বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মিরপুরে স্পোর্টিং উইকেট চান তাসকিন আহমেদ

প্রকাশ: সোমবার, ১৫ নভেম্বর, ২০২১ | ১৮:০৫:৫৯

নিজস্ব প্রতিবেদক

মিরপুরের উইকেট নিয়ে সমালোচনা অনেক হয়েছে। অনেক প্রশ্ন উঠেছে, দেশের মানুষ-বোদ্ধা ছাপিয়ে বিদেশী ক্রিকেটার থেকে শুরু করে কোচেরা মিরপুরের উইকেটে খেলা নিয়ে প্রশ্ন তুলেছেন। এমনকি বাংলাদেশের বিশ্বকাপে বাজে পারফরম্যান্স এর কারন হিসেবেও অনেকে এমন উইকেটে খেলাটাকে কাঠগড়ায় দাড় করিয়েছেন।

বাংলাদেশের বিশ্বকাপে একমাত্র প্রাপ্তি তাসকিন আহমেদের বোলিং। সেই পুরনো গতি ফিরে এসেছে তাসকিনের বোলিংয়ে, সেই সাথে লাইন লেন্থ এবং বলের সিম কাজে লাগিয়ে স্লোয়ার করেও দৃষ্টি আকর্ষন করেছেন স্পিডস্টার। তাসকিন আহমেদ ১৫ নভেম্বর মিরপুরে বলেছেন উইকেট নিয়ে।

একজন পেসার হিসেবে তিনি অবশ্যই চাইবেন সাদা বলের জন্য সহায়ক পেস বোলিং ফ্রেন্ডলি উইকেট। তবে ক্রিকেটের স্বার্থে মিরপুরে স্পোর্টিং উইকেটই প্রত্যাশা করছেন তিনি। যেখানে ব্যাটসম্যান এবং বোলার সব পক্ষের জন্যই সমান সুযোগ থাকবে।

তাসকিন আহমেদ বলেন, ” আমি মিরপুরে স্পোর্টিং উইকেটেরই প্রত্যাশা করছি যেখানে ব্যাটসম্যান এবং বোলার দুজনেরই ফেভার থাকবে। কিন্তু কন্ডিশন যেটাই থাক, বোলার হিসেবে নিজেকে ঐ কন্ডিশনে অ্যাডজাস্ট করাটা চ্যালেঞ্জ। আমিও চেষ্টা করছি, শিখছি যে কিভাবে দ্রুত অ্যাডজাস্ট করা যায় এবং সব কন্ডিশনে ভালো করা যায়। ”

নিজের বোলিং নিয়েও কথা বলেছেন তিনি। বিশ্বমানের বড় ফাস্ট-বোলার হওয়ার স্বপ্ন তাসকিনের। এবারের বিশ্বকাপ আসরে গতি আর আর ভালো লেন্থে নিয়মিত বল করায় বেশ ধারাবাহিক ছিলেন তাসকিন আহমেদ। তাই বোলিং তার উন্নতিটা বেশ ভালোই চোখে পড়েছে সবার। তবে এই উন্নতিটাকে বিগত দুই-আড়াই মাসের নয়, বরং দীর্ঘ দুই/তিন বছরের পরিশ্রমের ফল বলছেন ডানহাতি পেসার।

তবে এখানেই শেষ নয়, শেখার এই প্রক্রিয়াটা এখনো চলমান বলে জানিয়েছেন তাসকিন আহমেদ। পাকিস্তান সিরিজের আগে বিসিবির এক ভিডিও বার্তায় এ প্রসঙ্গে টাইগার গতি তারকা বলেন,

“সত্যি কথা বলতে এটা আসলে শেষ দুই/তিন বছরের প্রক্রিয়া চলছে, বোলিং নিয়ে উন্নতিটা এটা শেষ দুই-আড়াই মাসে হয় নাই; এটা নিয়ে শেষ দুই-তিন বছর ধরে কষ্ট করছি। যেটা আগের থেকে উন্নতি হচ্ছে, আলহামদুলিল্লাহ। তবে এখনো আমি প্রক্রিয়ার মধ্যেই আছি… যে আমি অনেক কিছু শিখে ফেলেনি, অনেক কিছু করে ফেলেনি। আগের থেকে উন্নতি হয়েছে, ধারাবাহিক হয়েছে পেস এবং লেন্থ।”

আরও খেলার খবরঃ   নিউজিল্যান্ড পৌছেছে বাংলাদেশ দল

উন্নতিটা ধরে রেখে ভবিষ্যতে বিশ্বমানের ফাস্ট বোলার হওয়া স্বপ্ন দেখেন তাসকিন। সেজন্য দেশি-বিদেশি কোচদের পরামর্শ নিয়ে শেখার এই প্রক্রিয়া অব্যাহত রাখতে চান টাইগার পেসার। এর ফলে ভালো মন্দ যেই ফলাফলই আসুক কিনা নিজস্ব প্রক্রিয়াতে অটল থাকার কথা জানিয়েছেন তাসকিন।

“তবে আমি এখনো শিখতেছি। এতে আমাদের দেশীয় এবং বিদেশীয় কোচরা সবাই আমাকে অনেক সাহায্য করছেন। আমি আসলে চাই যে ভবিষ্যতে একজন বিশ্বমানের বড় মানের ফাস্ট বোলার হওয়া আমার স্বপ্ন। তো এর জন্য আমি আমার শিখার প্রক্রিয়াটা ঠিক রাখছি। এখনো অনেক কিছু শিখার বাকি আছে। খেলোয়াড় হিসেবে ভালো হবে, খারাপ হবে, তবে আমি আমার প্রক্রিয়াটা ঠিক রাখতে চাই।”

প্রসঙ্গত, আগামী ১৯ নভেম্বর মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর একই ভেন্যুতে আগামী ২০ এবং ২২ নভেম্বর সিরিজের বাকি দুটি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি