাজন নষ্ট’ হচ্ছে মৌসুমের শুরু থেকে এমনিই অভিযোগ করে আসছিলেন ফরাসি কিংবদন্তি থিয়েরি অঁরি। তার মতে লিওনেল মেসি, নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পের মতো বিশ্বের অন্যতম সেরা ফুটবলারদের সামলাতে পারছেন না পিএসজি কোচ মাউরিসিয়ো পোচেতিনো।

তবে অভিযোগটি সরাসরি মেনে না নিলেও বাস্তবতা স্বীকার করে নিয়েছেন পিএসজির এই আর্জেন্টাইন কোচ।

শুক্রবার ফরাসি সংবাদমাধ্যম এল’ইকুইপে প্রকাশিত এক সাক্ষাৎকারে তিনি জানান “বিশ্বের সেরা খেলোয়াড়দের সামলানো সহজ নয়।”

আগে থেকে পিএসজিতে ছিলেন নেইমার, এমবাপ্পে ও ডি মারিয়ার মতো তারকা ফুটবলাররা। তার সাথে এই গ্রীষ্মে বার্সালোনার হয়ে ২১ বছর খেলা আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসিকেও দলে ভিড়ায় তারা। শুধু মেসি নয়, বার্সাকে অনেকটা ছিনতাই করার মতো অবস্থায় দলে ভেড়ান জর্জিনিও  নালডামকে। অথচ সাবেক এই লিভারপুল তারকার বার্সায় যোগ দেওয়া তখন অনেকটা নিশ্চিত হয়ে গিয়েছিল। বার্সার মুখ থেকে থাবা দিয়ে উইনালডমকে এনে শান্ত হয়নি ফরাসি এই ক্লাবটি। দলে ভেড়ান বার্সেলোনার চিরপ্রতদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোসকেও। রামোস-মেসির দ্বৈরথকে বন্ধুত্বে পূর্ণ করা পিএসজি গ্রীষ্মে দলে নেয় ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি ডোন্নারুম্মাকেও।

সার্জিও রামোস ও লিওনেল মেসি। ছবিঃ টুইটার

অথচ তারকার দিক থেকে সবচেয়ে শক্তিশালী দল গড়া পিএসজি কোচকে সমস্যায় পড়তে হচ্ছে খেলোয়াড় সমন্বয় করতে গিয়ে; তাদের কাজ থেকে সেরাটা বের করে আনা নিয়ে। কাজটা যে সহজ নয় সেটা মানছেন পিএসজি কোচ পোচেতিনো।

তিনি জানান, “খেলোয়াড়দের আবেগ সামলাতে হয় আমাদের। প্রত্যেকের আচরণ একরকম নয়। নানা উত্থান-পতন থাকে। একজন খুশি হচ্ছে, আরেকজন হয়তো কষ্ট পাচ্ছে, একজন ভালো পারফর্ম করছে, আরেকজন পারছে না।’

মাউরিসিয়ো পোচেতিনো আরে যোগ করেন, “আমি মনে করি, কোচিং স্টাফদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো সবার মানসিক অবস্থার ভারসাম্য রাখার চেষ্টা করা। ভুলে গেলে চলবে না, আমাদের দলে বিশ্বের সেরা খেলোয়াড়রা আছেন। তাদের পরিবার, মিডিয়া প্রতিনিধি, ভক্তরাও আছেন। এটা (তাদের সামলানো) সহজ নয়।”

আরও খেলার খবরঃ   মার্কার প্রতিবেদন ফাঁস, মেসি নয় ব্যালন ডি'অর পাচ্ছেন রবার্ট লেওয়ানডস্কি!

১৩ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে ফ্রেঞ্চ লীগের শীর্ষে আছে পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা আরসি লেন্সের চাইতে এগিয়ে আছে ১০ পয়েন্টে। সমান সংখ্যক ম্যাচ খেলে তাদের পয়েন্ট ২৪।

আজ শনিবার বাংলাদেশ সময় রাত ১০ঃ০০ টায় নঁতেকে আতিথেয়তা দেবে লিওনেল মেসি, এমবাপ্পেরা।

সাম্প্রতিক খবর

আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি