বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিশ্ব চ্যাম্পিয়নদের সঙ্গে নিয়ে বাড়ি ফিরছে শ্রীলঙ্কা

প্রকাশ: শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১ | ০০:৫১:৩৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে আগেই গ্রুপ-১ থেকে বাংলাদেশের পথ ধরে ছিটকে গিয়েছিলো শ্রীলঙ্কা। বাংলাদেশকে হারিয়ে ঘুরে দাঁড়ানো উইন্ডিজের সুযোগ ছিল লঙ্কানদের হারিয়ে আসরে টিকে থাকার।  কিন্তু, টপ অর্ডারের ব্যাটিং ব্যর্থতায় তা আর পারেনি দলটি। ব্যাটে-বলে দুর্দান্ত খেলে উইন্ডিজকে হারিয়ে দিল শ্রীলঙ্কা। দুর্দান্ত এই জয়ে নিজেদের বাড়ি ফেরার সঙ্গে বিশ্বচ্যাম্পিয়নদেরও আসর থেকে ছিটকে দিল দাসুন শানাকার দল।

আজ (বৃহস্পতিবার) রাতে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচটি ২০ রানে জিতেছে শ্রীলঙ্কা। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে টপ অর্ডারের ব্যাটারদের অসাধারণ প্রদর্শীতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮৯ রানের বড় সংগ্রহ পায় দলটি।

ছবিঃ টুইটার

জবাবে ব্যাট করতে নেমে মিডল অর্ডারের শিমরান হেটমায়ের ৫৪ বলের ৮১ রানের ঝড়ো ইনিংস বাঁচাতে পারেনি উইন্ডিজকে। টপ অর্ডারের ব্যাটিং ব্যর্থতায় নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৯ রানে থামে কাইরন পোলার্ডের দল। ৪১ বলের ৬৮ রানের দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন লঙ্কান তরুণ সম্ভাবনাময়ী ব্যাটার চারিথ আসালাঙ্কা।

এই জয়ে ৫ ম্যাচে ২ জয় ও ৩ হারে আসরে থেকে বিদায়ের আগে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ-১ তে চারে আছে শ্রীলঙ্কা। এক ম্যাচ কম খেলে ৩ হার ও ১ জয়ে মাত্র ২ পয়েন্ট নিয়ে পাঁচে আছে ক্রিস গেইলরা। এই নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা তিন আসর সেমিফাইনাল খেলার পর আসরের সুপার টুয়েলভ থেকেই বিদায় নিল প্রতিযোগিতার সবচেয়ে সফলতম দলটি।

আবুধাবিতে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয় পাঠিয়েছিল ক্যারিবিয়ানরা। তবে আগে ফিল্ডিং বেছে নিয়ে সুবিধা করতে পারেননি রাসেল-ডোয়াইন ব্রাভোরা। পুরো ইনিংসে শ্রীলঙ্কার মাত্র তিন উইকেট ফেলতে পেরেছেন। শ্রীলঙ্কাকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার পাথুম নিশাঙ্কা আর কুশল পেরেরা। পেরারার (২৯), নিশাঙ্কা (৫১) ছাড়াও আশালঙ্কার ৬৮ রানের ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়ায় ১৮৯। উইন্ডিজকে হয়ে দুটো উইকেট শিকার করেন আন্দ্রে রাসেল।

ছবিঃ টুইটার

১৯০ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ১০ রানের মধ্যে দুই ওপেনার ক্রিস গেইল আর এভিন লুইসের উইকেট হারানোর পর আরেকবার নিষ্প্রভ থাকলেন গেইল।

আরও খেলার খবরঃ   ভারতকে ১০ উইকেটে হারিয়ে বিশ্বকাপে ইতিহাস পাকিস্তানের

বিনুরা ফার্নান্দোর বলে ওয়ানিন্দু হাসারাঙ্গা হাতে ক্যাচ দিয়ে ফেরেন এক রান করে। এক পাশে উইন্ডিজকে আশার আলো ঝালিয়েছেন নিকোলাস পুরান। তবে ৩৪ বলে ৪৬ রান করে পুরান আউট হলে চাপ বাড়ে ক্যারিবিয়ানদের।

ছবিঃ টুইটার

সেই চাপ আর কাটিয়ে উঠতে পারেনি প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নরা। মাঝে তরুণ শিমরান হেটমায়ের ৫৪ বলে অপরাজিত ৮১ রান করে কিছুটা প্রতিরোধ গড়ে তুলে বটে, তবে হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ থামে ১৬৮ রানে। শ্রীলঙ্কার হয়ে দুটো করে উইকেট শিকার করেন বিনুরা ফার্নান্দো, চামিকা করুণারত্নে ও উইনান্দো হাসারাঙ্গা।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / একাডেমী কাপের শিরোপা জিতল ভৈরব ফুটবল একাডেমী
ব্যাডমিন্টন / বঙ্গবন্ধু ব্যাডমিন্টনে লড়াই করে হারলেন সালমান-উর্মি
টুকিটাকি / ওমিক্রন আতঙ্কে দেশে ফিরে গেলেন জাতীয় দলের নেপালি কোচ
টেনিস / বঙ্গবন্ধু কাপ টিটিতে বিকেএসপি সেরা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে হারিয়ে কাজ সেরে রাখতে চায় বসুন্ধরা কিংস
বাংলাদেশ ফুটবল / দুই ইউরোপিয়ান ফুটবলারের ম্যাজিকে নবাগত স্বাধীনতার প্রথম জয়
আন্তর্জাতিক ক্রিকেট / গায়ে জোর থাকলে মন্থর উইকেটেও ভালো করা যায়: শাহিন আফ্রিদি
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি