বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভারতকে শঙ্কায় ফেলে দিয়ে সেমিফাইনালের পথে নিউজিল্যান্ড

প্রকাশ: শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১ | ১৯:৩১:১৬

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি/টুইটার
ছবি - আইসিসি/টুইটার

সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে নামিবিয়াকে ৫২ রানে হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে অনেকটাই এগিয়ে গেলো নিউজিল্যান্ড, শেষ ম্যাচে আফগানিস্তানকে হারাতে পারলেই সমীকরণ ছাড়াই সেমিফাইনালে উঠে যাবে কেন উইলিয়ামসনরা।

নিউজিল্যান্ডের দেওয়া ১৬৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরু পায় নামিবিয়াও, স্টিপেন বার্ড ও মিচেল ভ্যান লিনজেনের উদ্বোধনী জুটিতে আসে ৪৭ রান। পরপর দুই ওভারে ২১ রান করা বার্ড ও ২৫ রান করা লিনজেনকে ফেরান জেমি নিশাম ও মিচেল স্যান্টনার।

জেরার্ড এরাসমাস ৩ রান করে ফিরলে ৫৫ রানে তৃতীয় উইকেট হারিয়ে ম্যাচ থেকে অনেকটাই পিছিয়ে পড়ে নামিবিয়া, চতুর্থ উইকেটে জেন গ্রিন ও ডেভিড ভিসা ৩১ রান যোগ করলেও তা ঘুরে দাঁড়ানোর জন্য যথেষ্ট ছিল না। উল্টো নামিবিয়ার সবচেয়ে বড় ভরসা ডেভিড ভিসাকে ফিরিয়ে নিউজিল্যান্ডের জয় নিশ্চিত করেন টিম সাউদি।

শেষ পর্যন্ত অল আউট এড়াতে পারলেও ৭ উইকেট হারিয়ে ১১১ রানের বেশি করতে পারেনি নামিবিয়া, ৫২ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে নিউজিল্যান্ড। এই জয়ে সেমিফাইনালে ওঠার পথে আরও এক ধাপ এগিয়ে গেলো কিউইরা, শেষ ম্যাচে আফগানিস্তানকে হারাতে পারলেই সমীকরণ ছাড়াই সেমিফাইনালে উঠে যাবে তারা।

এর আগে শারজায় টসে হেরে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ডকে ৩০ রানের উদ্বোধনী জুটি এনে দেন দুই ওপেনার মার্টিন গাপটিল ও ডরয়াল মিচেল, আগের ম্যাচের নায়ক গাপটিলের ব্যাট থেকে এদিন আসে ১৮ বলে ১৮ রান। ডরয়াল মিচেল আঊট হন ১৫ বলে ১৯ রানে।

অধিনায়ক কেন উইলিয়ামসন ও ডেভন কনওয়ে ৩৮ রানের জুটি গড়েন, ২৮ রান করে উইলিয়ামসনের আউটের পর ১৭ রানে রান আউটে কাটা পড়েন কনওয়ে। ১৪ ওভার শেষে ৮৭ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে নিউজিল্যান্ড ক্রিকেট দল।

সেখান থেকে নিউজিল্যান্ডকে বড় স্কোর এনে দেন গ্লেন ফিলিপস ও জেমি নিশাম, অবিচ্ছিন্ন পঞ্চম উইকেট জুটিতে ৩৬ বলে ৭৬ রান যোগ করেন দুজন। ঝড়ো ব্যাটিংয়ে ফিলিপস ২১ বলে ৩৯ ও নিশাম ২৩ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন, ৪ উইকেটে ১৬৩ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি