বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

‘মাঠে বালি থাকায় ক্লান্ত হয়েছিলাম, এই সুযোগ কাজে লাগিয়েছে সেশেলস’

প্রকাশ: বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১ | ১৯:০৬:৫৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

বল নিয়ে এগিয়ে যাচ্ছেন সুমন রেজা।
বল নিয়ে এগিয়ে যাচ্ছেন সুমন রেজা।

চার জাতি টুর্নামেন্টে বাংলাদেশ ও সেশেলসের মধ্যকার ম্যাচ নভেম্বরের ৮ তারিখে মাঠে গড়ানোর কথা থাকলেও ভারি বৃষ্টির কারণে দুই দফা পিছিয়ে তা ১০ তারিখে মাঠে গড়ায়। টানা বৃষ্টি হওয়ায় মাঠের অবস্থাও খুব একটা ভাল ছিল না। কলম্বোর রেসকোর্স মাঠ বালি যুক্ত হওয়ায় দ্বিতীয়ার্ধে বেশি ক্লান্ত হয় যায় বাংলাদেশের ফুটবলাররা। আর এই সুযোগ কাজে লাগিয়েই সেশেলস ম্যাচে সমতায় ফিরে-এমনটা জানালেন আক্রমণভাগের খেলোয়াড় সুমন রেজা।

ব্যর্থতা যেন কাটছেই না বাংলাদেশ দলের। মাঠে বাজে পারফরমেন্স, গোল খরা সব কিছু চেপে ধরেছে ফুটবলারদের মধ্যে। সাফের পর চার জাতি টুর্নামেন্টেও সহজ সুযোগ গুলো গোলের পরিণত করতে পারছে না ফরোয়ার্ডরা।

গত ম্যাচে প্রথমার্ধে নিজেদের মধ্যে পাসিং ফুটবল খেলে বেশ ভাল ছন্দে থাকলেও দ্বিতীয়ার্ধে চেনা রুপে ছিল না বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে নিজেদের এমন পার্ফরমেন্সের কারণ হিসেবে মাঠ বালিযুক্ত থাকায় ক্লান্তি চলে আসার কথা জানালেন সুমন রেজা। দেশের ঘরোয়া ফুটবলে বৃষ্টি ও কাদার মধ্যে খেলেছে ফুটবলাররা তবে কেন ওই মাঠে ক্লান্তি চলে আসলো সেটারও ব্যাখ্যা দিয়েছেন সুমন।

“ঢাকার মাঠ আর এই মাঠের মধ্যে পার্থক্য আছে কিছুটা। ঢাকার মাঠে কাঁদা থাকলেও সেখানে খেলা যায় কিন্তু এখানকার মাঠে বালি, তাই পা টেনে টেনে ধরে। প্রথমার্ধে আমরা বল দেওয়া নেওয়া করে খেলছি, তখন এনার্জি ছিল আমাদের, পায়ে ক্লান্তি ছিল না। মনে হচ্ছিল ৩-৪টা গোল দিতে পারবো। তবে দ্বিতীয়ার্ধে একটা সময় ক্লান্ত হয়ে যাচ্ছিলাম, পা ধরে আসছিল, রানিং ও মুভমেন্ট করতে সমস্যা হচ্ছিলো। এই সুযোগটা ওরা কাজে লাগিয়েছে।”

তবে মাঠের অবস্থাকে কাঠগড়ায় দাড় করাতে চান না সুমন। তার মতে সুযোগ গুলো কাজে লাগাতে পারলেই ম্যাচ জিততে পারতো বাংলাদেশ।

“মাঠের দোষ দিবো না, কপাল খারাপ বলতেই হবে। আমরা গোলের সুযোগ বানিয়েছিলাম সেগুলো কাজে লাগাতে পারলে জিততেই পারতাম।”

আরও খেলার খবরঃ   বিশ্বকাপ বাছাইপর্ব খেলা হচ্ছে না সাদ উদ্দিনের!

“ওরা (সেশেলস) একটু খেলায় পরিবর্তন এনেছিল, ওদের ফুটবলারদের উচ্চতা ভাল ছিল তাই লং বল খেলতেছিল। দ্বিতীয়ার্ধে যে পাশে আমরা ডিফেন্স করেছি সে পাশটায় বেশি সমস্যা ছিল, ডিফেন্ডারদের ডিফেন্স করতে সমস্যা হচ্ছিলো।”

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি