বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

বেনজেমার জোড়া গোলে শাখতারকে হারালো রিয়াল

প্রকাশ: বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১ | ০২:৩৩:২৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগে ফিরতি লেগের ম্যাচে ঘরের মাঠে শাখতারকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে জোড়া গোল করেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা।

আগের ম্যাচে শাখতারের জালে পাঁচ গোল দেওয়ার স্মৃতি নিয়ে মাঠে নামা রিয়াল মাদ্রিদ আজও শুরু থেকে দাপটের সাথে খেলতে থাকে ইউক্রেনের দলটির বিপক্ষে। ম্যাচের পঞ্চম মিনিটে মদ্রিচের নেওয়া শট দূর্দান্তভাবে সেইভ করে দলকে রক্ষা করেন শাখতার গোলরক্ষক। দশম মিনিটে অ্যালেন প্যাট্রিকের নেওয়া শট গোলপোস্টে লেগে ফেরত না আসলে এগিয়ে যেতে পারতো সফরকারীরা।

ম্যাচের ১৪তম মিনিটে শাখতার ডিফেন্ডারের ভুলে ডি বক্সে বল পেয়ে যান ভিনিসিয়াস, তার পাস থেকে গোল করে দলকে লিড এনে দেন করিম বেনজেমা। বেনজেমার করা গোলটি থেকে চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে প্রথম দল হিসেবে হাজারতম গোলের রেকর্ড গড়ে টুর্নামেন্টির সবোর্চ্চ চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

সতেরো তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করতে পারতেন মদ্রিচ। তবে এইবারোও তাকে হতাশ করেন শাখতার গোলরক্ষক ত্রুবিন। একত্রিশতম মিনিটে শাখতারের ব্রাজিলিয়ান স্ট্রাইকার ফার্নান্দোর নেওয়া শট অল্পের জন্য জাল খুঁজে না পেলেও ৩৯তম মিনিটে দূর্দান্ত এক ভলি থেকে গোল করে দলকে সমতায় আনেন এই স্ট্রাইকার।

দ্বিতীয়ার্ধে ৬১তম মিনিটে আবারো ভিনিসিয়াস ও করিম বেনজেমার নৈপুণ্য গোল পায় রিয়াল। ব্রাজিলিয়ান ফরওয়ার্ড ভিনিসিয়াসের পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন করিম বেনজেমা।

গোল হজম করে শেষের দিকে রিয়ালের গোলপোস্টে বারবার আক্রমণ করলেও কোর্তয়ার কল্যানে আর গোল হজম করেনি মাদ্রিদ।

চ্যাম্পিয়ন্স লিগে এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচ জিতল রিয়াল মাদ্রিদ। চার ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে রিয়াল। ১ পয়েন্ট নিয়ে তলানিতে শাখতার।

একই সময় অন্য খেলায় আত্মঘাতী গোলের কল্যাণে মান বেঁচেছে ইতালির ঐতিহ্যবাহী ক্লাব এসি মিলানের। ঘরের মাঠ সান সিরোতে পর্তুগিজ ক্লাব পোর্তোর সাথে লুইস দিয়াজের গোলে পিছিয়ে পড়ে রোজানেরিওরা। আক্রমণের ধার বাড়িয়েও সমতায় ফিরতে পারছিল না স্টেফানো পিওলোর দল। পরে প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে চ্যান্সেল এমবেম্বার আত্মঘাতী গোলে সমতায় ফিরে দলটি। বাকি সময় আর কোন গোল না হলে ১-১ গোলের সমতায় ম্যাচ শেষ হয়।

আরও খেলার খবরঃ   রাতে রিয়াল-ইন্টারের 'হাইভোল্টেজ' লড়াই

ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে টানা চার ম্যাচ হারার পর পয়েন্ট পেল এসি মিলান। চার ম্যাচে ১ পয়েন্ট পেলেও এখনও বি গ্রুপের তলানিতেই আছে দলটি। সমান ম্যাচে ২ জয় ও ১ ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে পোর্তো।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি