বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ম্যানেজমেন্টের ক্রিকেটারদের সাথে যোগাযোগের ঘাটতি নিয়ে প্রশ্ন মুশফিকের

প্রকাশ: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ | ২৩:৩৮:০৫

নিজস্ব প্রতিবেদক

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে মুশফিকের না খেলার কারণ হিসেবে যোগাযোগের ঘাটতিতে নির্দিষ্ট সময়ের আগে বায়ো বাবলের না প্রবেশ করার ব্যাপারটা বেশ আলোচ্য ছিল। মুশফিকের সাথে সংবাদকর্মীদের দীর্ঘ আলাপচারিতায় আজ উঠে এসেছে সেই প্রেক্ষপট।

প্রশ্নঃ নির্বাচকদের সঙ্গে যোগাযোগের কথা বললেন। অস্ট্রেলিয়া সিরিজের আগেও যোগাযোগের ঘাটতির কারণে আপনি খেলতে পারেননি। অনেক সময়ই শোনা যায় যে, আপনাকে তারা অনেক কিছু বলতে সঙ্কোচ করেন…

মুশফিকঃ আমি কি খাঁচার বাঘ, আমাকে ছেড়ে দিয়েছে, এখন আমি তাদেরকে বা অন্যদেরকে খেয়ে ফেলবো?

আমার অভিষেক হয়েছে সুমন ভাইয়ের (নির্বাচক ও সাবেক অধিনায়ক হাবিবুল বাশার) অধিনায়কত্বে। এখন উনি যদি বলতে না পারেন ছোট ভাইকে কোনো কথা… শুধু উনি কেন, আকরাম ভাই, নান্নু ভাই, উনারা বিকেএসপিতে খেলতে গিয়েছিলেন, আমরা বল থ্রো করেছিলাম, তখন আমাদের জন্য স্বপ্ন সত্যি হওয়ার মতো ব্যাপার ছিল। এখন তাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে পারছি। এখানে যদি উনারা কথা বলতে না পারেন আমার সঙ্গে… আমি তো সবসময়ই ওয়েলকাম করি।

কিছু ক্রিকেটার আছে, যাদেরকে অন্যভাবে বলতে হয়। সেটা তো তাদের জানতে হবে। আমারও বুঝতে হবে। অস্ট্রেলিয়া সিরিজের আগে নান্নু ভাই ফোন করে আমার বাবা-মায়ের খোঁজখবর নিয়েছে। আমি বলেছিলাম যে উন্নতি হচ্ছে অবস্থার। এর কদিন পর আমি নিজেই নান্নু ভাইকে ফোন করে বলেছি যে, মা-বাবার অবস্থা ভালো এখন, আমি মানসিকভাবে প্রস্তুতি নিচ্ছি (অস্ট্রেলিয়া সিরিজের জন্য)। তার পরও উনারা আমাকে কিছু বলতে না পারলে আমার দিক থেকে কিছু করার নেই।

আমাকে ছাড়াই তো অস্ট্রেলিয়ার সঙ্গে জিতেছে। তারা হয়তো ভেবেছেন যে আমাকে দলে আর দরকারও নেই।

প্রশ্নঃ আপনাকে নির্বাচকরা যখন বললেন যে বিশ্রাম দিচ্ছে, তখন কি জানিয়েছে, এটা কাদের সিদ্ধান্ত? মানে নির্বাচকদের নাকি টিম ম্যানেজমেন্টের?

মুশফিকঃ আমাকে বলেছে, নির্বাচক কমিটি, ম্যানেজমেন্ট, হেড কোচ ও টিম ডিরেক্টর, সবাই মিলেই সিদ্ধান্ত নিয়েছেন যে রাখা হবে না আমাকে।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / পেইনের বদলি ক্যারি, অ্যাশেজে সুযোগ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ
ক্লাব ফুটবল / ওয়াটফোর্ডের মাঠে চেলসির কষ্টের জয়
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / এবার আসছে নতুন ফর্মেটের টুর্নামেন্ট নাইন্টি ব্যাশ
আজকের খেলা / ইউনাইটেড-আর্সেনাল ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট / টি-১০ | ১০ বলে ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন হাসারাঙ্গা
ক্লাব ফুটবল / বেনজেমার গোলে জিতলো রিয়াল
ক্লাব ফুটবল / সালাহর জোড়া গোলে এভারটনকে উড়িয়ে দিল লিভারপুল
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি