বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মেসি ব্যালন ডি’অরের যোগ্য ছিলেন না, দাবি রিয়াল মিডফিল্ডার টনি ক্রুসের

প্রকাশ: মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১ | ২২:১৪:৫৭

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

সাম্প্রতিক ইস্যুতে বরাবরই সামাজিক যোগাযোগমাধ্যমে সরব থাকেন টনি ক্রুস। ফুটবল বিষয়ে খোলামেলা কথা বলতে জুড়ি নেই রিয়ালের জার্মান এ মিডফিল্ডারের। ভক্তরা কখনও টনি ক্রুসের কথা সাদরেই গ্রহণ করে, আবার কখনো তুলোধুনাও করে।

এবার রিয়ালের অভিজ্ঞ এই মিডফিল্ডার মুখ খুললেন লিওনেল মেসির সপ্তম ব্যালন ডি’অর প্রসঙ্গে। গতকাল (সোমবার) রাতে প্যারিসে বিখ্যাত থিয়েটার চ্যাটেলেটে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে বায়ার্ন মিউনিখ তারকা রবার্ট লেওয়ানডস্কি ও চেলসি তারকা জর্জিনিয়োকে টপকে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হন পিএসজির এই ফরোয়ার্ড।

ছবিঃ টুইটার

ঐতিহাসিক সপ্তম ব্যালন ডি’অর জয়ে সর্বোচ্চ ৬১৩ পয়েন্ট পেয়েছেন মেসি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বায়ার্ন মিউনিখ তারকা রবার্ট লেওয়ানডস্কি পেয়েছেন ৫৮০ পয়েন্ট। আর তিনে থাকা জর্জিনিয়োর পয়েন্ট ছিল ৪৬০। ব্যক্তিগত নৈপুন্যে রিয়ালের হয়ে দারুণ এক মৌসুম কাটানো করিম বেনজেমা ২৩৯ পয়েন্ট নিয়ে ছিলেন চারে।

আর্জেন্টিনার তিন দশকের আক্ষেপ ঘুচিয়ে লিওনেল মেসি সপ্তমবার ব্যালন ডি’অর নিজের করে নিলেও বিষয়টি মানতে পারছেন না রিয়ালের জার্মান তারকা মিডফিল্ডার টনি ক্রুস। আর্জেন্টাইন মহাতারকাকে অভিনন্দন জানালেও অভিজ্ঞ এ মিডফিল্ডাররের দাবি এই পুরস্কারের যোগ্য ছিলেন না মেসি।

টনি ক্রুস তাঁর ক্লাব সতীর্থ করিম বেনজেমাকে এবারের ব্যালন ডি’অরের যোগ্য দাবিদার বলে মনে করে। আজ (মঙ্গলবার) নিজের অফিশিয়াল পডকাস্টে এমন কথা জানান ৩১ বছর বয়সী এই মিডফিল্ডার। তিনি বলেন,

“এটা সত্যিই অযোগ্য। এতে কোনো সন্দেহ নেই যে, ক্রিশ্চিয়ানোর (রোনালদো) পর মেসি গত দশকের সেরা খেলোয়াড়, কিন্তু এই বছর অবশ্যই তার থেকে অন্যদের এগিয়ে থাকা উচিত ছিলো।”

“ আমার মতে, করিম (বেনজেমা) এক নম্বর, আপনি যদি সত্যিই গত বছরের সেরা ব্যক্তিগত পারফরম্যান্স দেখেন। কারণ আমি খুব কাছ থেকে দেখেছি, কতটা অসাধারণ ফুটবলার সে।”

ছবিঃ ইন্টারনেট

এবারের ব্যালন ডি’অর র‍্যাংকিংয়ে সেরা পাঁচের বাহিরে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে, চলতি মৌসুমের শুরু থেকেই ম্যানচেস্টার ইউনাইটেডের জয়ে কার্যকরী গোল করে দারুণ প্রশংসা কামিয়েছেন পাঁঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। টনি ক্রুসের মতে, রোনালদোও মেসির চেয়ে এগিয়ে থাকবে।

আরও খেলার খবরঃ   পিএসজির মাঠে ব্যালন ডি'অর হাতে লিওনেল মেসি!

“আমি যখন দেখি, ক্রিশ্চিয়ানো ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে কত ম্যাচ নির্ধারক গোল করছেন; তাঁর জন্যই ম্যানচেস্টার ইউনাইটেড এখনও উয়েফা চ্যাম্পিয়নস লিগে টিকে আছে- তখন আমার চোখে ক্রিশ্চিয়ানোও (রোনালদো) তাঁর (মেসি) চেয়ে এগিয়ে থাকবে।”

ক্রিশ্চিয়ানো রোনালদোর বিদায়ের পর থেকে রিয়াল মাদ্রিদকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। ক্লাব ও জাতীয় দলের হয়ে ধারাবাহিক পারফর্ম করে প্রথমবারের মতো ব্যালন ডি’অরের দৌড়ে ফেভারিটের তালিকায়ও আসেন। দীর্ঘ দিন পর জাতীয় দলের জার্সিতে ফিরে ফ্রান্সকে ইউরো জেতাতে না পারলেও ফরাসিদের নেশন্স লিগ জেতাতে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন বেনজেমা।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কানাডার বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের লক্ষ্য ১৩৬ রান
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি