বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ব্যালন ডি’অর জয়ে নিজেকে ফেভারিট ভাবেন না মেসি

প্রকাশ: শনিবার, ৬ নভেম্বর, ২০২১ | ১৪:১৬:৪৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

এবছরের ব্যালন ডি’অর পুরুস্কারটি কার হাতে উঠবে তা জানতে হলে অপেক্ষা করতে হবে আরো ২৩ দিন। ফ্রান্সের রাজধানী প্যারিসে ফুটবলে সর্বোচ্চ ব্যক্তিগত পুরস্কারটির বিজয়ীর নাম ঘোষণা করা হবে আগামী ২৯ নভেম্বর।

ফুটবল সমর্থক থেকে শুরু করে বিভিন্ন দলের কোচ, সাবেক খেলোয়াড় এমনকি এবারের ব্যালন ডি’অর জয়ের দৌড়ে থাকা অনেক ফুটবলারও মানছেন ব্যালন ডি’অরের পুরস্কারটি জিতবেন পিএসজির আর্জেনটাইন সুপারস্টার লিওনেল মেসি।

তবে কিছুদিন আগে স্প্যানিশ সংবাদ মাধ্যম স্পোর্তকে দেওয়া এক সাক্ষাৎকারে ব্যালন ডি’অর নিয়ে নিজের ভাবনা পরিষ্কার করেছেন মেসি।

যেখানে মেসি জানিয়েছেন, জাতীয় দলের হয়ে যে কোপা আমেরিকার শিরোপা জিতেছেন, সেটিই ছিল তার কাছে সবচেয়ে বড় অর্জন। ব্যালন ডি’অর জয় নিয়ে মোটেও ভাবছেন না এই আর্জেন্টাইন তারকা। এমনকি নিজে ফেভারিটও ভাবছেন না তিনি।

মেসি বলেন, “সত্য বলতে, আমি তা (ফেভারিট) মনে করি না। জাতীয় দলের হয়ে আমি যা অর্জন করেছি সেটিই ছিল আমার সবচেয়ে বড় পুরস্কার। এটি অর্জনের জন্য আমি অনেক লড়াই-সংগ্রাম করেছি। এটির মূল্য আমার কাছে সবচেয়ে বেশি। যদি গোল্ডেন বল পেয়েই যাই, তবে সেটি জেতা হবে অসাধারণ। সপ্তম পাগলাটে ব্যাপার। না পেলেও কিছু যায়-আসে না। আমি ইতোমধ্যে আমার মহান লক্ষ্য অর্জন করতে পেরেছি। যা কিছু ঘটেছে তার জন্য আমি খুশি এবং এখন যা ঘটবে তার জন্যও।”

৯ অক্টোবর শুরু হওয়া ব্যালন ডি’অর পুরস্কারের জন্য ভোটাভুটি শেষ হয় ২৪ অক্টোবর। বিভিন্ন মাধ্যমে গুঞ্জন শোনা যাচ্ছে নিজের সপ্তম ব্যালন ডি’অর জিততে যাচ্ছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি