বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ব্রাজিলের বিপক্ষে শুরুর একাদশে থাকবেন মেসি

প্রকাশ: মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১ | ১৪:৫৬:১৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

রাত পোহালেই আরও একটি সুপার ক্লাসিকোয় বুঁদ হয়ে থাকবে ফুটবল বিশ্ব। আগামীকাল (বুধবার) ঠিক ভোরেই কাতার বিশ্বকাপ বাছাইয়ের মাঠে নামছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনার। মেসিদের দেশে সান হুয়ানে বাছাইয়ের ফিরতি লেগের ম্যাচটি অনুষ্ঠিত হবে।

গেল সেপ্টেম্বরে কোপা আমেরিকা ফাইনালে হারের তেতো স্বাদকে মিঠায় পরিণত করার সুযোগ এসেছিল ব্রাজিলের। কিন্তু, সাও পাওলোয় খেলাটি শুরুর পাঁচ মিনিট পরই করোনা প্রটোকল ঝামেলায় ব্রাজিলের স্থানীয় স্বাস্থ্য বিভাগের হস্তক্ষেপে শেষ পর্যন্ত স্থগিত হয়ে যায়। যা নিয়ে তদন্ত এখনও করছে ফিফা।

ছবিঃ টুইটার

দুই মাস পর ফের আবারও দুই বন্ধু মেসি ও নেইমারের যুদ্ধ দেখার সুযোগ ছিল ফুটবল সমর্থকদের। কিন্তু, পেশির চোটে আগেই সুপার ক্লাসিকোর ম্যাচটি থেকে ছিটকে গেছে ব্রাজিলিয়ান পোষ্টারবয়। ফরাসি লিগে পাওয়া চোটে শঙ্কায় ছিল মেসিও। পেশির চোট থেকে পুরোপুরি সেরে উঠতে না পারায় গেল ম্যাচ উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার শুরুর একাদশে ছিলেন না তারকা এই ফুটবলার।

তবে, সুপার ক্লাসিকোয় ব্রাজিল দলে নেইমার খেলতে না পারলেও আর্জেন্টিনার হয়ে শুরুর একাদশে থাকবে মেসি। আর্জেন্টিনা কোচ জানিয়েছেন, মেসি পুরোপুরি সুস্থ এখন। পরের ম্যাচেই ব্রাজিলের বিপক্ষে একাদশে পাওয়া যাবে তাঁকে। ব্রাজিলের বিপক্ষে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন লিওনেল স্কালোনি। আর্জেন্টিনা কোচ জানান,

“ওই দিন (উরুগুয়ের বিপক্ষে) শারীরিকভাবে সে ভালো অবস্থায় ছিল এবং আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম তাকে শেষ কয়েক মিনিট খেলানোর, যাতে সে ছন্দ পেতে পারে। এটা নিশ্চিত আগামীকাল সে (শুরু থেকে) খেলবে।”

বিশ্বকাপ বাছাইপর্বে লাতিন আমেরিকার অঞ্চলে ১২ ম্যাচে ১১ জয় ও ১ ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে তাদের পিছনে আছে আর্জেন্টিনা। ঘরের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বীদের হারাতে পারলেই কাতারের টিকিট অনেকটাই নিশ্চিত হয়ে যাবে মেসিদের। এক ম্যাচ বেশি খেলে এ অঞ্চলে ২০ পয়েন্ট নিয়ে তিনে আছে ইকুয়েডর।

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি