বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার ওতামেন্ডিকে ‘লালকার্ড’ না দেওয়া রেফারিরা নিষিদ্ধ!

প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১ | ১০:৪৩:৩৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

গতকাল (বুধবার) ভোরে আর্জেন্টিনার সান হুয়ানে কাতার বিশ্বকাপ ২০২২ বাছাইয়ের ম্যাচে নিজেদের মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা।

ম্যাচটিতে দুই দলের কেউই গোল করতে না পারলে রীতিমতো মতো ফাউলের প্রতিযোগিতায় নেমেছিল উভয় দলের খেলোয়াড়রা। মোট ৪২টি ফাউল হওয়ার ম্যাচে রেফারিকে তার সিদ্ধান্ত নেওয়ার সুবিধার্থে বেশ কয়েকবার নিতে হয় ভিএআরের সাহায্য।

তবে ভিএআর এর সাহায্য নিয়েও ভুল সিদ্ধান্ত দেওয়ায় কনমেবল কতৃক নিষিদ্ধ হয়েছেন ম্যাচের রেফারির দায়িত্বে থাকা আন্দ্রেস কুনহা ও ভিএআর রেফারির দায়িত্বে থাকা এস্তেবান ওস্টোজিচ। অনির্দিষ্টকালের জন্য জন্য তাদের আন্তর্জাতিক ফুটবল থেকে বাহিরে রাখার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিএনটির বরাতে এমন খবরই প্রকাশ করেছে ব্রিটিশ ট্যাবলয়েড দ্যা মিরর।

ছবিঃ ইন্টারনেট

সান হুয়ানে প্রথমার্ধের শেষের দিকে আর্জেন্টিনার ডি-বক্সে ডিফেন্ডার নিকোলাস ওটামেন্ডির হাতের আঘাতে রাফিনিয়ার মুখ দিয়ে রক্ত ঝরতে দেখা যায়। ব্রাজিলের পক্ষ থেকে পেনাল্টির জোরালো আবেদন উঠলেও ভিএআর এর সাহায্যে সেটা নাকচ করে দেন এবং ওটামেন্ডিকে হলুদ কার্ড দেখান রেফরি।

অথচ রিপ্লাইতে স্পষ্ট ছিল যে এটি নিশ্চিত পেনাল্টি ছিল। ম্যাচ শেষে ব্রাজিল কোচ তিতেও অসন্তোষ প্রকাশ করেন এমন বাজে রেফারিংয়ের।

ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন (সিবিএফ) ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে, তারা কুনহার বিরুদ্ধে ব্যবস্থা নিতে কনমেবলের কাছে আবেদন করেছে। তারা দাবি করেছে, তিনি যেম আর ব্রাজিলের কোন ম্যাচে দায়িত্ব পালন করতে না পারে সেই ব্যবস্থা করবে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি