বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

মোহামেডানকে হারিয়ে শিরোপা মেরিনার্সের

প্রকাশ: শনিবার, ২৭ নভেম্বর, ২০২১ | ২১:৫৮:৫৮

ডেইলি স্পোর্টসবিডি ডেস্ক

আবাহনীর বিপক্ষে যে উল্লাসের প্রস্তুতি নিয়েছিল মেরিনার্স সেটা এসে মোহামেডানের বিপক্ষে বাস্তবে রুপ নিল। সাদা-কালোদের হারিয়ে শিরোপা জয়ের আনন্দে মাতলো মেরিনার্সের খেলোয়াড়রা। শিরোপা জয়ের আনন্দে খেলোয়াড় থেকে শুরু করে সমর্থকেরাও মাঠে প্রবেশ করে উল্লাস করেছে।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে শনিবার মোহামেডানকে ৩-২ গোলে হারিয়েছে মেরিনার্স। ১৫ ম্যাচে ১৪ জয়ে ৪২ পয়েন্ট নিয়ে লিগ শিরোপা নিশ্চিত করে মেরিনার্স। এ নিয়ে প্রিমিয়ার ডিভিশন হকি লিগে দ্বিতীয় শিরোপার স্বাদ পেল তারা। এর আগে সর্বশেষ ২০১৬ সালে প্রথমবারের মত লিগ শিরোপার স্বাদ পেয়েছিল তাঁরা।

শিরোপা জিততে মেরিনার্সের দরকার ছিল মাত্র ১ পয়েন্ট। আবাহনীর বিপক্ষে এই সমীকরণ মেলাতে মেলাতেও শেষ পর্যন্ত পারেনি তারা। মোহামেডানের বিপক্ষে ম্যাচে শুরুতে পিছিয়ে পড়ায় কিছুটা শঙ্কা তাই উঁকি দিয়েছিল। শঙ্কার মেঘ শেষ পর্যন্ত উড়িয়ে দিল মেরিনার্স।

প্রথম পিসি (পেনাল্টি কর্নার) নষ্ট করার পর দশম মিনিটে দ্বিতীয় পিসি থেকে গোল তুলে নেয় মোহামেডান। অধিনায়ক রাসেল মাহমুদ জিমির পুশ কামরুজ্জামান পিন্টু স্টপ করার পর আর্জেন্টাইন গনসালো পেইয়াতের হিটে বল জালে জড়ায়। প্রথম কোয়ার্টারে শেষ মিনিটে পিসি থেকে সমতায় ফিরে মেরিনার্স। মিলন হোসেনের পুশ প্রদীপ মোর স্টপ করার পর সোহানুর রহমান সোহান লক্ষ্যভেদ করেন।

দ্বিতীয় কোয়ার্টারে মেরিনার্সের তাসিন আলি গোলরক্ষককে কাটানোর পর বাইরে মেরে সুযোগ নষ্ট করার পর ২৫তম মিনিটের পিসি থেকে এগিয়ে যায় তারা। মিলনের পুশ মোর স্টপ করার পর সোহানের হিটে পরাস্ত আল আমিন। এই অর্ধের শেষ দিকে দুটি পিসির কোনোটিই কাজে লাগাতে পারেনি হোয়াকিম মেনিনি-অজিত কুমার ঘোষ-পেইয়াতের কম্বিনেশন।

তৃতীয় কোয়ার্টারের শুরুতে মোহামেডানের মেনিনির হিট পোস্টে লেগে প্রতিহত হয়। ৪৩তম মিনিটে প্রিন্স লালের হিট ঠেকিয়ে মেরিনার্সকে জয়ের পথে রাখেন বিপ্লব কুজুর।

৫১তম মিনিটে বক্সে ঢুকেই জোরালো হিট নেন প্রদীপ মোর। বল আটকানোর সুযোগই পাননি মোহামেডান গোলরক্ষক। ছয় মিনিট পর মোহামেডানের সারোয়ারি হোসেনের গোলে জমে ওঠে ম্যাচ। শঙ্কাও জাগে আবাহনীর বিপক্ষে আগের ম্যাচে ৩-৩ সমতায় থাকার পর খেলার দুই সেকেন্ড বাকি থাকতে গোল হজম করে মেরিনার্সের হেরে যাওয়ার পুনরাবৃত্তির সম্ভাবনা নিয়ে। কিন্তু শেষ পর্যন্ত সব শঙ্কা দূর করে জিতেই শেষটা রাঙালো তারা।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / কানাডার বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের লক্ষ্য ১৩৬ রান
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / স্পোর্টিং উইকেটের আশা সাকিবের, নেতিবাচক ভাবনা নেই রিয়াদের
আন্তর্জাতিক ক্রিকেট / পাকিস্তানে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের জন্য ‘উত্তেজিত’ রিজওয়ান
টেনিস / ‘বিস্ময়কর’ রাডুকানুর অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায়
ক্লাব ফুটবল / এই তথ্যচিত্র দেখলে আমাকে নিয়ে মানুষের ‘দৃষ্টিভঙ্গি ও ভাবনা’ বদলে যাবে: নেইমার
ক্লাব ফুটবল / ‘রোনালদোর রাগ করা স্বাভাবিক’, বুঝেছেন ইউনাইটেড কোচও
আন্তর্জাতিক ক্রিকেট / আইসিসি বর্ষসেরা টেস্ট দলে ভারত-পাকিস্তানের জয়জয়কার
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি