বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভারত-আফগানিস্তান ম্যাচ পাতানো, কি বলেছেন শোয়েব আকতার?

প্রকাশ: বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১ | ১৫:০০:১৩

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - টুইটার
ছবি - টুইটার

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে শুরু থেকেই বেকায়দায় পড়েছে ‘টপ ফেভারিট’ ভারত। তারকাঠাসা দল নিয়ে মরুর বুকে এসেও আসর থেকে বিদায়ের শঙ্কা বিরাট কোহলিদের। নিজেদের প্রথম দুই ম্যাচ বড় ব্যবধানে হারায় টিম ইন্ডিয়ার বাকি ম্যাচগুলো হয়ে উঠেছে ‘ডু অর ডাই’। পা হড়কালেই যেন বিপদ!

এই যাত্রায় আফগান বাধা অনায়াসই পার করে ফেলল রবি শাস্ত্রীর দল। আসরের ঠিক প্রথম থেকে যে ব্যাটিং লাইন-আপের দুর্বলতায় ভুগতে হয়েছে তাদের, এবার তাদের তান্ডবেই আফগান নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে দলটি। রোহিত-রাহুল ঝড়ে আসরের প্রথম দল হিসেবে দলীয় রান দুশো পার করে বেশ সহজেই জয় পেয়েছে ভারত।

ছবিঃ ইন্টারনেট

গতকাল (বুধবার) রাতে আবুধাবিতে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচটি ৬৬ রানের বড় ব্যবধানে জিতে বিরাট কোহলির দল। টসে হেরে শুরুতে ব্যাট করতে নেমে রোহিত-রাহুল ঝড়ে নির্ধারিত ২০ ওভারে স্বাগতিকরা ২ উইকেট হারিয়ে ২১০ রান সংগ্রহ করে ভারত। পাহাড়সম রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শামী ও অশ্বিনের তোপের মুখে পড়ে নির্ধারিত ২০ ওভারে ১৪৪ রানে থামে আফগানিস্তানের ইনিংস। ৪৭ বলে ৭৪ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন ভারতীয় দলের তারকা ব্যাটার রোহিত শর্মা।

এই নিয়ে বিশ্বকাপে ভারতের সেমিফাইনালের আশা টিকে থাকলেও ম্যাচটি নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই এই ম্যাচে আফগানিস্তানের ক্রিকেটারদের খেলা, মাঠে বেশ কিছু সিদ্ধান্ত, দলের একাদশ সাজানো এবং টস করে আফগানিস্তানের বোলিং নেয়া নিয়ে প্রশ্ন তুলেছে। এটি এখন টুইটারে বেশ ট্রেন্ডিং, আলোচিত একটা ইস্যু।

তবে, বিষয়টি একেবারেই মানতে নারাজ পাকিস্তানি কিংবদন্তি পেসার শোয়েব আকতার। নিজের টুইটার পাতায় একটি ভিডিও শেয়ার করে রাওয়ালপিন্ডি এক্সপ্রেস ম্যাচটি পাতানো না বলার আহবান জানান।পাকিস্তানি কিংবদন্তি মনে করেন, বিরাট কোহলিরা যোগ্য দল হিসেবেই ম্যাচ জিতেছে। ভিডিওতে শোয়েব আকতার বলেছেন,

“অনেকেই হতাশ হয়েছেন, হতাশ হতেই পারেন। ভারতের জন্য এখনো সুযোগ আছে। ভারত খুবই ভালো খেলেছে। এই সহজাত ক্রিকেটটাই খেলা দরকার ছিল ভারতের। আফগানিস্তানের বিপক্ষে তারা ভয়ডরহীন ক্রিকেট খেলেছে। দুই-তিন জায়গায় মনে হতে পারে আফগানিস্তানের ব্যাটিং ভালো করা উচিত ছিল, বোলিং ভালো করা উচিত ছিল।”

ভারতের বিপক্ষে আফগান স্পিনার তারকা মুজিব উর রহমানকে না দেখে অনেকেই প্রশ্ন তুলেছেন। শোয়েব আকতার আফগান স্পিনার নিয়েও কথা বলেছেন। রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বলেন, “তিনি (মুজিব উর রহমান) তো আগে থেকেই ইঞ্জুরিতে ছিলেন, হয়তো গোটা টুর্নামেন্টেই মাঠে নামা হবে না তার।”

আরও খেলার খবরঃ   ইতিহাস গড়েই অস্ট্রেলিয়ার নতুন টেস্ট অধিনায়ক কামিন্স

নিজের ইউটিউব চ্যানেলে ধারণকৃত ভিডিওটির কিছু অংশ শেয়ার করে এক টুইট বার্তায় পাক কিংবদন্তি পেসার ক্যাপশনে লিখেছেন, “এই ম্যাচটাকে (ভারত-আফগানিস্তান) পাতানো, পূর্বনির্ধারিত এসব বলে খেলার মজাটা নষ্ট করবেন না। আফগানিস্তান ও ভারত-দুটো দলের কেউ এবার চমক দেখাতে পারে।”

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি