বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মৃত ম্যারাডোনার বিরুদ্ধে ধর্ষণের ‘গুরুতর’ অভিযোগ!

প্রকাশ: মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১ | ১১:৪৬:১৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবি - সংগৃহীত
ছবি - সংগৃহীত

আর্জেন্টিনার ছিয়াশি বিশ্বকাপের মহানায়ক দিয়েগো ম্যারাডোনার প্রথম মৃত্যুবার্ষিকী ঘনিয়ে আসছে। আর মাত্র সপ্তাহখানেক পরই কিংবদন্তি এ ফুটবলারের মৃত্যুর এক বছর পূর্ণ হবে। কিন্তু, মৃত্যুর পরও সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলারকে নিয়ে এখনও বিতর্ক থামার নাম নেই।

গত বছরের নভেম্বরে ম্যারাডোনার মৃত্যুর পেছনে চিকিৎসকের অবহেলার অভিযোগ তুলেছিলেন তাঁর মেয়েরা। এই নিয়ে আর্জেন্টিনায় হয়েছে মিছিল। বিষয়টি গড়িয়েছে আদালত পর্যন্ত। আর্জেন্টিনার আদালতও এই বিষয়ে ঘিরে তদন্ত শুরু করেছে।

ছবিঃ টুইটার

এতদিন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এ তারকার মৃত্যু নিয়ে বিতর্ক থাকলেও, এবার স্বয়ং দিয়েগো ম্যারাডোনা বিরুদ্ধে-ই উঠে এসেছে গুরুতর অভিযোগ। বেশ কয়েক বার আর্জেন্টাইন কিংবদন্তি কর্তৃক ধর্ষিত হয়েছেন বলে অভিযোগটি তুলেছেন ৩৭ বছর বয়সী এক কিউবান নারী। গতকাল (সোমবার) আর্জেন্টিনার সংবাদমাধ্যম প্রেস অফ বুয়েন্স আয়ার্সে ম্যাভিজ আলগারেজ রেজো নামে এ নারী অভিযোগ জানান।

কিউবান এ নারী দাবি করেন, ১৬ বছর বয়সে দিয়েগো ম্যারাডোনার সঙ্গে তার সম্পর্ক হয়। তাদের সেই সম্পর্ক বেশিদিন টিকেনি। মাত্র চার-পাঁচ বছর স্থায়ী ছিল। এই সময়ের ভেতর ম্যারাডোনা তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতেন। ধর্ষণও করেছেন বেশ কয়েকবার।

মাদকাসক্তি থেকে মুক্ত হতে ২০০০ সাল থেকে টানা ৪ বছর কিউবার রাজধানী হাভানায় কাটান ম্যারাডোনা। মাদকের বিরুদ্ধে শক্ত অবস্থানের জন্য বিশেষ পরিচিত কিউবা। তাছাড়া, তাদের চিকিৎসা ব্যবস্থাও লাতিন আমেরিকার মধ্যে সেরা। পুনর্বাসন প্রক্রিয়া চলার সময় কিউবার অবিসংবাদিত নেতা ফিদেল কাস্ত্রোর সঙ্গে বন্ধুত্ব গড়ে উঠে ম্যারাডোনার। ওই সময়েই ১৬ বছর বয়সে ম্যারাডোনার সাথে সম্পর্ক গড়ে উঠে বলে দাবি করেন ম্যাভিজ আলগারেজ রেজো।

১৫ বছর এবং ৪ বছর বয়সী দুই সন্তানের জননী এই কিউবান নারী বলেন, “আমি হতবাক হয়ে গিয়েছিলাম। তিনি আমাকে ভালোবেসেছিলেন। কিন্তু, দুই মাস পর সবকিছু হঠাৎ বদলে যেতে শুরু করে। তিনি আমাকে কোকেন খাওয়ার দিকে ঠেলে দিয়েছিলেন। ধীরেধীরে আমিও তার উপর নির্ভর হয়ে পড়ি।”

আরও খেলার খবরঃ   আর্জেন্টিনার খেলা সহ আজ টিভিতে দেখবেন যত খেলা

“আমি তাকে (ম্যারাডোনা) ভালবাসতাম। কিন্তু আমি তাকে ঘৃণাও করতাম। এমনকি আমি আত্মহত্যারও কথা ভেবেছিলাম।”

রেজো দাবি করেন, ২০০১ ম্যারাডোনার সাথে বুয়েন্স আয়ার্সে ভ্রমণের সময়, ম্যারাডোনার দল তাকে তার ইচ্ছার বিরুদ্ধে কয়েক সপ্তাহ ধরে একটি হোটেলে আটকে রেখেছিল। একা বাইরে যেতে নিষেধ করেছিল এবং তার স্তন বৃদ্ধির অপারেশনেও বাধ্য করেছিল।

