বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মালদ্বীপকে হারানো ‘স্পেশাল’ বলছেন মারিও লেমোস

প্রকাশ: শনিবার, ১৩ নভেম্বর, ২০২১ | ২২:৫৮:১১

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসের নামে আয়োজিত চার জাতির টুর্নামেন্টের আগে অনেকটা হঠাৎ করেই বাংলাদেশ জাতীয় ফুটবল দলের দায়িত্ব দেওয়া হয় পর্তুগিজ কোচ মারিও লেমোসকে। প্রিমিয়ার লিগে ঢাকা আবাহনীর কোচের দায়িত্বে থাকা লেমোস পর্যাপ্ত সময়ও পাননি দল গুছিয়ে নিতে। তবে স্বল্প সময়ের মধ্যে ফুটবলারদের মনে আত্মবিশ্বাসের বীজ বুনে দিতে সক্ষম হয়েছেন এই পর্তুগিজ কোচ। যার ফলও শনিবার মালদ্বীপের ম্যাচে হাতেনাতে পেয়ে যায় বাংলাদেশ।

শনিবার শক্তিশালী মালদ্বীপকে দীর্ঘ ১৮ বছর পর হারায় কোচ লেমোসের শিষ্যরা। ম্যাচ শেষে ৩৫ বছর বয়সী এই কোচ জানান এখন সময় জয় উদযাপনের।

“১৮ বছর ধরে যাদেরকে হারাতে পারেনি বাংলাদেশ, সেই মালদ্বীপকে সৌভাগ্যবশত আমরা হারাতে পেরেছি। অবশ্যই খুশি। তবে আমি মনে করি, এ অভিযানে এটা আমাদের জন্য একটা পদক্ষেপ। এমন একটা দলকে হারাতে পারা খুবই বিশেষ কিছু। এটাই ফুটবল…এবং আমরা এই জয় উদযাপন করবো।”

“কখনও কখনও আমি খুব বেশি উপভোগ করতে পারি না, কিন্তু এই জয় আমাদের জন্য খুবই স্পেশাল। আমি আরও চাই। এমনকি সিশেলসের কাছে পয়েন্ট হারানোর পরও ছেলেদের বলেছিলাম, আমাদের এখনও সুযোগ আছে। ফুটবল দাবার মত খেলা এবং একটা ম্যাচ করে ভাব…ছেলেরা আজ সেভাবে ভাবতে পেরেছে”।

এই জয়ে দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে ফাইনালের পথে একধাপ এগিয়ে গেলো জামাল-তপুরা। তবে লেমোস জানান তিনি খেলোয়াড়দের চ্যাম্পিয়ান হওয়ার জন্য চাপ দেননি বরং ঐক্যবদ্ধ হয়ে একটি দল হিসেবে খেলার আহ্বান জানিয়েছিলেন খেলোয়াড়দের।

“চ্যাম্পিয়ন হওয়ার বিষয়ে ছেলেদের আমি কিছু বলিনি। মালদ্বীপ মানসম্পন্ন একটি দল। এ ম্যাচের আগে আমি ছেলেদের কোনো লক্ষ্য বেধে দেইনি। এটা অনেক সময় চাপ তৈরি করে। সবাই চ্যাম্পিয়ন হওয়া নিয়ে কথা বলছে…কিন্তু ছেলেদের বলেছি এটা নিয়ে তোমাদের ভাবার দরকার নেই। মালদ্বীপ ম্যাচ নিয়ে ভাব। ওদের বিপক্ষে প্রথমার্ধে আমরা একটা ভুল করেছি, ওরা শাস্তি দিয়েছে। দ্বিতীয়ার্ধে আমরা সেটা করিনি, একটা দল হিসেবে ঐক্যবদ্ধ ছিলাম এবং সে কারণে ২-১ ব্যবধানে ম্যাচ শেষ করলাম।”

আরও খেলার খবরঃ   র‍্যাংকিংয়ে আরো এক ধাপ নিচে নামলো বাংলাদেশ

“দ্বিতীয়ার্ধে স্কোরলাইন ২-১ হওয়াটা আমাদের জন্য অবশ্যই টার্নি পয়েন্ট। এ অর্ধে আমাদের ভুগতে হয়েছে। আসলে মালদ্বীপের মতো দলের বিপক্ষে খেলতে নামলে ভুগতে হবে। তবে ছেলেদের প্রতি বার্তা ছিল, বল পজেশনে পিছিয়ে থাকলেও ভীত হওয়া যাবে না। পজেশনে ওরা এগিয়ে থাকবে, সুইচ করবে, কিন্তু আমাদের শেপটা ধরে রাখতে হবে এবং সুযোগের অপেক্ষায় থাকতে হবে। আমি মনে করি দ্বিতীয়ার্ধে তারা কোনো সুযোগই তৈরি করতে পারেনি। ছেলেদের বলেছিলাম তোমরা দুই-তিনটা সুযোগ পেতে পার এবং অবশ্যই তোমাদের সেটা কাজে লাগাতে হবে। ছেলেরা দুটি কাজে লাগাতে পেরেছে।”

সাম্প্রতিক খবর

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / রাহুল-রশিদের পর পাঞ্জাব-হায়দ্রাবাদের কোচ ছিনতাই করলো লক্ষ্ণৌ!
আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি