বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বিয়ে, উপার্জন, আদর্শ- গুগলের সবচেয়ে জনপ্রিয় পাঁচ প্রশ্নের জবাব দিয়েছেন বাবর আজম

প্রকাশ: সোমবার, ২২ নভেম্বর, ২০২১ | ১১:২৩:০৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

সময়টা স্বপ্নের মতো যাচ্ছে পাক তারকা বাবর আজমের। সাম্প্রতিক সময়ে বিশ্ব ক্রিকেট অঙ্গনে বাবর মানেই যেন বিশেষ কিছু। সদ্য সমাপ্ত বিশ্বকাপেও দেখা গেছে সেই ঝলক। গোটা আসরেই দুরন্ত ছন্দে ছিলেন তিনি। ব্যাট হাতে দেখা মিলছে রানে ফুলঝুড়ি। গড়ছেন রেকর্ডের পর রেকর্ড।

প্রতিযোগিতায় তার অসাধারণ নেতৃত্বেই আসরের সুপার টুয়েলভের একমাত্র দল হিসেবে সবকটি ম্যাচ-ই জিতে সেমিফাইনাল নিশ্চিত করেছিল পাকিস্তান। যদিও, শেষ চারে অস্ট্রেলিয়ার কাছে হেরে আসর থেকে ছিটকে পড়ে দল, তবে বাবর আজমের নেতৃত্বে নতুন ভয়ডরহীন নতুন পাকিস্তানের খেলা সকলের প্রশংসা কুড়িয়েছে।

ছবিঃ টুইটার

বিশ্বকাপে স্বপ্নভঙ্গে সাড়া জাগানো পাকিস্তান ক্রিকেট দল এখন এসেছে বাংলাদেশে। মিরপুরে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে দুদল। ইতোমধ্যে, তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করে ফেলেছে পাকিস্তান।

তবে, পাকিস্তানের এই জয়ে খুব বেশি ভূমিকা রাখতে হয়নি বাবর আজমের। মিরপুরে এখন পর্যন্ত একটুও হাসেই পাক অধিনায়কের ব্যাট। দুই ম্যাচেই পৌছাতে পারেননি দুই অংকের ইনিংস। প্রথম ম্যাচে মাতে সাত রানে তাসকিনের শিকার হওয়ার পর দ্বিতীয় ম্যাচেও মোস্তাফিজের ওভারে ১ রানে সাজঘরে ফিরেন তিনি।

অবশ্য পাকিস্তানের ইতিহাসের পাতায় ঢুকে যেতে এই ‘এক’ রান-ই যথেষ্ঠ ছিল বাবর আজমের। বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মাত্র ১ রান করে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পাকিস্তানের ইতিহাসের সর্বোচ্চ রানের রেকর্ডট নিজের করে নিয়েছেন তিনি। এতদিন ১১৮ ম্যাচে ১০৮ ইনিংসে ২৫১৪ রান করে যে রেকর্ডটি ছিল মোহাম্মদ হাফিজের। সময়ের অন্যতম সেরা ব্যাটার সেই রেকর্ড টপকে গেছেন মাত্র ৬৯ ম্যাচে ৬৪ ইনিংস খেলেই।

ছবিঃ ইন্টারনেট

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পাকিস্তানের ইতিহাসের সর্বোচ্চ রানের রেকর্ড গড়ার পরদিনই বাবর আজমকে নিয়ে নতুন একটি ভিডিও টুইট করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। গতকাল (রোববার) দুপুরে পাকিস্তান ক্রিকেট দলের অফিশিয়াল টুইটার পাতায় প্রকাশিত ভিডিওতে পাক অধিনায়ক জবাব দিয়েছেন নিজের সম্পর্কে জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলে করা সবচেয়ে পাঁচ প্রশ্নের। যেখানে উঠে আসে বাবর আজমের বিয়ে, জন্ম কোথায়, পছন্দের ব্যাট, আয়, আদর্শ কে ইত্যাদি। জবাবে কি বলেছেন পাকিস্তানি তারকা?

আরও খেলার খবরঃ   'পাকিস্তান বিশ্বকাপ জিতলেও বলবো তারা সঠিক পথে নেই'

বাবর আজমকে নিয়ে গুগলে সবচেয়ে জনপ্রিয় প্রশ্নের মধ্যে এক নম্বরে আছে-তাঁর জন্ম কোথায়? জবাবে পাক অধিনায়ক বলেছেন, “সবাই জানে, আমি লাহোরে থাকি। এই শহরের বিশেষত্ব হলো- আপনি এখানে সব ধরনের বিখ্যাত খাবারই পাবেন। এই শহরের অনেক ক্রিকেট কিংবদন্তিও রয়েছে।”

পাকিস্তানি ওপেনার সম্পর্কে গুগলে দ্বিতীয় জনপ্রিয় প্রশ্নটি ছিল- বাবর আজম কোন ব্যাট ব্যবহার করেন? জবাবে পাক অধিনায়ক বলেছেন, “ব্যাটের ওজন নির্ভর করে আমি কোথায় খেলছি তার উপর। বিভিন্ন দেশে, আপনি বিভিন্ন ওজন ব্যবহার করেন। আমি আমার সাথে ছয় থেকে সাতটি ব্যাট বহন করি। আমি কম ব্যাট রাখার চেষ্টা করি। কিন্তু ব্যাট যত বেশি থাকে, তত বেশি বিভ্রান্ত হয়ে পড়ি। আমি শুধুমাত্র সেরাটা নিয়েই খেলি।”

যখন গুগলে তাঁর উপার্জন সম্পর্কে প্রশ্ন আসে, কিছুটা উদাসীনভাবেই জবাব দেন বাবর আজম। স্টাইলিশ এ ব্যাটার বলেছেন, “আমি এটি প্রকাশ করতে পারি না, তবে এতটুকু আমি বলতে পারি এটি আপনার ধারণার চেয়ে কম।” গুগলে বাবর আজমকে নিয়ে তাঁর পরের প্রশ্ন ছিল বিয়ে নিয়ে। যে প্রশ্নের জবাব বেশ কৌশলেই এড়িয়ে যান তিনি। এমনকি আমিও তা জানি না। আমার পরিবারের সদস্যরা জানেন। আপাতত এই মুহুর্তে আমার সব মনোযোগ ক্রিকেটে।”

গুগলে বাবর আজম সম্পর্কে সবচেয়ে জনপ্রিয় পাঁচ প্রশ্নের শেষটি ছিল- বাবর আজমের আদর্শ কে? বেশ সাবলীলভাবেই পাকিস্তানি তারকা এবি ডি ভিলিয়ার্সের নাম বলেন। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটের কিংবদন্তি ক্রিকেটারকে অনেক আগে থেকেই অনুসরণ করেন বলে জানান বাবর। মিস্টার ৩৬০ ডিগ্রি সম্পর্কে তিনি বলেন, “আমি অনেকবার তাকে অনুকরণ করার চেষ্টা করেছি। তিনি তার সময়ে সেরাদের একজন ছিলেন। সব জায়গায় পারফর্ম করেছেন, যে কারণে আমি তাকে অনেক অনুসরণ করি।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
বাংলাদেশ ফুটবল / সেনাবাহিনীকে কষ্টে হারালো সাইফ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি