বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মুশফিক-লিটনের প্রতিরোধে শেষ পাকিস্তান টেস্টের প্রথম সেশন

প্রকাশ: শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১ | ১২:০৬:৫৩

নিজস্ব প্রতিবেদক

প্রথম সেশনটা নিশ্চিতরুপেই পাকিস্তানের। এক সেশনে চার উইকেট হারানো বাংলাদেশের জন্য আপাতত বড় আশা মুশফিকুর-লিটন জুটি। আশার পালে বাড়তি হাওয়ার কারণ মুশফিক ও লিটনের টেস্টে ফর্ম। আর আজকের ম্যাচেও দুইজনের ইনিংসের শুরুটা বেশি আত্মবিশ্বাসী মনে হয়েছে।

জড়তা কাটিয়ে শুরু থেকেই সেট মেনে হচ্ছিলো মুশফিক-লিটনকে। ৯৭ শতাংশ শট ব্যাটে মিডলিং করেছেন লিটন দাস, মুশফিক করেছেন ৯১ শতাংশ মিডলিং। প্রথম সেশন শেষ হয় ২৮ ওভারে। যেখানে ৬৯ রানে চার উইকেটে বাংলাদেশ। মুশফিকুর আছেন পাঁচ রানে এবং লিটন এগারোতে।

এর আগে টেস্ট ওপেনিংয়ে কোন পরিবর্তন রাখেনি বাংলাদেশ। সাইফ আর সাদমানের উপরই ভরসা করেছে টিম ম্যানেজমেন্ট। কিন্তু ঘুরে ফিরে সেই একই হতাশা ফিরিয়ে এনেছে দুই ওপেনার। সাদমান শুরুর দিকে একবার জীবনও পেয়েছেন। কিন্তু সেটি আর ধরে রাখতে পারেননি তিনি।

হাসান আলির বলে এলবিডব্লিউ আউট হয়ে ফিরে যান প্যাভিলিয়নে। অফ স্টাম্পের বাইরে পিচ করা অ্যাঙ্গেল করা বলটি পায়ে লাগলে আউট দিয়ে দেন আম্পায়ার। রিভিউ নেন সাদমান কিন্তু তাতেও বাঁচানো যায়নি উইকেট। এর আগেই অবশ্য সাইফ হাসানের ফেরা হয়ে গেছে।

শাহীন শাহ্ আফ্রিদির বলে কিভাবে বাউন্সার সামেলাবেন সেই জবাবটাই হয়ত ছিলনা সাইফের। অফ স্ট্যাম্পের বলগুলোতে প্রচন্ড নড়বড়ে ছিলেন শুরু থেকেই। লেগ স্ট্যাম্পের বলগুলো ফ্লিক করে গোটা কয়েক বাউন্ডারি হাঁকানো ছাড়া দৃষ্টিনন্দন কোন কিছুই দেখা যায়নি দুই ওপেনারের কাছ থেকে।

২৮ বল খেলে ১৪ রান করেন সাদমান এবং সাইফ করেন ১২ বলে ১৪ । তিন নম্বরে নামা নাজমুল হোসেন শান্তর ইনিংসটাও বড় হয়নি। সাজিদ খানের বলে ক্যাচ তুলে দেন শান্ত, ৩৬ বলে ১৪ রান করে প্যাভিলিয়নের রাস্তা ধরেন তিনি। ৫০ রান হওয়ার আগেই চার উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ।

এই মুহুর্তে উইকেটে আছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। রিপোর্টটি লেখার সময় সতের ওভার পর বাংলাদেশের সংগ্রহ চার  উইকেট হারিয়ে ৬৯।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / আবারো মেলবোর্ন স্টারসের হয়ে খেলবেন পাকিস্তানি হ্যারিস রউফ
বাংলাদেশ ক্রিকেট / শুরুতেই বাবর-আজহারের উইকেট নিয়েছে বাংলাদেশ
আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি