বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভারতকে বাড়ি পাঠাতে নিউজিল্যান্ডের প্রয়োজন ১২৫ রান

প্রকাশ: রবিবার, ৭ নভেম্বর, ২০২১ | ১৭:৩৮:০২

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি/টুইটার
ছবি - আইসিসি/টুইটার

এবারের বিশ্বকাপে সেমিফাইনালে খেলা নিশ্চিত করে ফেলেছে ৩টি দল, বাকি জায়গার জন্য লড়াই করছে ৩টি দল। আজ মাঠে নেমেছে নিউজিল্যান্ড ও আফগানিস্তান, না খেলেও জড়িয়ে আছে ভারতের ভাগ্যও।

এই ম্যাচেই অনেকটা নিশ্চিত হয়ে যাবে সেমিফাইনালে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও পাকিস্তানের সঙ্গী হচ্ছে কোন দল। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে থাকা ভারত, নিউজিল্যান্ড ও আফগানিস্তানের মধ্যে সবচেয়ে সহজ সমীকরণ কিউইদেরই, আজ জিতলেই সেমিফাইনালে উঠে যাবে দলটি।

জিতলেই সেমিফাইনালে খেলা নিশ্চিত হয়ে যাবে নিউজিল্যান্ডের।

তবে হারলে টুর্নামেন্টই শেষ হয়ে যাবে নিউজিল্যান্ডের, আফগানিস্তানের আশা বেঁচে থাকলেও সেমিফাইনালে ওঠার রাস্তা পরিষ্কার হবে ভারতের। ৩ দলের ভাগ্য নির্ধারণকারী ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নামে আফগানিস্তান, গুরুত্বপূর্ণ ম্যাচে চোট কাটিয়ে একাদশে ফিরেন মুজিব উর রহমান।

মন্থর উইকেটে বোলিং করতে নেমে শুরু থেকেই আফগানিস্তানকে চাপে রাখে নিউজিল্যান্ড, ৪ মেরে ইনিংস শুরু করা মোহাম্মদ শেহজাদ ফিরেন ১১ বলে ওই ৪ রানেই। হজরতুল্লাহ জাজাই ৪ বলে ২ ও রহমানুল্লাহ গুরবাজ ৯ বলে ৬ রানে ফিরলে ১৯ রানে ৩ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে আফগানিস্তান।

তৃতীয় উইকেটে ৩৭ রান যোগ করে আফগানিস্তানের হাল ধরার চেষ্টা করেন গুলবাদিন নাইব ও নাজিবুল্লাহ জাদরান, ১৮ বলে ১৫ রান করে নাইব ফিরলেও দারুণ ফিফটিতে আফগানিস্তানকে লড়াইয়ের পুঁজি এনে দেন নাজিবুল্লাহ।

৩৩ বলে ফিফটি পূর্ণ করেন নাজিবুল্লাহ জাদরান, অধিনায়ক মোহাম্মদ নাবীকে নিয়ে জুটি গড়েন ৫৯ রানের জুটি। ২০ বল খেলে ১৪ রান করেন নাবী, তবে আফগানদের একাই টানা নাজিবুল্লাহ ট্রেন্ট বোল্টের বলে জেমস নিশামের হাতে ক্যাচ দেওয়ার আগে খেলেন ৪৮ বলে ৭৩ রানের দুর্দান্ত ইনিংস।

আফগানিস্তান শেষ দিকে দ্রুত উইকেট হারিয়ে ফেললে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৪ রানের সংগ্রহ পায় আফগানিস্তান, নিউজিল্যান্ডের হয়ে ১৭ রান দিয়ে ৩ উইকেট নেন ট্রেন্ট বোল্ট, ২ উইকেট পেয়েছেন টিম সাউদি।

সাম্প্রতিক খবর

বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
ক্লাব ফুটবল / বিশ্বজুড়ে চলছে মেসি বন্দনা
বাংলাদেশ ফুটবল / পুলিশকে আটকে দিল চিটাগাং আবাহনী
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / আইপিএল | ধোনিকে ছেড়ে দিতে চেন্নাইকে পরামর্শ দিলেন গম্ভীর
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি