বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মেসিকে ঘিরে পিএসজি-আর্জেন্টিনার স্নায়ুযুদ্ধ!

প্রকাশ: মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১ | ০১:৩০:৫৯

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

গত ২৯ অক্টোবর (শুক্রবার) ফরাসি লিগ ওয়ানেও লিঁলের বিপক্ষে মেসির খেলা নিয়ে অনিশ্চয়তা ছিল। কিন্তু, সব শঙ্কা কাটিয়ে ওই ম্যাচে শুরুর একাদশেই খেলেন মেসি। অবশ্য, বিরতি পর আর খেলতে পারেননি আর্জেন্টাইন অধিনায়ক। ম্যাচে খেলার প্রথমার্ধে শেষে কিছুটা অস্বস্তি অনুভব করায় দলের সেরা তারকাকে তুলে নেন কোচ মৌরিচিও পচেত্তিনো। এরপর পেশির চোটে পিএসজির হয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগে লেইপজিগের বিপক্ষে খেলা হয়নি মেসির। পুরোপুরি ফিট না হওয়ায় লিগ ওয়ানে বোর্দের বিপক্ষেও খেলা হয়নি তাঁর!

দীর্ঘদিনের পায়ের পেশির সেই চোট থেকে এখনও সেরে উঠতে না পারলেও পিএসজিকে রীতিমতো বুড়ো আঙুল দেখিয়েই বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার স্কোয়াডে মেসিকে রাখেন কোচ লিওনেল স্কালোনি। বাংলাদেশ সময় অনুযায়ী আগামী ১৩ নভেম্বর বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়ের মাঠে খেলবে আলবিসেলেস্তেরা। এর মাত্র চার দিন পর ঘরের মাঠে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে। মহাগুরুত্বপূর্ণ এ ম্যাচ দুটির জন্য ঘোষিত দলে মেসিকে রেখেছেন আর্জেন্টাইন কোচ।

ছবিঃ টুইটার

আর এতেই পিএসজি ও আর্জেন্টিনার মধ্যে একপ্রকার স্নায়ুযুদ্ধ বেঁধেছে। চোটের কারণেই পিএসজির হয়ে খেলতে পারছেন না মেসি, তারপরও এমন অবস্থায় ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে আর্জেন্টিনা দলে অন্তর্ভুক্ত করায় অনেকটাই ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো। গতকাল (রোববার) ফ্রান্সের দৈনিক পত্রিকা লা পারসিয়েনকে দেওয়া এক সাক্ষাৎকারে বিষয়টি তুলে ধরেন ব্রাজিলের সাবেক এই ফুটবলার। তিনি বলেন,

“আমরা এমন একজন খেলোয়াড়কে (মেসি) যেতে দিতে পারি না, যার শারীরিক অবস্থা এখন ভালো নেই, কিংবা যে পুনর্বাসন প্রক্রিয়ায় আছে।”

এসময় মেসির উপর নিজের অসন্তুষ্টিটা সাফই জানিয়ে দিয়েছেন পিএসজির পরিচালক। এই বিষয়টি সুরাহার জন্য তিনি ফিফারও হস্তক্ষেপ কামনা করেন।

“চোটের কারণে ক্লাবের হয়ে খেলতে না পারলেও জাতীয় দলের জন্য খেলতে চলে যাওয়া, এর কোনো মানে নেই। আর আমার মনে হয়, এমন সব পরিস্থিতি এড়াতে ফিফার মাধ্যমে একটা প্রকৃত চুক্তি করা দরকার।”

ছবিঃ টুইটার

কেবল মেসিই নয়, চোটে আক্রান্ত পিএসজির তরুণ মিডফিল্ডার লিওনার্দো প্যারদেসকেও স্কোয়াড়ে রেখেছেন আর্জেন্টিনা কোচ স্কালোনি। পিএসজি অখুশি থাকলেও এ দুজনের চোট পরখ করে দেখবেন আর্জেন্টিনার চিকিৎসক দল। আর সেই পরীক্ষায় যদি পাশ করতে পারেন, তাহলে পিএসজির চোখের সামনেই শুক্রবার উরুগুয়ের বিপক্ষে হয়তো দেখা যেতে পারে মেসি এবং প্যারদেসকে। যদি এমনটাই হয় তাহলে পিএসজির আগুনে ঘি ঢেলে দেওয়ার মতোই অবস্থা হবে!

সাম্প্রতিক খবর

ক্লাব ফুটবল / বেঞ্চ থেকে উঠেও ইউনাইটেডকে জেতাতে পারলেন না রোনালদো
ক্লাব ফুটবল / কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন নেইমার
বাংলাদেশ ফুটবল / জয়ে টুর্নামেন্ট শুরু করলো ফুটবল একাডেমী নাটোরের
ব্যাডমিন্টন / ২০ হাজার ডলার প্রাইজমানির সানরাইজ-ইয়োনেক্স ব্যাডমিন্টন
ক্লাব ফুটবল / রামোসের অভিষেকে পিএসজির জয়ে বড় দুঃখ নেইমারের ‘কান্না’
হকি / চ্যাম্পিয়নস ট্রফির প্রাথমিক দল ঘোষণা বাংলাদেশের
বাংলাদেশ ক্রিকেট / ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে প্রীতি ক্রিকেট ম্যাচে লড়বে সাবেকরা
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি