বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মুশফিকের রাজত্বে জোড়া সেঞ্চুরির স্বপ্ন দেখছে বাংলাদেশ

প্রকাশ: শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১ | ১৪:৪৩:২১

নিজস্ব প্রতিবেদক

শাহীন শাহ্ আফ্রিদির বলে হঠাৎ ফিল্ডিং চেঞ্জ করলো পাকিস্তান অধিনায়ক। সিলিতে বাড়তি একজন ফিল্ডার রাখার সাথে সাথে নন-স্ট্রাইকে থাকা মুশফিকুর রহিম লিটনকে বলে উঠলেন, “লিটন, বল ভেতরে করার প্লান করেতছে।” ঠিক পরের বলেই লিটনকে লেগ স্ট্যাম্পে বল করলেন শাহীন শাহ্। এভাবে সবসময় কথা বলে গেছেন মুশফিকুর।

এক ম্যাচ, দুই ম্যাচ, তিন ম্যাচ এভাবে যদি হিসাব কষতে বসা যায় এরকম অনেক ম্যাচ পাওয়া যাবে যেখানে মুশফিক বাঁচিয়েছেন নিজের দেশকে। ভয়ংকর কলাপ্স থেকে রক্ষা করেছেন বাংলাদেশকে, আজও তার ব্যতিক্রম হয়নি। মুশফিক যখন উইকেটে আসলেন তখন বাংলাদেশের তিন উইকেট শেষ, মাত্র ১ রান হতেই বিদায় নিলেন শান্ত।

চোখের পলকে ৫০ রান না হতেই চার উইকেট শেষ বাংলাদেশের। সেখান থেকে লিটন দাসকে সাথে নিয়ে খেলা মুশফিক শুধু নিজেই খেলেননি, কথা বলে বলে কোন বল কেমন হচ্ছে আর ফিল্ডিং ঠিক কেমন হতে পারে তা আঁচ করে লিটনকে বলছিলেন মুশফিকুর রহিম।

প্রথম সেশনে খেলা হয়েছে ২৮ ওভার, লেখা পর্যন্ত দ্বিতীয় সেশনে বাংলাদেশের খেলা হয়েছে ৩০ ওভার। এই সময়ে বাংলাদেশ রান করেছে ১০২ । মুশফিকের সংগ্রহ যেখানে ১২২ বলে ৫৫ রান। শতকরা ৮৯ শতাংশ বল খেলেছেন মিডলিং করে। হাঁকিয়েছেন চারটি বাউন্ডারি।

একটি পুরো সেশনে উইকেট না হারানোর কারণে এই সেশনে রাজত্বটা করেছে বাংলাদেশই। আর রাজা সেখানে অবশ্যই মুশফিকুর রহিম। তৃতীয় সেশনে বাংলাদেশের ব্যাটিং খেলায় ফিরিয়ে আনতে পারে টাইগারদের। মুশফিক-লিটনের জোড়া সেঞ্চুরির স্বপ্ন কি দেখা যেতে পারে আজ?

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করল ফুটবল একাডেমী নাটোরের
টুকিটাকি / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইউনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
বাংলাদেশ ফুটবল / সেনাবাহিনীকে কষ্টে হারাল সাইফ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি