বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভারতকে বিদায়ী পত্র ধরিয়ে দিয়ে সেমিফাইনালে নিউজিল্যান্ড

প্রকাশ: রবিবার, ৭ নভেম্বর, ২০২১ | ১৯:০৫:১৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি/টুইটার
ছবি - আইসিসি/টুইটার

সেমিফাইনালের সম্ভাবনা বাঁচিয়ে রাখতে নিউজিল্যান্ডের হারই দরকার ছিল ভারতের, যে কারণে আফগানিস্তানের দিকেই চাতক পাখির মতো তাকিয়ে ছিল ভারতীয়রা। তবে কোন কাজেই আসেনি সেটা, আফগানিস্তানকে হারিয়ে ভারতের হাতে বিদায়ী পত্র ধরিয়ে নিজেরা সেমিফাইনালে উঠে গেছে নিউজিল্যান্ড।

আফগানিস্তানের করা ১২৪ রানের জবাবে সহজেই জয় পেয়েছে নিউজিল্যান্ড, ৮ উইকেটে জয়ের ম্যাচে রান তাড়া করতে নেমে ২৬ রানেই ওপেনার ডরয়াল মিচেলকে হারায় কিউইরা। ১৭ রান করে মিচেলের বিদায়ের পর আরও ৩১ রান যোগ করে ফিরেন আরেক ওপেনার মার্টিন গাপটিল, তার ব্যাট থেকে আসে ২৮ রানের ইনিংস।

দুই ওপেনারকে হারালেও অধিনায়ক কেন উইলিয়ামসন ও ডেভন কনওয়ের ব্যাটে আর কোন উইকেট না হারিয়েই ১০ বল হাতে রেখে ৮ উইকেটে জয়ের পাশাপাশি সেমিফাইনালে খেলাও নিশ্চিত করে নিউজিল্যান্ড। উইলিয়ামসন ৪০ ও কনওয়ে ৩৬ রানে অপরাজিত থাকেন।

এর আগে আবুধাবিতে ৩ দলের ভাগ্য নির্ধারণকারী ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নামে আফগানিস্তান, গুরুত্বপূর্ণ ম্যাচে চোট কাটিয়ে একাদশে ফিরেন মুজিব উর রহমান। মন্থর উইকেটে বোলিং করতে নেমে শুরু থেকেই আফগানিস্তানকে চাপে রাখে নিউজিল্যান্ড।

৪ মেরে ইনিংস শুরু করা মোহাম্মদ শেহজাদ ফিরেন ১১ বলে ওই ৪ রানেই। হজরতুল্লাহ জাজাই ৪ বলে ২ ও রহমানুল্লাহ গুরবাজ ৯ বলে ৬ রানে ফিরলে ১৯ রানে ৩ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে আফগানিস্তান।

তৃতীয় উইকেটে ৩৭ রান যোগ করে আফগানিস্তানের হাল ধরার চেষ্টা করেন গুলবাদিন নাইব ও নাজিবুল্লাহ জাদরান, ১৮ বলে ১৫ রান করে নাইব ফিরলেও দারুণ ফিফটিতে আফগানিস্তানকে লড়াইয়ের পুঁজি এনে দেন নাজিবুল্লাহ।

৩৩ বলে ফিফটি পূর্ণ করেন নাজিবুল্লাহ জাদরান, অধিনায়ক মোহাম্মদ নাবীকে নিয়ে জুটি গড়েন ৫৯ রানের জুটি। ২০ বল খেলে ১৪ রান করেন নাবী, তবে আফগানদের একাই টানা নাজিবুল্লাহ ট্রেন্ট বোল্টের বলে জেমস নিশামের হাতে ক্যাচ দেওয়ার আগে খেলেন ৪৮ বলে ৭৩ রানের দুর্দান্ত ইনিংস।

আরও খেলার খবরঃ   করোনার টিকার ডোজ আলাদা দুই দেশে নিবেন ভারতীয় ক্রিকেটাররা

আফগানিস্তান শেষ দিকে দ্রুত উইকেট হারিয়ে ফেললে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৪ রানের সংগ্রহ পায় আফগানিস্তান, নিউজিল্যান্ডের হয়ে ১৭ রান দিয়ে ৩ উইকেট নেন ট্রেন্ট বোল্ট, ২ উইকেট পেয়েছেন টিম সাউদি।

সাম্প্রতিক খবর

আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
হকি / চ্যাম্পিয়নস ট্রফিতে ভাল খেলাই লক্ষ্য বাংলাদেশের
ক্লাব ফুটবল / প্যারিসের শীতে কষ্টে আছেন মেসি!
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি