বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মনোযোগের অভাবে শেষ মুহুর্তে গোল হজম করেছি – লেমোস

প্রকাশ: বুধবার, ১০ নভেম্বর, ২০২১ | ২১:০০:৫৪

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

মনোযোগ ধরে রাখতে পারেনি ডিফেন্ডাররা।
মনোযোগ ধরে রাখতে পারেনি ডিফেন্ডাররা।

সেশেলসের বিপক্ষে শুরুতে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত লিড ধরে রাখতে পারেনি বাংলাদেশ। ম্যাচের ৮৮ মিনিটে গোল হজম করে ড্র নিয়ে মাঠ ছাড়ে লেমোসের দল। ম্যাচের শেষ মুহুর্তে ফুটবলাররা ক্লান্ত থাকায় ঠিক ভাবে মনোযোগ ধরে রাখতে পারেনি, এ কারণেই গোল হজম করেছে- এমনটা মনে করেন বাংলাদেশ কোচ মারিও লেমোস।

সাফের ব্যর্থতার পর চার জাতি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে শ্রীলংকা যায় বাংলাদেশ। কিন্তু সেই লক্ষ্য পূরণের প্রথম ধাপেই বাধাগ্রস্ত বাংলাদেশ। র‍্যাংকিংয়ের ১৯৯তম স্থানে থাকা সেশেলসের সাথে ১-১ গোলের ড্র করে হতাশায় পুড়ছে পুরো দল।

প্রথমার্ধে নিজেদের ছন্দে খেললেও দ্বিতীয়ার্ধে নিজেদের হারিয়ে খুঁজেছে জামাল ভুঁইয়ারা। সেশেলসের একের পর এক আক্রমণ ঠেকাতে হিমশিম খেয়েছে তপু, জিকোরা। টুর্নামেন্টের শুরুর ম্যাচে দলের সবার এমন পারফরমেন্সে হতাশ বাংলাদেশ কোচ মারিও লেমোস। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে লেমোস বলেন, “সবার খেলায় হতাশ। প্রথমার্ধে আমরা অনেক সুযোগ পেয়েছিলাম, কিন্তু আমরা মিস করেছিলাম যা আমাদের জন্য বিপজ্জনক হয়ে দাঁড়ায়। দ্বিতীয়ার্ধে সেশেলস ছিল ৪-৪-২ ফরমেশনে যা আমাদের পক্ষে তাদেরকে প্রেস করা খুব কঠিন ছিল।”

সংবাদ সম্মেলনে মারিও লেমোস।

শেষ মুহুর্তে গোল হজমের কারণ হিসেবে পূর্ণ মনোযোগ না থাকাকে দোষারোপ করছেন লেমোস। তিনি বলেন, “যখন আমরা জেতার কাছাকাছি তখন ৮৮তম মিনিটে গোল হজম করি, এর কারণ তখন মনোযোগের অভাব ছিল। আমি জানি খেলোয়াড়রা ক্লান্ত ছিল। আমরা অন্তত তিন-দুটি গোল করার আশা করছিলাম। তবে দ্বিতীয়ার্ধে চাপের মধ্যেই ভালো খেলেছে সেশেলস। আমরা শেষ মুহূর্তে ইয়াসিনকে সেন্টার ব্যাকে খেলানোর জন্য নামাতে চেয়েছিলাম কিন্তু ততক্ষণে দেরি হয়ে গেছে।”

দেশের ফুটবল ভক্তরা এ ম্যাচে মাঠে দেখতে চেয়েছিলেন কাতার থেকে আসা ওবায়দুর রহমান নবাবকে। এই ম্যাচে তাকে কেন মাঠে নামানো হলো না এমন প্রশ্ন ছুড়ে দিচ্ছে এসব সমর্থকেরা। ম্যাচ শেষে লেমোসকে এ বিষয়ে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, “নবাব কিছুটা অসুস্থ, তাই নামানো হয়নি।”

আগামী ১৩ই নভেম্বর বিকাল সাড়ে চারটায় মালদ্বীপের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / রাতে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে কার খেলা কখন?
আন্তর্জাতিক ক্রিকেট / আবারো মেলবোর্ন স্টারসের হয়ে খেলবেন পাকিস্তানি হারিস রউফ
বাংলাদেশ ক্রিকেট / শুরুতেই বাবর-আজহারের উইকেট নিয়েছে বাংলাদেশ
আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচ সহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি