বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মাঠে নামার আগেই হেরে গেছিলো ভারত!

প্রকাশ: সোমবার, ১ নভেম্বর, ২০২১ | ০৮:৩২:৩১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - আইসিসি
ছবি - আইসিসি

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে ১০ উইকেটের বিশাল হার দিয়ে টুর্নামেন্ট শুরু করেছিলো ভারত, ম্যাচ শেষে ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলি স্বীকার করে নিয়েছিলেন পাকিস্তানের কাছে পাত্তাই পায়নি তারা। দ্বিতীয় ম্যাচেও নিউজিল্যান্ডের কাছে হেরেছে বাজে ভাবেই, কঠিন করে ফেলেছে নিজেদের সেমিফাইনালে খেলার ভাগ্য।

নিউজিল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট ১১০ রানের পুঁজির পর হেরেছে ৮ উইকেটের বড় ব্যবধানে, ব্যাটিংয়ের জন্য সুখ্যাতি থাকা ভারতীয়দের কেউই দাড়াতেই পারেনি কিউইদের সামনে। অল্প পুঁজির কারণে বোলারদেরও কিছুই করার ছিল না, ম্যাচ শেষে অবশ্য ভিরাট কোহলি জানিয়েছেন ম্যাচ শুরুর আগে চাপে ছিলেন তারা।

প্রত্যাশার সাথে প্রাপ্তি কোন ভাবেই মেলাতে পারছে না ভারত, ছবি – আইসিসি/টুইটার

হারের কারণ প্রসঙ্গে কোহলি বলেন, “অদ্ভুত লাগছে। ব্যাট বা বল কোনটাতেই আমরা সাহসী ছিলাম না, মাঠের নামার পর থেকেই আমাদের মধ্যে সাহসের অভাব লক্ষ্য করা যাচ্ছিল। নিউজিল্যান্ড সে ব্যাপারে আমাদের থেকে অনেক এগিয়ে ছিল। আমরা যেন শুরু থেকেই চাপে ছিলাম, ব্যাটিংয়ের সময় কেমন যেন দ্বিধাগ্রস্ত ছিলাম।”

প্রত্যাশার চাপেই এমনটা হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে কোহলি বলেন, “ভারতের হয়ে খেলতে নামলে প্রত্যাশা থাকবেই। সমর্থকদের থেকে নয়, বাকি খেলোয়াড়দের থেকেও প্রত্যাশা থাকে। তাই যে ম্যাচেই আমরা নামি না কেন, এই চাপটা সামলাতেই হবে।”

তিনি আরও বলেন, “ভারতের হয়ে খেলতে গেলে এই চাপের সঙ্গে নিজেদের মানিয়ে নিতে হবে। দল হিসেবে ঐক্যবদ্ধ হলে এই চাপ কাটিয়ে ওঠা যায়, যেটা আমরা গত দু’ম্যাচে করতে পারিনি। খেলতে নামছি আর প্রত্যাশার চাপ থাকবে, এটা ভেবে অন্য রকম ভাবে খেলতে শুরু করলে চলবে না।”

টানা দুই ম্যাচ হারের পর সেমিফাইনালে ওঠার সমীকরণ কঠিন হয়ে গেলেও এখনো সবকিছু ঠিকই আছে দাবী কোহলির, “মনে হয় এখনও সব ঠিকই আছে। এখনও অনেক ক্রিকেট খেলা বাকি রয়েছে।”

আরও খেলার খবরঃ   আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ম্যাচ রেফারির দ্বারস্থ ইংল্যান্ড

সুপার টুয়েলভ পর্বে ভারতের বাকি ৩ প্রতিপক্ষ অবশ্য তুলনামূলক দুর্বল, তাই সবগুলোতেই জয়ের আশা করতেই পারে ভিরাট কোহলি। তবে তারা ৩ ম্যাচ জয় পেলেও যে সেমিফাইনালে খেলা নিশ্চিত তা নয়, তাকিয়ে থাকতে হবে নিউজিল্যান্ড ও আফগানিস্তানের দিকেও।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / মেসি ব্যালন ডি’অরের যোগ্য ছিলেন না, দাবি রিয়াল মিডফিল্ডার টনি ক্রুসের
বাংলাদেশ ফুটবল / জোড়া গোলে অভিষেক রাঙালেন ভ্রানিয়াস
বাংলাদেশ ফুটবল / নৌবাহিনীকে গোল বন্যায় ভাসিয়ে চ্যাম্পিয়নের মত শুরু বসুন্ধরা কিংসের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকা টেস্টে দলে ফিরলেন সাকিব-তাসকিন, চমক নাইম শেখ
কাবাডি / নারী কাবাডির শিরোপা জিতল পুলিশ
ক্লাব ফুটবল / মেসিকে সম্মান জানাতে আইফেল টাওয়ারের নিচে বসেছে ‘৭টি স্বর্ণের ছাগল’
ক্লাব ফুটবল / ব্যালন ডি’অরে কে কি জিতলো?
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি