বিজ্ঞাপন

অফিসিয়াল গ্রুপে যোগ দিন

বাংলাদেশের স্পোর্টসভিত্তিক শীর্ষ অনলাইন ম্যাগাজিন

টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি

ম্যানেজমেন্টের সবার সিদ্ধান্তেই বাদ দেওয়া হয়েছে আমাকে – মুশফিকুর

প্রকাশ: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১ | ২২:৪৪:২১

নিজস্ব প্রতিবেদক

পাকিস্তান সিরিজে মুশফিকুর রহিমকে দলে রাখা হয়নি। কেন রাখা হয়নি সেই প্রশ্নে মিনহাজুল আবেদীন নান্নুর ব্যাখ্যা ছিল মুশফিককে টানা চার টেস্টে ফিট রাখতেই দল থেকে বাদ দেওয়া হয়েছে। মুশফিকের সাথে দীর্ঘ সাক্ষাৎকারে আজ সেই প্রশ্ন রাখা হয়েছিল।

প্রশ্নঃ আপনি নিজে থেকেই বিশ্রাম চেয়েছিলেন বলে একটি গুঞ্জন ছড়িয়ে পড়েছিল…

মুশফিক: নাহ, এখনও আমি ওই পর্যায়ে যাইনি যে, বিশ্রাম নেওয়ার জন্য কাউকে বলতে হবে। যদি কখনও মনে করি… কোভিড পরিস্থিতিতে টানা ৫-৬ মাস খেলা খুব কঠিন, শারীরিক ও মানসিক দিক থেকে, বিশেষ করে বায়ো-বাবলে থেকে। এখনও ওই পর্যায়ে যাইনি আমি।

তবে যেহেতু হতাশাজনক বিশ্বকাপ ছিল, শুধু আমার নিজের জন্য নয়, দল হিসেবেও, সেদিক থেকে মুখিয়ে ছিলাম যে, এই তিনটি টি-টোয়েন্টিতে সুযোগ পেলে চেষ্টা করতাম ভুল শুধরে নেওয়ার এবং ভালো করার।

বিশ্বকাপের আগে ঘরের মাঠে বাংলাদেশ যে দুটি সিরিজ জিতেছে, সেই মোমেন্টাম যেন আবার ফিরিয়ে আনতে পারি। দুর্ভাগ্যজনকভাবে সেটি হয়নি। তবে দলের সবার জন্য শুভ কামনা। সবারই সামর্থ্য আছে। তাদের খেলা দেখার জন্য মুখিয়ে আছি।

আমাকে বলেছে সিলেকশন কমিটি, ম্যানেজমেন্ট, হেড কোচ এবং সবাই মিলেই সিদ্ধান্ত নিয়েছেন যে তারা আমাকে এই সিরিজে রাখতে চাচ্ছেন না।

প্রশ্নঃ দলে আপনার না থাকাকে কীভাবে নিচ্ছেন? নির্বাচকদের ব্যাখ্যা কীভাবে দেখছেন?

মুশফিকুর রহিমঃ স্বাভাবিক…ক্রিকেটার হিসেবে উত্থান-পতন থাকবেই ক্যারিয়ারে। আর এটাই তো প্রথমবার নয়। হ্যাঁ, অনেক দিন পর বাদ পড়লাম। আমার কাছে নরম্যালই মনে হয়েছে। বিশ্বকাপে নিজের কাছে আমার যে প্রত্যাশা ছিল, সত্যি বলতে সে অনুযায়ী খেলতে পারিনি। এই কারণেই যদি বাদ দিয়ে থাকে, ক্রিকেটার হিসেবে আমি ভালোভাবেই নিচ্ছি।

দিন শেষে আমি বিশ্বাস করি, আল্লাহ যা করেন, ভালোর জন্যই করেন। সামনে যেহেতু টেস্ট সিরিজ আছে, সেটার প্রস্তুতি নেওয়ার বড় ব্যাপার ছিল আমার জন্য। টি-টোয়েন্টি সিরিজ খেললে হয়তো মাত্র দুদিন পেতাম। অনেক দিন পর বড় দৈর্ঘ্যের ক্রিকেট খেলব। এখন ১০-১২ দিন পাচ্ছি টেস্টের আগে। উপযুক্ত প্রস্তুতি নেওয়ার সুযোগ থাকছে।

সাম্প্রতিক খবর

আন্তর্জাতিক ক্রিকেট / আবারো মেলবোর্ন স্টারসের হয়ে খেলবেন পাকিস্তানি হ্যারিস রউফ
বাংলাদেশ ক্রিকেট / শুরুতেই বাবর-আজহারের উইকেট নিয়েছে বাংলাদেশ
আজকের খেলা / চ্যাম্পিয়নস লিগে রিয়াল, পিএসজির ম্যাচসহ টিভিতে আজকের খেলা
আন্তর্জাতিক ক্রিকেট / কোহলি ভারতের সর্বকালের সেরা টেস্ট অধিনায়কঃ পাঠান
ক্লাব ফুটবল / অবসর নিতে ভয় পাওয়া ইব্রাহিমোভিচ ক্যারিয়ার শেষ করতে চান এসি মিলানে
বাংলাদেশ ফুটবল / মতিঝিলের টার্ফ মাতালেন ‘প্রতিবন্ধী’ ফুটবলাররা
আন্তর্জাতিক ক্রিকেট / দক্ষিণ আফ্রিকায় ভারত সফরের সূচি প্রকাশ
টপ ট্রেন্ডিং সাকিব আল হাসান/ তামিম ইকবাল/ মুশফিকুর রহিম/ বিরাট কোহলি/ বাবর আজম/ মেসি/ নেইমার/ রোনালদো/ ব্রাজিল/ আর্জেন্টিনা/ রিয়াল মাদ্রিদ/ বার্সেলোনা/ পিএসজি