“২০০১ সালে কয়েক সপ্তাহের জন্য ম্যারাডোনার সাথে আর্জেন্টিনা ভ্রমণে গিয়েছিলাম। এসময় তার দল তার সঙ্গে হোটেলে থাকতে বাধ্য করেছিলেন। তিনি আমাকে বাইরে যেতে দিতেন না। তার জন্য আমাকে স্তন বৃদ্ধির অপারেশনও করানো লেগেছিল।”

গত বছর ৩০ নভেম্বর রক্ত জমাট বেঁধে মস্তিষ্কে অস্ত্রোপচারের পর এবং কয়েক দশক ধরে কোকেন ও অ্যালকোহল আসক্তির সঙ্গে লড়াই করে মৃত্যুর কোলে ঢলে পড়েন দিয়েগো ম্যারাডোনা। এতদিন পর কেন এই অভিযোগ তুললেন?

আর্জেন্টিনার সংবাদমাধ্যম প্রেস অফ বুয়েন্স বুয়েন্স আয়ার্সে দিয়েগো ম্যারাডোনার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলা ম্যাভিজ আলগারেজ রেজো। ছবিঃ দ্য গার্ডিয়ান

আলভারেজ রেজো জানান, ২৫ নভেম্বর তার মৃত্যুর প্রথম বার্ষিকীতে ম্যারাডোনা সম্পর্কে একটি টিভি সিরিজে যে গল্পগুলি বলা হয়েছে, তার মধ্যে ভারসাম্য বজায় রাখার জন্য তিনি এত বছর নীরবতার পরে কথা বলছে। এ বিষয়ে তিনি আর কোন পদক্ষেপ নিবেন না বলেও জানান রেজো।

“আমি আমার বিষয়টি জানিয়ে দিয়েছি। বাকিটা আদালত দেখবে। আমি আমার লক্ষ্য অর্জন করেছি: আমার সাথে যা ঘটেছে তা বলার জন্য, অন্যদের সাথে ঘটতে বাধা দিতে বা অন্তত যাতে অন্য মেয়েরা কথা বলার শক্তি, সাহস অনুভব করে।”

আলভারেজ রেজো নিজে কোনও অভিযোগ দায়ের না করলেও এই সপ্তাহে বুয়েন্স আয়ার্সে আর্জেন্টিনার প্রসিকিউটরের কাছে ‘শান্তির জন্য ফাউন্ডেশন’ নামে একটি এনজিও অভিযোগটি দায়ের করেন। রেজো এ অভিযোগের বিষয়েই সাক্ষ্য দিয়েছেন। ম্যারাডোনার বিরুদ্ধে আনীত অভিযোগটি বিশেষ করে মানব পাচার, স্বাধীনতা হরণ, জোরপূর্বক দাসত্ব, হামলা এবং বিশ্বাস ঘাতকতা সম্পর্কিত।

আরও খেলার খবরঃ   টাইব্রেকারে পেনাল্টি মিস, ক্ষমা চাইলেন এমবাপ্পে

যদিও ম্যারাডোনার দলের পাঁচ সদস্য যারা জড়িত ছিলেন, তারা সবাই তাদের আইনজীবীদের মাধ্যমে অভিযোগটি অস্বীকার করেছেন। বিষয়টিকে কুৎসা রটানো বলে দাবি করছেন তারা।

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / কোভিড প্রাদুর্ভাবে স্থগিত টটেনহ্যাম-রেঁনে ম্যাচ
আন্তর্জাতিক ক্রিকেট / ড্যানি মরিসনের চোখে সবচেয়ে ওভাররেটেড ক্রিকেটার পোলার্ড, আন্ডাররেটেড কারা?
বাংলাদেশ ফুটবল / ছেলেদের চ্যাম্পিয়ন সিলেট, মেয়েদের রংপুর
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাডিলেডের পর অ্যাশেজে যুক্ত হচ্ছে আরও একটি দিবারাত্রির টেস্ট
ক্লাব ফুটবল / ইউরোপা লিগে নেমে ‘নতুন যুগের শুরু’ দেখছেন জাভি
আন্তর্জাতিক ক্রিকেট / অ্যাশেজ | হেডের দ্রুততম সেঞ্চুরিতে বড় লিডে দ্বিতীয় দিন শেষ অস্ট্রেলিয়ার
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / পিএসএল | শহিদ আফ্রিদিকে দিয়ে সরফরাজকে দলে নিলো মুলতান
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি