বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ভিয়ারিয়ালকে উড়িয়ে ‘দুইয়ে দুই’ জাভির

প্রকাশ: রবিবার, ২৮ নভেম্বর, ২০২১ | ০৪:৪৮:০৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

চ্যাম্পিয়ন্স লিগের ন্যায় এই মৌসুমে লা লিগায় ও ছন্দহীন বার্সেলোনা। কোচ বদল হওয়ার পর অবশেষে লা লিগায় নিজেদের ভাগ্যেরও কিছুটা পরিবর্তন হচ্ছে কাতালান ক্লাবটির। নতুন কোচ জাভির অধীনে লা লিগায় নিজেদের শেষ দুই ম্যাচেই জয় পেয়েছে বার্সেলোনা। টানা চার ম্যাচ জয়শূন্য থাকার পর গত এস্পানিওলের বিপক্ষে গত ম্যাচে কাতালান ক্লাবটি জিতেছিল ১-০ গোলে। জাভির শিষ্যরা জয়ের ধারাবাহিকতা ধরে রাখলো আজকের ম্যাচেও।

আজ (শনিবার) রাতে ভিয়ারিয়ালের সাথে তাদের মাঠে ৩-১ গোলে জিতে বার্সেলোনা। ম্যাচের শুরু থেকে গোলের জন্য মরিয়া হয়ে উঠা বার্সেলোনা বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও ফিনিশিং দূর্বলতায় প্রথমার্ধে পায়নি কোনো গোলের দেখা।

অথচ ম্যাচের মাত্র তৃতীয় মিনিটে এগিয়ে যেতে পারতো সফরকারীরা। তরুণ উইঙ্গার আবদের হেড দারুণ নৈপুণ্যে ঠেকান গোলরক্ষক জেরোনিমো রুলি। এরপর অষ্টম মিনিটে গোলকিপারকে অনেকটা একা পেয়েও গোলের সুযোগ মিস করেন মেমফিস।

প্রতিপক্ষের আক্রমণ সামলে বেশ কয়েকবার গোলের সুযোগ তৈরি করেছিল স্বাগতিকরাও। তবে গোল করতে ব্যর্থ হয় প্রতিবারই। ৩২তম মিনিটে সামনে ফাঁকা জাল পেয়েও হেড লক্ষ্যে রাখতে পানেনি পাও তরেস। ৩৯ তম মিনিটে ওয়ান টু ওয়ানে দানজুমার শট রুখে দিয়ে দলকে বিপদ থেকে রক্ষা করেন বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

প্রথমার্ধে গোল মিসের পসরা সাজিয়ে বসা বার্সেলোনা দ্বিতীয়ার্ধের শুরুতেই পেয়ে যায় কাঙ্ক্ষিত গোলের দেখা। বাঁ দিক থেকে আলবার গোলমুখে বাড়ানো ক্রসে মেমফিসের টোকা ঠেকিয়ে দেন গোলরক্ষক, কিন্তু বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি তিনি। আলগা বল পেছনেই ফাঁকায় জালে জড়ান ডি ইয়ং।

তবে ৭৬তম মিনিটে ভুলের মাশুল দিয়ে গোল হজম করে বসে বার্সেলোনা। সমতায় ফিরে আত্মবিশ্বাসী হয়ে ওঠে ভিয়ারিয়াল। একের পর এক আক্রমণে ব্যস্ত রাখে সফরকারী ডিফেন্ডারদের। তবে ৮৮তম মিনিটে উল্টো গোল হজম করে বসে স্বাগতিকরা। টের স্টেগেনের নেওয়া লম্বা শট নিজেদের ডি-বক্সের সামনে থেকে হেডে গোলরক্ষককে ব্যাকপাস দেওয়ার চেষ্টা করেন ডিফেন্ডার এস্তুপিনান তবে বলটি পেয়ে যান মেমফিস ডিপাই, নিখুঁত ফিনিশিংয়ে গোল করে দলকে এগিয়ে নেন এই ডাচ তারকা।

আরও খেলার খবরঃ   রাতে চ্যাম্পিয়ন্স লিগে মাঠে নামছে বায়ার্ন মিউনিখ

ম্যাচের যোগ করা সময়ে ভিয়ারিয়ালের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কৌতিনহো। পেনাল্টি থেকে তার করা গোলে ৩-১ গোলের জয় নিশ্চিত হয় বার্সেলোনার।

লা লিগায় ১৪ ম্যাচ খেলে ২৩ পয়েন্ট নিয়ে বর্তমানে সপ্তম স্থানে আছে জাভির দল। তাদের চাইতে এক ম্যাচ কম খেলে ৩০ পয়েন্ট নিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ আছে তালিকার শীর্ষে।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কানাডার বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের লক্ষ্য ১৩৬ রান
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি